সোমবার, ২৬ অক্টোবর ২০২০, ০৩:৪৬ পূর্বাহ্ন
Reporter Name
  • Update Time : বৃহস্পতিবার, ১ অক্টোবর, ২০২০, ০২:২৮ PM
  • ৪২ বার পড়া হয়েছে

বাংলাদেশ ট্রাভেল রাইটার্স অ্যাসোসিয়েশনের নির্বাহী সদস্যদের সম্মিলন

ভয়ার্ত এই নগরের ধুলোমাখা অতিষ্ট জীবন, কর্কশ হর্নের সঙ্গে হাজারও চেনা-অচেনা অসুখ আর বায়বীয় দূষণ এবং মানবীয় বিদ্বেষে পিষ্ট হওয়া থেকে সাময়িক ব্রেকআপ করে খানিকটা স্বস্তির প্রলেপের তাগিদে একটুখানি সবুজ আর নির্মল বাতাসের হাতছানি আমাদের বড্ডই প্রয়োজন হয়! সেই প্রয়োজনীয়তাই পূরণ করেছে ময়মনসিংহের ভালুকার মেঘমাটি ভিলেজ রিসোর্ট। উদার নীল আকাশের নিচে দীগন্তজোড়া ফসলের মাঠ, তার মধ্যে মেটোপথ ধরে একটু ভেতরে আগালেই নয়নাভিরাম ও আধুনিক সকল সুযোগ-সুবিধে সম্বলিত নান্দনিক এই রিসোর্টের সাক্ষাত মিলবে। জ্যোস্না স্নাত রজনি আর রৌদ্রোজ্জ্বল দিবসের সম্মিলন যে কতোটা শ্বাসারোহক ছিলো, সে আমার অন্তরালের সত্তা জানেন!
এটি শুধুই প্রমোদভ্রমণে সীমাবদ্ধ ছিলো না৷ একই সঙ্গে ছিলো বাংলাদেশ ট্রাভেল রাইটার্স অ্যাসোসিয়েশনের নির্বাহী সদস্যদের সম্মিলন। এর ফলে দেশের অনেক খ্যাতনামা পর্যটক ও লেখকের সঙ্গে সাক্ষাত আর বোঝাপড়ার সুযোগ হয়, যারা একাধারে কেউ সমাজকর্মী, উদ্যোক্তা,ব্লগার, ভ্লগার, চিত্রশিল্পী কিংবা গায়ক।
রাতের আকাশের ভরা জ্যোস্না এসে পড়েছে পুকুরের জলে। তার ঘাটপারে বসে গান, গল্প, ভ্রমণ অভিজ্ঞা আর হাস্য রসের ছড়াছড়িতে কেটে যায় অর্ধ রাতের বেশি সময়। অল্প সময়ে সেখান থেকে যে জানাশোনা আর অভিজ্ঞতার ভান্ডার অর্জন করেছি, তা লাখ টাকা ব্যয় করেও সম্ভব ছিলো না। অথচ অত্যাধুনিক ট্যুরিস্ট বাসে ঢাকা টু মেঘমাটি রিসোর্টে যাতায়াত, এক রজনি ও একটি দিবস রিসোর্টে অতিবাহিত করা, চারবেলা আহার, ব্যান্ডমিন্টন, টেবিল-টেনিস, সাইক্লিং, দোলনায় দোলা সেই সাথে সবুজ মাঠে বসে গল্প, বারবিকিউ, সুইমিং, সবকিছুই ছিলো শুভেচ্ছা স্বরূপ, তথা রিসোর্ট কর্তৃপক্ষের পক্ষ থেকে সরবরাহ করা৷ করোনার দুঃসময়েও সবধরনের স্বাস্থ্যবিধি নিশ্চিত করে স্মরণীয় ও শিক্ষণীয় এই সংক্ষিপ্ত আয়োজনের পুরো কৃতিত্ব ট্রাভেল রাইটার্স অ্যাসোসিয়েশনের প্রতিষ্ঠাতা সভাপতি ও দুই চাকার যানে চড়ে ৬ মহাদেশের অসংখ্য দেশ ঘুরে বেড়ানো আন্তর্জাতিক পর্যটক

ভাইয়ের৷ ট্রাভেল রাইটার্স অ্যাসোসিয়েশন এখন থেকে নিয়মিত পর্যটক-লেখক-ফটোগ্রাফার-ভ্লগারদের অন্তর্ভুক্তির মাধ্যমে দেশ-বিদেশ চষে বেড়াবে আর লেখালেখি, ফটোগ্রাফি এবং ভিডিও ধারণের মাধ্যমে পর্যটনের নতুন এক দ্বার উন্মোচনে ব্রত হবে। ভ্রমণে আগ্রহী সেই সাথে লেখল, ফটোগ্রাফার, ব্লগার ও ভ্লগার সহ সকল সৃজনশীল ব্যক্তিদেরকে আমাদের এই উদ্ভাসিত আনন্দযজ্ঞে স্বাগতম!

ছবি ও লেখা: সাইফুল্লাহ সাদেকের ফেসবুক থেকে সংগৃহিত

Please Share This Post in Your Social Media

এই জাতীয় আরো নিউজ

© All rights reserved © 2020 bd-bangla24.com

Theme Customized By Subrata Sutradhar