বুধবার, ২৮ অক্টোবর ২০২০, ০৫:৫৮ অপরাহ্ন
Reporter Name
  • Update Time : মঙ্গলবার, ৬ অক্টোবর, ২০২০, ০২:০৯ PM
  • ১১৩০ বার পড়া হয়েছে

মঠবাড়িয়া উপজেলা চেয়ারম্যান রিয়াজ উদ্দিনের পদে থাকা নিয়ে হাই কোর্টের রুল

ঢাকা: রিয়াজ উদ্দিন আহম্মেদ কোন কর্তৃত্ব বলে পিরোজপুরের মঠবাড়িয়া উপজেলা পরিষদের চেয়ারম্যান পদে আছেন তা জানতে চেয়ে রুল জারি করেছেন হাইকোর্ট। ওই নির্বাচনে পরাজিত নৌকার প্রার্থী হোসাইন মোসারেফ সাকুর করা রিটের প্রাথমিক শুনানি নিয়ে মঙ্গলবার (৬ অক্টোবর) বিচারপতি মো. খসরুজ্জামান ও বিচারপতি মো. মাহমুদ হাসান তালুকদারের হাইকোর্ট বেঞ্চ এ রুল জারি করেন।

আদালতে আবেদনের পক্ষে শুনানি করেন ব্যারিস্টার মাহবুব শফিক ও আইনজীবী সগীর হোসেন লিয়ন। আদেশের বিষয়টি নিশ্চিত করেছেন ব্যারিস্টার মাহবুব শফিক।

গত ২০ সেপ্টেম্বর হাইকোর্টের সংশ্লিষ্ট শাখায় এ আবেদনটি দায়ের করেছিলেন উপজেলা নির্বাচনে আওয়ামী লীগের মনোনীত পরাজিত প্রার্থী হোসাইন মোশারেফ সাকু।

রিট আবেদনে বিবাদী করা হয়েছে এলজিআরডি সচিব, নির্বাচন কমিশন, পিরোজপুরের জেলা প্রশাসক, অতিরিক্ত জেলা প্রশাসক (জেনারেল), মঠবাড়িয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা ও মঠবাড়িয়া উপজেলা পরিষদের চেয়ারম্যান মো. রিয়াজ উদ্দিন আহমেদকে।

২০১৯ সালের ১৮ জুন পিরোজপুরের মঠবাড়িয়া উপজেলা পরিষদ নির্বাচন অনুষ্ঠিত হয়।  এ উপজেলায় চেয়ারম্যান পদে তিনজন, ভাইস চেয়ারম্যান পদে তিনজন ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে তিনজন করে মোট নয়জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করেছিল।

নির্বাচনে স্বতন্ত্র প্রার্থী মো. রিয়াজ উদ্দিন আহম্মেদ বিজয়ী হন। ওই বছরের ২৭ জুন এ বিষয়ে গেজেট প্রকাশিত হয়।

রিটকারী হোসাইন মোশারেফ সাকু বলেন, উপজেলা নির্বাচনের বিধিমালা অনুযায়ী ২৫০ জন ভোটারের স্বাক্ষর না নিয়ে মনোনয়নপত্র জমা দেওয়া এবং একই উপজেলার এলজিইডির ঠিকাদার থাকায় রিয়াজ উদ্দিন আহম্মেদের পদে থাকার বৈধতা নিয়ে এ রিট করি।

 

Please Share This Post in Your Social Media

এই জাতীয় আরো নিউজ

© All rights reserved © 2020 bd-bangla24.com

Theme Customized By Subrata Sutradhar