মঙ্গলবার, ২০ অক্টোবর ২০২০, ০২:৪৬ অপরাহ্ন
Reporter Name
  • Update Time : শুক্রবার, ৯ অক্টোবর, ২০২০, ১১:৪৯ AM
  • ৬৩ বার পড়া হয়েছে

বাংলাদেশ থেকে নিউইয়র্কে এলে ১৪ দিনের কোয়ারেন্টাইন

মোঃ নাসির, নিউ জার্সি, আমেরিকা থেকে: বাংলাদেশ থেকে নিউইয়র্কে আসা বিমানযাত্রীদের ১৪ দিন বাধ্যতামূলক কোয়ারেন্টাইনে থাকার নির্দেশ দেওয়া হয়েছে। নিউইয়র্কের গভর্নর অ্যান্ড্রু কুমো করোনাকালীন স্বাস্থ্যবিধির নতুন এ নির্বাহী আদেশ জারি করেন।

 

যুক্তরাষ্ট্রের নিউইয়র্কে এক সপ্তাহ ধরে আবার করোনার সংক্রমণ বাড়ার কারণে এ আদেশ দেওয়া হয়েছে বলে সংশ্লিষ্ট সূত্র জানিয়েছে।

 

প্রথম দফা সংক্রমণ কমে এলেও এক সপ্তাহ ধরে নিউইয়র্কে আবার সংক্রমণ বাড়ছে। এর মধ্যে শীতও পড়তে শুরু করেছে। স্বাস্থ্যসেবীরা আবার নতুন করে ব্যাপক সংক্রমণ নিয়ে আশঙ্কায় রয়েছেন। দেশটির নগর ও রাজ্য প্রশাসন সংক্রমণ নিয়ন্ত্রণে সতর্ক পদক্ষেপ গ্রহণ করেছে।

 

বিশ্বের ৩১টি দেশের নাগরিকদের জন্য করোনাকালীন স্বাস্থ্যবিধি কিছুটা শিথিল। তবে শিথিলযোগ্য ৩১টি দেশের তালিকায় বাংলাদেশের নাম নেই। ফলে বাংলাদেশসহ বাকি দেশগুলোর নাগরিকদের নিউইয়র্কে এলে অবশ্যই অঙ্গরাজ্যের স্বাস্থ্যবিষয়ক ফরম পূরণ করতে হবে। এসব দেশ থেকে আসা লোকজনকে ১৪ দিন বাধ্যতামূলক আইসোলেশনে থাকতে হবে।

 

গভর্নরের স্বাক্ষর করা নির্দেশনায় বলা হয়েছে, আন্তর্জাতিক পর্যায়ের ভ্রমণকারীদের মধ্যে যারা লেভেল-২ ও লেভেল-৩ ভুক্ত দেশ থেকে নিউইয়র্কে আসবেন, তাদের বেলায় এই নির্দেশনা কার্যকর হবে।

 

বিমানবন্দরগুলোতে শিথিলতার কারণে বিভিন্ন দেশে আবার নতুন করে সংক্রমণ ছড়িয়ে পড়ছে। নতুন করে সংক্রমণ উদ্বেগের বিষয় হয়ে দাঁড়িয়েছে। গভর্নর অ্যান্ড্রু কুমো নির্বাহী আদেশে স্বাক্ষর করতে গিয়ে উদ্বেগের কথা জানিয়েছেন।

Please Share This Post in Your Social Media

এই জাতীয় আরো নিউজ

© All rights reserved © 2020 bd-bangla24.com

Theme Customized By Subrata Sutradhar