মঙ্গলবার, ২০ অক্টোবর ২০২০, ০২:২১ অপরাহ্ন
Reporter Name
  • Update Time : শুক্রবার, ১৬ অক্টোবর, ২০২০, ১২:১৬ PM
  • ৩৪ বার পড়া হয়েছে

আমি নির্বাচনে হারলে ২০ দিনের মধ্যে যুক্তরাষ্ট্র দখল করবে চীন: ডোনাল্ড ট্রাম্প

আসছে মার্কিন প্রেসিডেন্ট নির্বাচন। আর এই নির্বাচনে ডোনাল্ড ট্রাম্প হারলে ২০ দিনেরও কম সময়ের মধ্যে মার্কিন যুক্তরাষ্ট্রকে কব্জা করে নেবে চীন- এমনটাই মন্তব্য করলেন স্বয়ং ট্রাম্প।

বুধবার এক নির্বাচনী সম্মেলনে তিনি বলেন, ‘বিশ্বজুড়ে চীন ভাইরাস ছড়িয়ে দিয়েছে এবং কেবল ট্রাম্প প্রশাসনই এর প্রতিউত্তর করতে পারে। বছর শেষ হওয়ার আগেই মার্কিন যুক্তরাষ্ট্রে কোভিড -১৯ এর একটি নিরাপদ এবং কার্যকর ভ্যাকসিন এসে যাবে।

তিনি দেশের কর্পোরেট জগতকে আশ্বাস দিয়ে বলেন, তিনি পুনরায় নির্বাচিত হলে আরও একবার উন্নয়নের পথে হাঁটবে মার্কিন যুক্তরাষ্ট্র৷

নিউইয়র্ক, শিকাগো, ফ্লোরিডা, পিটসবার্গ, শোবোগান, ওয়াশিংটন ডিসি-র ইকোনমিক ক্লাবের উদ্দেশ্যে হোয়াইট হাউজ থেকে ট্রাম্প বলেন, ‘মার্কিন যুক্তরাষ্ট্রবাসীর কাছে দু’টি পথ রয়েছে, একটি হল আমার আমেরিকানপন্থী নীতি যার মাধ্যমে ঐতিহাসিক সমৃদ্ধি আসবে দেশে; আর অন্যদিকে উগ্র বামপন্থী মতামত যাতে বিশাল দারিদ্র্য ও মন্দার পথে যাবে দেশ, যার কুপ্রভাবে নাগরিকরা হতাশাগ্রস্ত হয়ে পড়বেন।’

গত ১ অক্টোবর করোনার ভাইরাসে আক্রান্ত হন ডোনাল্ড ট্রাম্প৷ তাকে সেনা হাসপাতালে ভর্তি করা হয়েছিল এবং বেশ কয়েকটি পরীক্ষামূলক ওষুধের সংমিশ্রণে চিকিৎসা করার পরে ট্রাম্প নিজেকে সুস্থ ঘোষণা করেন। এর ৩ দিনের মাথায় তিনি হাসপাতাল থেকে হোয়াইট হাউজে ফেরেন৷ ট্রাম্প করোনা মুক্ত এবং তিনি সংক্রমণ ছড়াতে অক্ষম, এই দাবিতে হোয়াইট হাউজের চিকিৎসকরা তাকে এখন নির্বাচনী সমাবেশে যোগ দেওয়ার অনুমতি দিয়েছেন। যদিও এর সমালোচনা করেন অনেকেই। এমনকি তিনি আদৌ করোনামুক্ত কি না তা নিয়েও সন্দেহ প্রকাশ করেন অনেকে।

এর আগে মঙ্গলবার ট্রাম্প পেনসিলভেনিয়ায় তার সমর্থকদের উদ্দেশ্যে বলেন, ‘মার্কিন প্রেসিডেন্ট রাজনীতির ইতিহাসের সবচেয়ে খারাপ প্রার্থীর বিরুদ্ধে প্রতিদ্বন্দ্বিতা করছি আমি। এটি আমার উপর আরও চাপ সৃষ্টি করে। এইরকম ব্যক্তির কাছে হেরে যাওয়ার কথা ভাবলেই আমি হতাশ হয়ে পড়ি৷ ‘

ট্রাম্প স্মরণ করিয়ে দিয়েছিলেন যে কীভাবে জো বাইডেনে তার বক্তৃতার মাঝে প্রাক্তন রাষ্ট্রপতি প্রার্থী মিট রোমনির নাম ভুলে গিয়েছিলেন।

মার্কিন রাষ্ট্রপতি বলেন, “এটি অবিশ্বাস্য। এটা খুবই বিব্রতকর। তিনি জিতলে চরম বামপন্থীরা দেশ চালাবেন। সে দেশ চালাবে না। চরম বামপন্থীরা ক্ষমতা দখল করবে। “ট্রাম্প আরও বলেছিলেন,” আমরা জিতব এবং আরও চার বছর হোয়াইট হাউজে থাকব। এই নির্বাচন একটি সহজ বিকল্প। বাইডেন জেতা মানে চীনের জয়। এবং অন্যান্য বামপন্থী দেশের জয়। আর এরা প্রত্যেকেই আমাদের ক্ষতি করবে। আমরা যদি জিতি তবে আপনি জিতবেন, পেনসিলভেনিয়া জিতবে এবং আমেরিকা জিতবে।”

Please Share This Post in Your Social Media

এই জাতীয় আরো নিউজ

© All rights reserved © 2020 bd-bangla24.com

Theme Customized By Subrata Sutradhar