বুধবার, ২৮ অক্টোবর ২০২০, ০৫:২৩ অপরাহ্ন
শিরোনাম:
বঙ্গবন্ধু রেলসেতুর ভিত্তিপ্রস্তর স্থাপন ২৯ নভেম্বর বাসায় ফিরলেন রিজভী ময়মনসিংহ জেলা নাগরিক অ্যাডভোকেসি ফোরাম (সিএএফ)-এর কমিটি গঠিত যে কোনো হুমকি মোকাবেলায় প্রস্তুত থাকুন: প্রধানমন্ত্রী বিএনপি নিজেদের ব্যর্থতা ঢাকতে সরকারের ওপর দোষ চাপাচ্ছে করোনার সর্বশেষ খবর, ২৮ অক্টোবর বুধবার ফ্রান্সের রাষ্ট্রদূতকে তলব করে প্রতিবাদ জানাতে হবে: গওহরডাঙ্গার মুফতি উসামা আমীন নরসিংদীর কমিশনার মানিক মিয়ার হত্যাকারীদের বিচারের দাবিতে ঢাকায় মানববন্ধন ঈদ-ই-মিলাদুন্নবী (সা.) বিশ্বনবী (সা.) সমগ্র সৃষ্টির জন্য রহমত নবী (সা.)-এর অবমাননার প্রতিবাদে ফ্রান্সের পণ্য বর্জন করুন : জাতীয় জনতা ফোরাম
Reporter Name
  • Update Time : শনিবার, ১৭ অক্টোবর, ২০২০, ০৪:০৪ PM
  • ১৬ বার পড়া হয়েছে

ধর্ষণ নির্যাতনে মানুষ উদ্বিগ্ন: মন্টু

গণফোরাম নেতা মোস্তফা মহসিন মন্টু বলেন, দেশব্যাপী নারী শিশু নির্যাতন, ধর্ষণ ও বলাৎকার যেভাবে বেড়েই চলেছে তা দেশ, জাতি, সমাজ, পরিবার ও ব্যক্তি মানুষকে উদ্বিগ্ন করে তুলেছে, এর জন্য দায়ী চলমান জবাবদিহিতাহীন শাসন ব্যবস্থা, মাদকের সহজলভ্যতা এবং যুবসমাজের উপর সর্বগ্রাসী ভয়াল থাবা, অবৈধ কালো টাকার ছড়াছড়ি, সামাজিক মূল্যবোধ ও নৈতিকতার অবক্ষয়। দেশের চলমান এই নৈরাজ্যজনক অবস্থার বিরুদ্ধে মুক্তিযুদ্ধের পক্ষের সকল শক্তি, গণতান্ত্রিক সকল রাজনৈতিক দলকে ঐক্যবদ্ধ হওয়ার আহবান জানান।

শনিবার জাতীয় প্রেসক্লাবের সামনে গণফোরামের প্রতিবাদী মানববন্ধন ও বিক্ষোভ সমাবেশে তিনি এসব কথা বলেন।

আজ ১৭ই অক্টোবর শনিবার সকাল ১০টায় জাতীয় প্রেসক্লাবের সামনে নারী শিশু নির্যাতন,ধর্ষণ, বলাৎকার ও মাদকের বিরুদ্ধে গণফোরামের এই প্রতিবাদী মানববন্ধন ও বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত হয়।

সমাবেশে সভাপতিত্ব করেন গণফোরামের জাতীয় কাউন্সিল প্রস্তুতি কমিটির আহবায়ক বীরমুক্তিযোদ্ধা জননেতা মোস্তফা মহসিন মন্টু। সমাবেশে বক্তৃতা রাখেন বাংলাদেশ সংবিধানের অন্যতম প্রণেতা ও গণফোরামের নির্বাহী সভাপতি অধ্যাপক ড. আবু সাইয়িদ, নির্বাহী সভাপতি সিনিয়র আইনজীবী এডভোকেট সুব্রত চৌধুরী, এড. জগলুল হায়দার আফ্রিক, মেজর(অবঃ) আসাদুজ্জামান বীরবিক্রম, খান সিদ্দিকুর রহমান, আইয়ুব খান ফারুক, আতাউর রহসান, হাসিব চৌধুরী, মো. হেলাল উদ্দিন এড., লতিফুল বারী হামিম, মির্জা হাসান, নাসির হোসেন, আব্দুস সাত্তার পাঠান, এড. কাজী রফিক, বরুণ ভট্টাচার্য, এড. মাহবুল ইসলাম, তাজুল ইসলাম, জান্নাতুল মাওয়া, মাহমুদ-উল্লাহ মধু, মো. সানজিদ রহমান শুভ।

অধ্যাপক ড. আবু সাইয়িদ বলেন, আমরা মুক্তিযুদ্ধের চেতনায় বিশ্বাস করি। এদেশের মানুষের অধিকার প্রতিষ্টার জন্য মুক্তিযুদ্ধ করেছিলাম। আজ মানুষের নিরাপত্তা নাই। রাষ্ট্রীয় সম্পদ লুটপাটকারীরা অবাধে ঘুরে বেড়াচ্ছে। লুণ্ঠনকারী, ধর্ষণকারীদের অবিলম্বে গ্রেফতার করে দ্রæত বিচার আইনে শাস্তির ব্যবস্থা করুন। এ স্বৈরাচারী মনোভাবাপন্ন সরকার ও চলমান দুঃশাসনের বিরুদ্ধে ছাত্র, যুব,মহিলা, পেশাজীবীসহ সকল সচেতন নাগরিককে সোচ্চার হতে এবং গণফোরামের এই আন্দোলনকে আরও বেগবান করার জন্য দেশবাসীর প্রতি আহবান জানান।

অ্যাডভোকেট সুব্রত চৌধুরী বলেন, চলমান সংসদ ব্যর্থ। রাতের আধারে ভোট ডাকাতির মাধ্যমে নির্বাচিত সাংসদরা এদেশের নির্যাতিত-নিপীড়িত মা-বোনের কান্না শুনতে পায়না। রাজনৈতিক ছত্রছায়া ও প্রশাসনিক উদাসীনতা এসকল জঘণ্য অপরাধ প্রবণতাকে আরও উসকে দিচ্ছে। গণমানুষের দাবির মুখে ধর্ষণ, নারী নির্যাতনকারীদের বিচারের জন্য রাষ্ট্রপতি অধ্যাদেশ জারি করতে বাধ্য হন। সমাবেশ পরিচালনা করেন রওশন ইয়াজদানী।

Please Share This Post in Your Social Media

এই জাতীয় আরো নিউজ

© All rights reserved © 2020 bd-bangla24.com

Theme Customized By Subrata Sutradhar