বুধবার, ০২ ডিসেম্বর ২০২০, ১২:৫৬ পূর্বাহ্ন
Reporter Name
  • Update Time : মঙ্গলবার, ২০ অক্টোবর, ২০২০, ১২:৪০ AM
  • ৩০ বার পড়া হয়েছে

বাংলাদেশ কোস্ট গার্ড ও ভারতীয় কোস্ট গার্ড এর মধ্যাকার 4th Regional/ Zonal Commander’s Level Meeting অনুষ্ঠিত

বাংলাদেশ কোস্ট গার্ড বেইস মংলায় বাংলাদেশ কোস্ট গার্ড ও ভারত কোস্ট এর মধ্যাকার 4th Regional/ Zonal Commander’s Level Meeting ভিডিও কনফারেন্সের মাধ্যমে সোমবার অনুষ্ঠিত হয়। আঞ্চলিক সহযোগিতা বৃদ্ধি, পারস্পারিক সম্পর্ক উন্নয়ন, প্রশিক্ষণ বিনিময় ও উভয় দেশের মধ্যে সৌহার্দ্য ও ভ্রাতৃত্বপূর্ণ সম্পর্ক বজায় রাখার লক্ষ্যে বাংলাদেশ কোস্ট গার্ড ও ভারতীয় কোস্ট গার্ডের মধ্যকার স্বাক্ষরিত চুক্তি এর আলোকে উক্ত বৈঠক অনুষ্ঠিত হয়।

উক্ত অনুষ্ঠানে উপ-মহাপরিচালক, বাংলাদেশ কোস্ট গার্ড, কমডোর এম আনোয়ার হোসেন, (এনডি), এনজিপি, পিসিজিএম, এএফডব্লিউসি, পিএসসি, বিএন উপস্থিত ছিলেন। এছাড়াও বাংলাদেশ কোস্ট গার্ড এর উর্দ্ধতন কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন। উক্ত অনুষ্ঠানে ভারতীয় কোস্ট গার্ড এর পক্ষ্য থেকে ভারত কোস্ট গার্ড আঞ্চলিক সদর দপ্তর, কলকাতা এবং ভারত কোস্ট গার্ড সদর দপ্তরের প্রতিনিধিগণ অংশ গ্রহন করেন।

এ সময় দুই দেশের প্রতিনিধিগণ গুরুত্বপূর্ণ বিষয় নিয়ে আলোচনা করেন। এছাড়াও আন্তর্জাতিক সীমানায় মানব পাচার, চোরাচালান মাদক দ্রব্য পাচার ও অবৈধভাবে মাছ ধরা রোধে উভয় দেশের কোস্ট গার্ডের করনীয় নিয়ে আলোচনা করা হয়। পাশাপাশি উভয় দেশের কোস্ট গার্ড সদস্যদের পেশাগত দক্ষতা উন্নয়নে প্রশিক্ষণ বিষয়ের পারস্পারিক সহযোগিতার বিষয়ে আলোচনা করা হয়। উক্ত বৈঠকের ফলে দুই দেশের জলসীমানায় অপরাধ দমনে ও দ্বিপাক্ষীক সম্পর্ক উন্নয়নে উভয় দেশের কোস্ট গার্ড অগ্রণী ভূমিকা পালন করবে বলে আশা করা যায়।

Please Share This Post in Your Social Media

এই জাতীয় আরো নিউজ

© All rights reserved © 2020 bd-bangla24.com

Theme Customized By Subrata Sutradhar