শুক্রবার, ০৪ ডিসেম্বর ২০২০, ০৮:১৭ অপরাহ্ন
Reporter Name
  • Update Time : মঙ্গলবার, ২০ অক্টোবর, ২০২০, ০৮:৪৯ PM
  • ৭৫ বার পড়া হয়েছে

৩৮তম বিসিএসে প্রথম শ্রেণির নন-ক্যাডারে ৫৪১ জনকে নিয়োগ

৩৮তম বিসিএসের চূড়ান্ত ফলে উত্তীর্ণ হয়েও যারা ক্যাডার পাননি তাদের মধ্য থেকে ৫৪১ জনকে প্রথম শ্রেণির নন-ক্যাডার পদে নিয়োগের সুপারিশ করেছে সরকারি কর্ম কমিশন (পিএসসি)।

নন-ক্যডার পদে নিয়োগ (বিশেষ) বিধিমালা-২০১০ (সংশোধিত বিধিমালা-২০১৪) বিধান অনুযায়ী শিক্ষাগত যোগ্যতা সম্পন্ন প্রার্থীদের মেধাক্রম ও সংশ্নিষ্ট পদের নিয়োগ বিধির ভিত্তিতে তাদের নিয়োগের সুপারিশ করা হয়। মঙ্গলবার কমিশনের ১১তম বিশেষ সভায় এ সুপারিশ করা হয়েছে বলে পিএসসির এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে।

পিএসসির জনসংযোগ কর্মকর্তা ইশরাত শারমীন স্বাক্ষরিত বিজ্ঞপ্তিতে বলা হয়, ৩৮তম বিসিএসের লিখিত ও মৌখিক পরীক্ষায় উত্তীর্ণ, কিন্তু পদ স্বল্পতার কারণে ক্যাডার পদে সুপারিশপ্রাপ্ত নন, এমন প্রার্থী সংখ্যা ছয় হাজার ১৭৩ জন। এরমধ্যে নন-ক্যাডার পদে সুপারিশের জন্য আবেদন করেছেন পাঁচ হাজার ৩২ জন। সুপারিশপ্রাপ্তদের মধ্যে সমাজসেবা অফিসার পদে ১১১ জন, মৃত্তিকা সম্পদ উন্নয়ন ইনস্টিটিউট পদে ৬২ জন, সরকারি কর্মচারী হাসপাতালের মেডিকেল অফিসার পদে ৩৩ জন, শিক্ষা প্রকৌশল অধিদপ্তরের সহকারী প্রকৌশলী (পুর) পদে ৮৫ জন, ওষুধ প্রশাসন অধিদপ্তরের ঔষধ তত্ত্বাবধায়ক পদে ১৯ জনসহ মোট ৫৩ ক্যাটাগরিতে ৫৪১টি পদের জন্য সুপারিশ করা হয়। সুপারিশপ্রাপ্তদের তালিকা ওয়েবসাইটে পাওয়া যাবে।

৩৮তম বিসিএসের চূড়ান্ত ফল প্রকাশ করে বিভিন্ন ক্যাডারে দুই হাজার ২০৪ জনকে নিয়োগের সুপারিশ করে পিএসসি।

চূড়ান্ত পরীক্ষায় উত্তীর্ণ হয়েও যারা ক্যাডার পান না, তাদের মধ্য থেকে প্রথম শ্রেণির নন-ক্যাডার পদে নিয়োগ দেওয়ার প্রক্রিয়া শুরু হয় ৩১তম বিসিএস থেকে। বিসিএসে উত্তীর্ণদের মধ্য থেকে (যারা ক্যাডার পায়নি) দ্বিতীয় শ্রেণির কর্মকর্তা হিসেবে নিয়োগ দিতে ২০১৪ সালের ১৬ জুন নন-ক্যাডার পদের নিয়োগ বিধিমালা সংশোধন করে সরকার।

Please Share This Post in Your Social Media

এই জাতীয় আরো নিউজ

© All rights reserved © 2020 bd-bangla24.com

Theme Customized By Subrata Sutradhar