শুক্রবার, ০৪ ডিসেম্বর ২০২০, ০৮:৫১ অপরাহ্ন
Reporter Name
  • Update Time : বুধবার, ১১ নভেম্বর, ২০২০, ১২:০৫ AM
  • ৪৪ বার পড়া হয়েছে

রিপোর্টার্স ইউনিটিতে বিটিসিএলের ফ্রি ওয়াইফাই

ঢাকা রিপোর্টার্স ইউনিটিতে (ডিআরইউ) ফ্রি ওয়াইফাই জোন করেছে বিটিসিএল। মঙ্গলবার ৫০ এমবিপিএস ক্ষমতার এই ওয়াইফাই জোনের উদ্বোধন করেন ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রী মোস্তাফা জব্বার।

উদ্বোধনকালে মোস্তাফা জব্বার বলেন, কৃত্রিম বুদ্ধিমত্তা, রোবটিকস, বিগডাটা এবং আইওটি প্রযুক্তির যুগ এখন। ফলে অনেক কিছুর মত গণমাধ্যমেরও ব্যাপক পরিবর্তন হবে। তাই বর্তমান দক্ষতার স্তর বহুগুণ বাড়িয়ে তোলার প্রয়োজন হবে।

তিনি ডিআরইউকে এ ব্যাপারে উপযোগী প্রশিক্ষণসহ সম্ভাব্য সব ধরণের সহযোগিতা প্রদানের আশ্বাস প্রদান করে বলেন, ডিজিটাল বাংলাদেশ কর্মসূচি বিশ্বে আজ একটি অনুকরণীয় দৃষ্টান্ত স্থাপন করেছে। অতীতের তিনটি শিল্প বিপ্লব মিস করেও বাংলাদেশ আজ চতুর্থ শিল্প বিপ্লবের সক্ষমতা অর্জন করেছে।

কোভিড পরিস্থিতিতে ডিজিটাল বাংলাদেশ কর্মসূচির সফলতার বার্তা দিন বদলের সনদের সমালোচকদেরকে পর্যন্ত বিস্মিত করেছে। মন্ত্রী বিটিসিএলকে জনবান্ধব এবং আধুনিকায়নে নেয়া বিভিন্ন কর্মসূচি তুলে ধরে বলেন, প্রযুক্তির সুযোগ কাজে লাগিয়ে বিটিসিএলকে বহুমাত্রিক ডিজিটাল প্রযুক্তি সেবা প্রতিষ্ঠান হিসেবে গড়ে তোলার কার্যক্রম ইতোমধ্যেই শুরু হয়েছে। মানুষ খুব সহসাই এর ব্যাপক সুফল পাবেন।

ডিআরইউ সভাপতি রফিকুল ইসলাম আজাদের সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক রিয়াজ চৌধুরীর উপস্থাপনায় অনুষ্ঠানে বিটিসিএলের ব্যবস্থাপনা পরিচালক ড. রফিকুর মতিন, ডিআরইউয়ের সাবেক সভাপতি সাইফুল ইসলাম, আইএসপিএবির সভাপতি এমএ হাকিম, ডিআরইউর সহ-সভাপতি নজরুল কবির বক্তব্য রাখেন।

বক্তারা রিপোর্টারদের জন্য ফ্রি ওয়াইফাই জোন প্রতিষ্ঠাকে সাংবাদিকদের পেশাগত উৎকর্ষতার জন্য সরকারি সহযোগিতার একটি উজ্জ্বল দৃষ্টান্ত হিসেবে উল্লেখ করেন। তারা ঢাকা রিপোর্টার্স ইউনিটির জন্য একটি আধুনিক কম্পিউটার ল্যাব প্রতিষ্ঠায় মন্ত্রীর হস্তক্ষেপ কামনা করেন।

Please Share This Post in Your Social Media

এই জাতীয় আরো নিউজ

© All rights reserved © 2020 bd-bangla24.com

Theme Customized By Subrata Sutradhar