শুক্রবার, ০৪ ডিসেম্বর ২০২০, ০৮:৪১ অপরাহ্ন
Reporter Name
  • Update Time : বুধবার, ১১ নভেম্বর, ২০২০, ০৯:৪১ AM
  • ৮৮ বার পড়া হয়েছে

যুক্তরাষ্ট্র আওয়ামী লীগ ও আওয়ামী পরিবারের জেল হত্যা দিবস পালন

হাকিকুল ইসলাম খোকন, মো:নাসির, হেলাল মাহমুদ, বাপসনিউজ, আইবিএন; যুক্তরাষ্ট্র আওয়ামীলীগ ও আওয়ামী পরিবার ১৯৭৫ সালের ৩রা নভেম্বর জেল হত্যা দিবস স্মরণ উপলক্ষে ৫ই নভেম্বর,২০২০ এ অনলাইন জুম এর মাদ্ধমে এক আলোচনা সভায় মিলিত হয়। উক্ত আলোচনা সভাটি সঞ্চালন করেন যুক্তরাষ্ট্র আওয়ামীলীগের বর্ষীয়ান নেতা ড. প্রদীপ কর। সভার প্রারম্ভে জনাব প্রদীপ কর কর্তৃক বঙ্গবন্ধু ও জাতীয় চার নেতার প্রতিকৃতিতে পুষ্পার্ঘ প্রদানের পর এক মিনিট নীরবতা পালনের মাধ্যমে শ্রদ্ধা নিবেদন করা হয়। এরপর যুক্তরাষ্ট্র আওয়ামীলীগের বর্ষীয়ান নেতা ড. মহসিন আলী এবং মেজবাহ আহমেদ , নাদের আলী মাস্টার ,মহিউদ্দিন দেওয়ান প্রমুখ গুরুতর অসুস্থ হওয়ায় তাদের জন্য দোয়া প্রার্থনা করা হয়।

দোয়া পরিচালনা করেন শরীফ কামরুল আলম হীরা। তারপর অত্যান্ত ভাব গাম্ভীর্য পরিবেশের মধ্যে দিয়ে ৩রা নভেম্বরের তাৎপর্য সম্পর্কে উপস্থিত বক্তারা তাদের মূল্যবান বক্তব্য উপস্থাপন করেন। বক্তারা ৩রা নভেম্বর এর অনুভূতি প্রকাশ করতে গিয়ে সকলেই প্রায় অভিন্ন ভাবে জাতীয় চার নেতার রাজনৈতিক বৈশিষ্ট ও বঙ্গবন্ধুর প্রতি তাদের অবিচল আস্থা ও ভালোবাসার কথা স্মরণ করেন। তারা আরও বলেন ১৯৭৫ সালের ১৫ই অগাস্ট ও ৩রা নভেম্বর একই সূত্রে গাঁথা। অতীতের এই শোকাবহ ঘটনাবলীর ইতিহাস থেকে ভবিষ্যত প্রজন্মকে শিক্ষা নেয়ার আহ্বান জানানো হয় এবং ভবিষ্যতের আওয়ামীলীগকে আরও জোরদার ও সুসংগঠিত করার বিষয়ে মতামত ব্যাক্ত করা হয়।


জুম কনফারেন্স অলোচনায় যারা অংশগ্রহন করেন তাদের মধ্যে ছিলেন- সর্বজনাব মুক্তিযোদ্ধা ড: প্রদীপ রঞ্জন কর , সিনিয়র সা: হাকিকুল ইসলাম খোকন ,মুক্তিযোদ্ধা মোঃ ফারুক হোসাইন, মুক্তিযোদ্ধা মকবুল হোসেন তালুকদার, মুক্তিযোদ্ধা মোহাম্মদ মিজানুর রহমান চৌধুরী , ইঞ্জি:মোহাম্মদ আলী সিদ্দিকী, (এ্যড):শাহ মো: বখতিয়ার, শরীফ কামরুল আলম হীরা, এমএ করিম জাহাঙ্গীর, মোহাম্মদ ইলিয়ার রহমান, অধ্যাপিকা শাহনাজ মমতাজ, সুবল দেবনাথ, রুমানা আখতার ,ইঞ্জি:মিজানুল হাসান,মনজুর চৌধূরী,আক্তার হোসেন, শেখ জামাল হোসেন, মো:মাঈনুদ্দিন, মিজানুর চৌধূরী, শাহিদুল ইসলাম প্রমুখ।

কনফারেন্সে আরও সংযুক্ত ছিল- রমেশ নাথ, মেজবা আহমেদ, ফরিদ আলম, জালালউদ্দিন জলিল, কায়কোবাদ খান, আশাফ মাসুক, জাকির হোসেন হিরু ভূইয়া,আশরাফ উদ্দিন , মোল্লা মাসুদ, ইঞ্জি:হাসান, দেলোয়ার মোল্লা, টি মোল্লা, উৎফত মোল্লা, সিবুল মিয়া, নাদের আলী মাষ্টার,রহিমুজ্জামান সুমন, রিণ্টু লাল দাস, ফরিদা আরভি, আতাউর রহমান তালুকদার, হেলেমউদ্দিন, ইফজাল চৌধূরী, জামাল বস্ক, আলীমউদ্দিন, শারমিন তালুকদার, রাহিমুল হুদা ও ছাদেকুল বদরুজজামান পান্না সহ অনেকে।

Please Share This Post in Your Social Media

এই জাতীয় আরো নিউজ

© All rights reserved © 2020 bd-bangla24.com

Theme Customized By Subrata Sutradhar