রবিবার, ২৯ নভেম্বর ২০২০, ০৯:৫৬ অপরাহ্ন
শিরোনাম:
ফেরদৌস কোরেশির দল পিডিপির নিবন্ধন বাতিল করেছে নির্বাচন কমিশন এলপি গ্যাসের দাম নির্ধারণ না করায় বিইআরসি চেয়ারম্যানের বিরুদ্ধে আদালত অবমাননার রুল সিঙ্গাপুরে করোনা আক্রান্ত নারীর গর্ভে জন্ম নেওয়া শিশুর দেহে অ্যান্টিবডি ঘুষখোরদের পরিণতি সুখকর হবে না : দুদক চেয়ারম্যান বহিষ্কৃত যুবলীগের নেতা কাজী আনিসের স্ত্রীর জামিন প্রাইভেট ও সরকারি হাসপাতাল মিলেই করোনার দ্বিতীয় ঢেউ সামলানো হবে: স্বাস্থ্যমন্ত্রী তথ্যসচিব কামরুন নাহারের বিদায় অনুষ্ঠান সরকার কৃষির উন্নয়নে বহুমুখী কর্মসূচি বাস্তবায়ন করছে: পরিবেশ মন্ত্রী ঢাকা সফরে আসছেন চীনের প্রতিরক্ষামন্ত্রী : কাঠমান্ডু পোস্ট মেহেদির রঙ না মুছতেই খুন হলেন সাবেক ছাত্রলীগ নেতা
Reporter Name
  • Update Time : বুধবার, ১৮ নভেম্বর, ২০২০, ০৯:০৯ AM
  • ৫৩ বার পড়া হয়েছে

জার্মানিকে ৬ গোলে হারিয়ে পরের রাউন্ডে স্পেন

উয়েফা নেশনস লিগে শক্তিশালী জার্মানির মুখোমুখি হওয়ার আগে সমীকরণ ছিল পরের রাউন্ডে যেতে হলে জিততেই হবে স্পেনকে। অন্যদিকে ড্র করলেই জার্মানির পরের রাউন্ড নিশ্চিত। তবে এদিন জার্মানিকে পাত্তায় দিল না স্পেন। ঘরের মাঠে জার্মানদের জালে গুনে গুনে ছয়বার বল পাঠিয়েছে, বিপরীতে হজম করেনি একটিও। ফাররান তোরেসের হ্যাটট্রিক, এছাড়াও রদ্রি, আলভারো মোরাতা এবং মিকেল ওয়ারজাবালের গোলে শেষ পর্যন্ত ৬-০ ব্যবধানের জয় নিয়ে মাঠ ছাড়ে স্পেন।

নেশনস লিগের গ্রুপ পর্বের শেষ ম্যাচটি দুঃস্বপ্নের হলো জার্মানদের। স্পেনের সেভিয়াতে যে তাদের জালে ছয়বার বল জড়িয়েছে স্বাগিতকরা। শুরুটা করেন জুভেন্টাস ফরোয়ার্ড আলভারো মোরাতা, ম্যাচের ১৭ মিনিটে। ফ্যাবিয়ানের নেওয়া দুর্দান্ত এক কর্নার থেকে জোরালো হেডারে ম্যানুয়েল নয়্যারকে পরাস্থ করেন মোরাতা আর স্পেন এগিয়ে যায় ১-০’তে। এরপর ম্যাচের ৩৩ মিনিটে ফাররান তোরেস স্পেনের লিড দ্বিগুন করেন, রুইজের ফ্লিক করা বল বারে লেগে তোরেসের কাছে এসে পড়ে আর তিনি কোনো ভুল না করেই নয়্যারকে পরাস্থ করে দলকে এগিয়ে নেন ২-০ ব্যবধানে।

দুই গোলে এগিয়ে যাওয়ার পর আরও আক্রমণাত্মক হয়ে ওঠে স্পেন, ৩৮তম মিনিটে এসে কোকের নেওয়া কর্নার কিক থেকে ডি বক্সে থাকা রদ্রি দুর্দান্ত এক ফ্লিক করে বল জালে জড়ান। আর প্রথমার্ধ শেষের আগেই স্পেন এগিয়ে ৩-০ গোলের ব্যবধানে।

বিরতি থেকে ফিরেই আরও এক গোলের দেখে প্রায় পেয়ে গিয়েছিল স্পেন, তবে এ যাত্রায় জার্মানদের রক্ষা করেন গোলরক্ষক ম্যানুয়েল নয়্যার। তবে খুব বেশি সময় আর আটকে রাখতে পারেনি স্প্যানিশদের। খেলার ৫৫ মিনিটের মাথায় বাঁ-প্রান্ত থেকে হোসে গায়ার পাস থেকে ব্যবধান ৪-০ করেন ফাররান তোরেস। এটি ছিল ম্যাচে তাঁর দ্বিতীয় গোল। এরপর ম্যাচের ৭১ মিনিটের মাথায় ফ্যাবিয়ান রুইজের দুর্দান্ত পাস থেকে হ্যাটট্রিক পূর্ণ করেন তোরেস। আর জার্মানি হজম করে পঞ্চম গোল।

তবে তখনও গোল ক্ষুধা কমেনি স্প্যানিশদের। ম্যাচের শেষ সময় পর্যন্ত আরও গোলের জন্য মরিয়া সার্জিও রামোসের দল। ম্যাচের একদম অন্তিম মুহূর্তে ৮৯তম মিনিটে হোসে গায়ার দ্বিতীয় অ্যাসিস্ট থেকে স্কোরশিটে নাম লেখান মিকেল ওয়ারজাবাল। এটি ছিল জার্মানদের জালে স্প্যানিশদের ষষ্ঠ গোল। শেষ পর্যন্ত ৬-০ গোলের জয় নিয়ে মাঠ ছাড়ে স্পেন।

এই জয়ে উয়েফা নেশনস লিগের গ্রুপ ৪ থেকে পরের রাউন্ডে জায়গা করে নিল স্পেন। গ্রুপ পর্বের ছয় ম্যাচের মধ্যে ৩টিতে জয়, ২টি ড্র এবং একটি হারে ১১ পয়েন্ট নিয়ে শীর্ষে থেকে পরের রাউন্ডে জায়গা করে নেয় স্পেন। অন্যদিকে সমান ম্যাচে ২টি জয়, ৩টি ড্র এবং একটি হারে ৯ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে থেকে শেষ করেছে জার্মানি।

Please Share This Post in Your Social Media

এই জাতীয় আরো নিউজ

© All rights reserved © 2020 bd-bangla24.com

Theme Customized By Subrata Sutradhar