রবিবার, ২৯ নভেম্বর ২০২০, ০৯:৫০ অপরাহ্ন
শিরোনাম:
ফেরদৌস কোরেশির দল পিডিপির নিবন্ধন বাতিল করেছে নির্বাচন কমিশন এলপি গ্যাসের দাম নির্ধারণ না করায় বিইআরসি চেয়ারম্যানের বিরুদ্ধে আদালত অবমাননার রুল সিঙ্গাপুরে করোনা আক্রান্ত নারীর গর্ভে জন্ম নেওয়া শিশুর দেহে অ্যান্টিবডি ঘুষখোরদের পরিণতি সুখকর হবে না : দুদক চেয়ারম্যান বহিষ্কৃত যুবলীগের নেতা কাজী আনিসের স্ত্রীর জামিন প্রাইভেট ও সরকারি হাসপাতাল মিলেই করোনার দ্বিতীয় ঢেউ সামলানো হবে: স্বাস্থ্যমন্ত্রী তথ্যসচিব কামরুন নাহারের বিদায় অনুষ্ঠান সরকার কৃষির উন্নয়নে বহুমুখী কর্মসূচি বাস্তবায়ন করছে: পরিবেশ মন্ত্রী ঢাকা সফরে আসছেন চীনের প্রতিরক্ষামন্ত্রী : কাঠমান্ডু পোস্ট মেহেদির রঙ না মুছতেই খুন হলেন সাবেক ছাত্রলীগ নেতা
Reporter Name
  • Update Time : শনিবার, ২১ নভেম্বর, ২০২০, ০৮:৩২ AM
  • ৩৩ বার পড়া হয়েছে

ট্রাম্প নির্লজ্জভাবে মার্কিন গণতন্ত্রের ক্ষতি করছে: বাইডেন

মোঃ নাসির, নিউ জার্সি, (আমেরিকা) প্রতিনিধি: মার্কিন যুক্তরাষ্ট্রের নবনির্বাচিত প্রেসিডেন্ট জো বাইডেন বলেছেন, ‘নির্লজ্জভাবে গণতন্ত্রের ক্ষতি করছে ডোনাল্ড ট্রাম্প। ট্রাম্প যা করছেন, তা বিশ্বাস করা কঠিন হয়ে উঠেছে।’

 

দেলওয়ার অঙ্গরাজ্যে সাংবাদিকদের তিনি এ কথা বলেন।

 

নির্বাচনের ফলাফল পাল্টে দেওয়ার চেষ্টার সমালোচনা করে তিনি বলেন, ‘আমি নিশ্চিত ট্রাম্প নিজেও জানেন তিনি জেতেননি, জিততে পারবেন না এবং ২০ জানুয়ারি আমরা শপথ নিতে যাচ্ছি।’

 

জেনে বুঝেও ট্রাম্প গোটা বিশ্বের কাছে মার্কিন গণতন্ত্র সম্পর্কে ক্ষতিকর বার্তা তুলে ধরছেন বলে জানান বাইডেন।

 

জর্জিয়া অঙ্গরাজ্যে ভোট পুনর্গণনার পরও ফলাফলে তেমন কোনো পরিবর্তন আসেনি বলে স্থানীয় কর্তৃপক্ষ যখন এ ঘোষণা করেন ঠিক সেই সময়ে বাইডেন এ মন্তব্য করলেন।

 

বাইডেন বলেছেন, ‘ট্রাম্পের পুরো আচরণ আমেরিকার জন্য বিব্রতকর হয়ে উঠেছে।’ ট্রাম্প যা করছেন, তা বিশ্বাস করা কঠিন হয়ে উঠেছে বলেও উল্লেখ করেছেন তিনি।

 

তবে বাইডেন এখনো মনে করেন, রিপাবলিকান নেতারা ‘ট্রানজিশন’ সহজ করার জন্য এগিয়ে আসবেন।

 

এদিকে, ট্রাম্প শিবির নির্বাচনের ফলাফল পাল্টে দিতে সব ধরণের চেষ্টা অব্যাহত রেখেছেন। ট্রাম্প মিশিগানের আইনপ্রণেতাদের হোয়াইট হাউসে আমন্ত্রণ জানিয়েছেন।

 

ট্রাম্পের আইনজীবী রুডি জুলিয়ানি ও সিডনি পাওয়েল ১৯ নভেম্বর সংবাদ সম্মেলন দাবি করেছেন, নির্বাচনে ব্যাপক ভোট কারচুপি হয়েছে। এ কারচুপি ধারণার চেয়েও ব্যাপক।

 

ভোট গ্রহণের জন্য যেসব ইলেকট্রনিক মেশিন বসানো হয়, তা ডোমিনিয়ন নামের কানাডাভিত্তিক একটি কোম্পানির সরবরাহ করা। ডোমিনিয়ন কোম্পানি ভেনিজুয়েলার নেতা হুগো চাভেজের নির্দেশনায় এসব ইলেকট্রনিক মেশিনের সফটওয়্যার তৈরি করেছে বলে তারা দাবি করেন।

Please Share This Post in Your Social Media

এই জাতীয় আরো নিউজ

© All rights reserved © 2020 bd-bangla24.com

Theme Customized By Subrata Sutradhar