রবিবার, ২৯ নভেম্বর ২০২০, ১০:৫২ অপরাহ্ন
শিরোনাম:
ফেরদৌস কোরেশির দল পিডিপির নিবন্ধন বাতিল করেছে নির্বাচন কমিশন এলপি গ্যাসের দাম নির্ধারণ না করায় বিইআরসি চেয়ারম্যানের বিরুদ্ধে আদালত অবমাননার রুল সিঙ্গাপুরে করোনা আক্রান্ত নারীর গর্ভে জন্ম নেওয়া শিশুর দেহে অ্যান্টিবডি ঘুষখোরদের পরিণতি সুখকর হবে না : দুদক চেয়ারম্যান বহিষ্কৃত যুবলীগের নেতা কাজী আনিসের স্ত্রীর জামিন প্রাইভেট ও সরকারি হাসপাতাল মিলেই করোনার দ্বিতীয় ঢেউ সামলানো হবে: স্বাস্থ্যমন্ত্রী তথ্যসচিব কামরুন নাহারের বিদায় অনুষ্ঠান সরকার কৃষির উন্নয়নে বহুমুখী কর্মসূচি বাস্তবায়ন করছে: পরিবেশ মন্ত্রী ঢাকা সফরে আসছেন চীনের প্রতিরক্ষামন্ত্রী : কাঠমান্ডু পোস্ট মেহেদির রঙ না মুছতেই খুন হলেন সাবেক ছাত্রলীগ নেতা
Reporter Name
  • Update Time : শনিবার, ২১ নভেম্বর, ২০২০, ০২:০৯ PM
  • ২৫ বার পড়া হয়েছে

আবহাওয়া অনুকূলে থাকলে দুপুরে বসছে পদ্মা সেতুর ৩৮তম স্প্যান

আবহাওয়া অনুকূলে থাকলে ও কারিগরি সমস্যা দেখা না দিলে পদ্মা সেতুর ৩৮তম স্প্যান বসানো হবে আজ শনিবার। মুন্সীগঞ্জের মাওয়া প্রান্তে ১ ও ২নং পিলারের ওপর বসানো হলে দৃশ্যমান হবে পদ্মা সেতুর ৫ হাজার ৭০০ মিটার অংশ।

দুপুরের দিকে স্প্যানটি বসানো হবে। তবে কোনো জটিলতা দেখা দিলে একদিন পিছিয়ে আগামীকাল রোববার স্প্যানটি বসানো হবে।

পদ্মা সেতুর নির্বাহী প্রকৌশলী (মূল সেতু) দেওয়ান মো. আবদুল কাদের এসব তথ্য নিশ্চিত করেছেন।

তিনি জানান, সকালে কুমারভোগ কনস্ট্রাকশন ইয়ার্ড থেকে ভাসমান ক্রেন তিয়াইন-ই ১৫০ মিটার দৈর্ঘ্যের ৩৮তম স্প্যানটি নিয়ে নির্ধারিত পিলারের উদ্যেশ্যে রওনা হয়। তবে কারিগরি সমস্যা দেখা না কিংবা আবহাওয়া অনুকূলে থাকলে দুপুরে স্প্যানটি বসানোর কথা রয়েছে। তবে কোনো প্রতিবন্ধকতা তৈরি হলে আগামীকাল রোববার স্প্যানটি বসানো হবে।

এর আগে সর্বশেষ ১৩ নভেম্বর ৩৭তম স্প্যান ‘২-সি’ মুন্সীগঞ্জের মাওয়া প্রান্তে ৯ ও ১০নং পিয়ারের ওপর বসানো হয়। এতে দৃশ্যমান হয় সেতুর ৫ হাজার ৫৫০ মিটার অংশ। অর্থাৎ সাড়ে ৫ কিলোমিটারের কিছুটা বেশি অংশ।

সেতুতে আর বাকি রইল মাত্র ৪টি স্প্যান বসানোর কাজ।

প্রকৌশলী সূত্রে জানা গেছে, ৩৭তম স্প্যানটির পর আজ শনিবার ১ ও ২নং পিয়ারে ৩৮তম স্প্যান ‘১-এ’, ২৩ নভেম্বর ১০ ও ১১নং পিয়ারে ৩৯তম স্প্যান ‘২-ডি’, ২ ডিসেম্বর ১১ ও ১২নং পিয়ারে ৪০তম স্প্যান ‘২-ই’ ও ১০ ডিসেম্বর ১২ ও ১৩ নম্বর পিয়ারে ৪১তম স্প্যান ‘২-এফ’ বসানোর পরিকল্পনা রয়েছে।

 

Please Share This Post in Your Social Media

এই জাতীয় আরো নিউজ

© All rights reserved © 2020 bd-bangla24.com

Theme Customized By Subrata Sutradhar