বৃহস্পতিবার, ২১ জানুয়ারী ২০২১, ০১:৪৫ অপরাহ্ন
Reporter Name
  • Update Time : মঙ্গলবার, ১ ডিসেম্বর, ২০২০, ০৭:০৬ PM
  • ৪৮ বার পড়া হয়েছে

রমনা পার্কের রেস্টুরেন্ট ভেঙে কফি শপ করার সুপারিশ

রাজধানীর রমনা পার্কের রেস্টুরেন্ট ভেঙে কফি শপ করার সুপারিশ করেছে গৃহায়ণ ও গণপূর্ত মন্ত্রণালয়–সম্পর্কিত সংসদীয় কমিটি। এ ছাড়া পার্ক এলাকায় মসজিদ ছাড়া নকশা–বহির্ভূত সব স্থাপনা, জরাজীর্ণ ভবন ভেঙে ফেলার সুপারিশ করা হয়। আজ মঙ্গলবার জাতীয় সংসদ ভবনে অনুষ্ঠিত কমিটির সভায় এই সুপারিশ করা হয়।

সংশ্লিষ্ট সূত্র জানায়, এর আগের বৈঠকে কমিটি রমনা পার্কের অবকাঠামোগত উন্নয়ন ও সৌন্দর্য বৃদ্ধি করার প্রকল্পের কাজে ধীরগতিতে অসন্তোষ প্রকাশ করেছিল।

গত সেপ্টেম্বরে অনুষ্ঠিত বৈঠকে কমিটির সভাপতি মোশাররফ হোসেন বলেছিলেন, দীর্ঘদিন ধরে অর্থ বরাদ্দসহ নকশা প্রণয়নের কাজ চূড়ান্ত হলেও শুধু ওয়াকওয়ে নির্মাণের কাজ হয়েছে। পার্ক এলাকায় একটি চাইনিজ রেস্টুরেন্ট ও পার্টি সেন্টার থাকায় সেখানকার পরিবেশ প্রতিনিয়ত কলুষিত হচ্ছে। পৃথিবীর কোথাও বড় পার্কগুলোতে রেস্টুরেন্ট নেই। ওই বৈঠকে গণপূর্ত বিভাগের প্রধান প্রকৌশলীকে উন্মুক্ত কফি শপ নির্মাণের ব্যবস্থা নিতে বলা হয়।

সংশ্লিষ্ট সূত্র জানায়, রমনা পার্কের অবকাঠামো উন্নয়নের জন্য ২০১৮ সালে প্রায় ৪৮ কোটি টাকার প্রকল্প নেওয়া হয়। চলতি বছরের ডিসেম্বর মাসে এর কাজ শেষ হওয়ার কথা। কিন্তু গত জুন মাস পর্যন্ত কাজের অগ্রগতি হয়েছে ১৫ শতাংশ।

সংসদ সচিবালয়ের এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, বৈঠকে মিরপুরে আবাসিক ফ্ল্যাট ‘স্বপ্ননগর আবাসিক প্রকল্প ১’, ‘স্বপ্ননগর আবাসিক প্রকল্প ২’ ও উত্তরার তৃতীয় ফেজে ফ্ল্যাট নির্মাণ প্রকল্পের কাজ পরিদর্শন এবং মিরপুরে বস্তিবাসীর জন্য ভাড়াভিত্তিক নতুন প্রকল্প গ্রহণের সুপারিশ করে। এ ছাড়া গুলশান-বনানী-বারিধারা লেক উন্নয়ন প্রকল্পের ব্যয় কমানোর জন্য বিশেষজ্ঞদের সঙ্গে বৈঠক করার সুপারিশ করা হয়।

মোশাররফ হোসেনের সভাপতিত্বে বৈঠকে কমিটির সদস্য গৃহায়ণ ও গণপূর্ত প্রতিমন্ত্রী শরীফ আহমেদ, নারায়ণ চন্দ্র চন্দ, মো. জিল্লুল হাকিম, মো. মনোয়ার হোসেন চৌধুরী, আনোয়ারুল আশরাফ খান ও জোহরা আলাউদ্দিন অংশ নেন।

Please Share This Post in Your Social Media

এই জাতীয় আরো নিউজ

© All rights reserved © 2020 bd-bangla24.com

Theme Customized By Subrata Sutradhar