শুক্রবার, ২২ জানুয়ারী ২০২১, ০৬:০৬ অপরাহ্ন
Reporter Name
  • Update Time : শনিবার, ৯ জানুয়ারী, ২০২১, ১২:২২ PM
  • ৩৬ বার পড়া হয়েছে

কামিন্স- হ্যাজেলহুড ঝড়ে কুপোকাত ভারত

সিডনি টেস্টের প্রথম ইনিংসে অস্ট্রেলিয়ার করা ৩৩৮ রানের জবাব দিতে নেমে ২৪৪ রানেই অলআউট হয়ে গেলো ভারতীয় দল।

অবশ্য এতে অসি বোলারদের চেয়ে ক্রেডিট বেশি পাচ্ছেন ফিল্ডাররা। ভারত দলের তিনজন ব্যাটসম্যান রানআউট হলেন।

রানআউট হয়েছেন মিডল অর্ডার ব্যাটসম্যান হনুমা বিহারী (৪) ও রবিচন্দ্রন অশ্বিন (১০)। শেষদিকে দুর্ভাগ্যজনকভাবে রানআউট হলে যশপ্রীত বুমরাও। শূন্যরানে ফেরেন তিনি।

শনিবার ভারতীয় ব্যাটসম্যানরা যেন রান নেয়ায় তাড়াহুড়োর মধ্যে ছিলেন। কিন্তু রান নিতে গিয়ে সিদ্ধান্তহীনতায় ভুগতে দেখা গেছে তাদের। এছাড়া অ্যাডিলেড টেস্টের মতো সিডনিতেও কামিন্স-হ্যাজেলহুড ঝড়ে কুপোকাত হয়েছে সফরকারীরা।

ওপেনার শুভমান গিল ও চেতেশ্বর পূজারা ছাড়া আর কেউ অর্ধশতক ছুঁতে পারেননি। এ দুজনকেই ফিরিয়েছেন প্যাট কামিন্স।

আগের দিনই রোহিত শর্মাকে ২৬ রানে সাজঘরের পথ দেখান হ্যাজেলহুড। শনিবার দলকে বেশি দূর টেনে নিতে পারেননি ভারপ্রাপ্ত অধিনায়ক অজিঙ্কা রাহানে। ব্যক্তিগত ২২ রানে সেই কামিন্সের বলে সরাসরি বোল্ড হন তিনি।

হনুমা বিহারি মাঠে নেমে থিতু হওয়ার আগেই রানআউট হয়ে ফেরেন। দলের হাল ধরেন ভারতের উইকেটরক্ষক-ব্যাটসম্যান ঋষভ পন্ত।

৬৭ বল মোকাবিলা করে ৩৬ রানের ইনিংস খেলেন তিনি। তাকে ফেরান হ্যাজলউড। ওয়ার্নারের হাতে ক্যাচ দিয়ে ফিরে যান পন্ত। চমৎকার শুরু করেছিলেন রবিচন্দ্র অশ্বিন। দুটো চারও মেরেছিলেন। কিন্তু রানআউটের শিকার হয়ে থেমে যায় তার ব্যাট।

অশ্বিন আউটের পর বাকিরা শুধু আসছেন আর গেছেন। নবদীপ সাইনি ৪ রানে ও বুমরাহ শূন্য রানে আউট হন। শেষ ব্যাটসম্যান মোহাম্মদ সিরাজকে ৬ রানে ফেরান কামিন্স। অপর প্রান্তে ২৮ রানে অপরাজিত থাকেন রবিন্দ্র জাদেজা।

১০০.৪ ওভারে সবকটি উইকেট হারিয়ে ২৪৪ রানে থেমে যায় ভারতের প্রথম ইনিংস।

অসি বোলারদের মধ্যে আগুন ঝরা বোলিং করেছেন প্যাট কামিন্স। ২১.৪ ওভার বোলিং করে ১০টি মেডেন দিয়ে ৪ উইকেট শিকার করেছেন। দিয়েছেন মাত্র ২৯ রান। কম যাননি হ্যাজলউডও। ২১ ওভার বল করে তিনিও ১০ ওভার মেডেন দেন। ৪৩ রান দিয়ে ২ উইকেট নেন তিনি। ১টি উইকেট পেয়েছেন মিচেল স্টার্ক।

নিজেদের দ্বিতীয় ইনিংসে ব্যাট করতে নেমে পড়েছে অস্ট্রেলিয়া। তবে শুরুটা ভালো হয়নি। মাত্র ৩৫ রানের মাথায় পর পর আউট হয়ে গেছেন দুই ওপেনার উইল পুকভক্সি ও ডেভিড ওয়ার্নার।

ব্যক্তিগত ১০ রানের মাথায় মোহাম্মদ সিরাজের বলে আউট হন পুকভক্সি। এরপরের ওভারে ওয়ার্নারকে এলবিডব্লিউয়ের ফাঁদে ফেলেন অশ্বিন। ওয়ার্নার করেন মাত্র ১৩ রান।

এমন পরিস্থিতিতে দলের হাল ধরেছেন প্রথম ইনিংসের সেঞ্চুরিয়ান স্টিভ স্মিথ ও মার্নাস লাবুশানে।

দুর্দান্ত খেলছেন লাবুশানে। চার বাউন্ডারি হাঁকিয়ে ৩০ বলে ২৬ রান করে ফেলেছেন ইতিমধ্যে। ধীর গতিতে খেলছেন স্মিথ।

১৫ বল খেলে ৫ রানে অপরাজিত তিনি।

এ প্রতিবেদন লেখা পর্যন্ত ২ উইকেটে ৫৭ রান করেছে অস্ট্রেলিয়া। অর্থাৎ তৃতীয়দিন শেষে এখন পর্যন্ত ১৫১ রানের লিড পেয়েছে স্বাগতিকরা।

Please Share This Post in Your Social Media

এই জাতীয় আরো নিউজ

© All rights reserved © 2020 bd-bangla24.com

Theme Customized By Subrata Sutradhar