শুক্রবার, ২২ জানুয়ারী ২০২১, ০৭:২৯ অপরাহ্ন
Reporter Name
  • Update Time : শনিবার, ৯ জানুয়ারী, ২০২১, ০২:২৪ PM
  • ২৬৫ বার পড়া হয়েছে
সেন্ট্রাল ওয়ার্কিং কমিটির সভায় সিদ্ধান্ত

স্বাধীনতার সুবর্ণ জয়ন্তী উদযাপন করবে এবি পার্টি

ঢাকার বিজয়নগর দলীয় কার্যালয়ে এবি পার্টি “সেন্ট্রাল ওয়ার্কিং কমিটির” সভা শুক্রবার বিকেলে অনুষ্ঠিত হয়। বৈঠকে সভাপতিত্ব করেন এবি পার্টির আহ্বায়ক এএফএম সোলায়মান চৌধুরী।

দলের কার্যক্রম পর্যালোচনা, জেলা-উপজেলা কমিটি গঠন, আন্তর্জাতিক মাতৃভাষা দিবস ও স্বাধীনতার সুবর্ণ জয়ন্তী পালন সহ দলের নীতি নির্ধারণী বিভিন্ন বিষয়ে সভায় আলোচনা হয়।

সভার প্রারম্ভে স্বাগত বক্তব্যে আহ্বায়ক এএফএম সোলায়মান চৌধুরী বলেন কভিড ১৯ আক্রান্ত পৃথিবীতে অন্যরকম এক লড়াই চলছে। এটা শুধু ভাইরাসের সাথে মানুষের জীবন যুদ্ধ নয়, এই যুদ্ধে অর্থনীতি, রাজনীতি এমনকি আন্তর্জাতিক ভৌগলিক প্রাধান্য প্রতিষ্ঠার হিসাব-নিকাশ ও এই পরিস্থিতির কারণে পাল্টে যেতে পারে। তিনি বলেন বর্তমান সরকার অবৈধতা ও দূর্নীতির ভাইরাসে আগেই আক্রান্ত ছিল ফলে করোনা নিয়ে তাদের কোন মাথাব্যথা নেই। ভ্যাকসিন প্রসঙ্গে তারা যে লেজে-গোবরে পরিস্থিতি তৈরী করেছে জনগণ এতে দারুণভাবে উৎকন্ঠিত।

সভায় ৮ বিভাগের কার্যক্রমের উপর প্রতিবেদন উপস্থাপন করেন কেন্দ্রীয় যুগ্ম আহ্বায়ক যথাক্রমে প্রফেসর ডা. মেজর (অব.) আব্দুল ওহাব মিনার, এডভোকেট তাজুল ইসলাম, আলহাজ্ব আবু হেনা এরশাদ হোসেন সাজু, আলহাজ্ব জাহাঙ্গীর কাসেম, অ্যাডভোকেট গোলাম ফারুক, সদস্য সচিব মজিবুর রহমান মঞ্জু, যুগ্ম-সদস্য সচিব ব্যারিষ্টার আসাদুজ্জামান ফুয়াদ, সরকারী সদস্য সচিব নাজমুল হুদা অপু, আব্দুল বাসেত মারজান ও আনোয়ার সাদাত টুটুল।

অর্থনৈতিক প্রতিবেদন পেশ করে বক্তব্য রাখেন সহকারী সদস্য সচিব এডভোকেট আবদুল্লাহ আল মামুন রানা ও আমিনুল ইসলাম এফসিএ।

আন্তর্জাতিক সাংগঠনিক বিষয়ে বক্তব্য রাখেন যুগ্ম আহ্বায়ক হারুণ অর রশীদ, যুগ্ম সদস্য সচিব ব্যারিস্টার খান মো. আজম, সহকারী সদস্য সচিব ব্যারিস্টার নুরুল গাফফার, আবদুল আউয়াল মামুন, জুলকারনাইন জুম্মা, ব্যারিস্টার আব্বাস ইসলাম খান নোমান, ব্যারিস্টার আব্দুল হক সানি।

সাংগঠনিক বিস্তার ও প্রচার বিষয়ে বক্তব্য রাখেন এবিএম খালিদ হাসান, এএফএম ওবাইদুল্লাহ মামুন, এডভোকেট সাঈদ নোমান।

সভায় বিভাগীয় সাংগঠনিক কার্যক্রম সুষ্ঠুভাবে পরিচালনার জন্য কেন্দ্রীয় তত্ত্বাবধান জোরদার করার ওপর গুরুত্বারোপ করা হয়। মহান আন্তর্জাতিক মাতৃভাষা দিবস ও স্বাধীনতার সুবর্ণ জয়ন্তী পালন উপলক্ষ্যে ৫০ দিনব্যাপী কর্মসূচি বাস্তবায়নের সিদ্ধান্ত গৃহীত হয়। সভায় সর্বসম্মতিক্রমে এসকল কর্মসূচি বাস্তবায়নের লক্ষ্যে ৩৩ সদস্য বিশিষ্ট কমিটি গঠন করা হয়।
সভায় দলের উপদেষ্টামন্ডলী পর্যবেক্ষক হিসেবে অংশ নেন এবং নানা পরামর্শ প্রদান করেন।

Please Share This Post in Your Social Media

এই জাতীয় আরো নিউজ

© All rights reserved © 2020 bd-bangla24.com

Theme Customized By Subrata Sutradhar