শুক্রবার, ২৬ ফেব্রুয়ারী ২০২১, ০৩:২৮ পূর্বাহ্ন
শিরোনাম:
কিং খালিদ বিশ্ববিদ্যালয়ের রেক্টর ও আভা চেম্বারের মহাসচিবের সাথে জাবেদ পাটোয়ারীর বৈঠক ফরিদগঞ্জের সন্তোষপুরের সন্ত্রাসী হামলায় গ্রেফতার দুই, তিনটি গরু উদ্ধার সোশ্যাল মিডিয়ায় ফোন নম্বর-ইমেইল না রাখার পরামর্শ বিটিআরসির আটক শিক্ষার্থীদের ছেড়ে দিয়েছে পুলিশ জলবায়ু পরিবর্তন বিষয়ে একসঙ্গে কাজ করবে বাংলাদেশ-ইংল্যান্ড ফরিদপুরের বরকত-রুবেলের ৫৭০৬ বিঘা জমি ও ৫৫ গাড়ি ক্রোকের নির্দেশ ময়মনসিংহ সিটির ৫ নং ওয়ার্ড কাউন্সিলর ও এলাকাবাসীর উদ্যোগে আইপি সিসি ক্যামেরা স্থাপন করোনার সবশেষ খবর, ২৫ ফেব্রুয়ারি বৃহস্পতিবার রেলওয়ে নিরাপত্তা ও শিডিউল রক্ষায় ডাবল লাইন নির্মাণ জরুরী: রেলপথ মন্ত্রী ময়মনসিংহ কর্ম এলাকার সমাপ্তি ও বাস্তবায়ন কমিটি গঠন
Reporter Name
  • Update Time : মঙ্গলবার, ১৬ ফেব্রুয়ারী, ২০২১, ০৪:৫৪ PM
  • ২০ বার পড়া হয়েছে

ঢাকা পোস্টের আনুষ্ঠানিক যাত্রা শুরু

অনলাইন গণমাধ্যম ‘ঢাকাপোস্ট.কম’-এর স্বপ্নযাত্রা শুরু হলো। ভাষার মাসে গণমাধ্যমের আকাশে যোগ হলো নতুন পালক। স্বাধীনতার সুবর্ণ জয়ন্তীর বছরে এবং জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবর্ষের উদ্বেলিত সময়ে এ যাত্রা শুরু হলো।

জাতীয় সংসদের স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী মঙ্গলবার (১৬ ফেব্রুয়ারি) বিকেল সোয়া ৪টায় ঢাকা পোস্টের নবযাত্রার আনুষ্ঠানিক উদ্বোধন করেন। মুক্তিযুদ্ধের বাংলাদেশ এবং বাঙালির বাংলাদেশ নির্মাণের সহায়ক তথ্যশক্তি হিসেবে এ যাত্রায় সহযাত্রী হন অগণিত পাঠক-দর্শক-শ্রোতা।

ভাষার মাসে উদ্বোধন, তাই ঢাকা পোস্ট পরিবার ভাষা শহীদদের অতল শ্রদ্ধায় স্মরণ করে। অগণিত পাঠক, দর্শক-শ্রোতাকে সঙ্গে নিয়ে ঢাকা পোস্ট পরিবার আগেই প্রস্তুতি নেয় যাত্রা শুরুর। দেশের ৬৪ জেলায়, বিভিন্ন উপজেলায় সকাল থেকে শুরু হয় আনুষ্ঠানিকতা। ‘সত্যের সাথে সন্ধি’- স্লোগান সামনে রেখে নতুন বছরে লক্ষ্যজয়ের জন্য যাত্রা শুরু করল ‘ঢাকাপোস্ট.কম’।

 

যাত্রার শুরুতে ঢাকা পোস্টকে শুভেচ্ছা জানিয়েছেন তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদসহ সরকারের বিভিন্ন মন্ত্রণালয়ের মন্ত্রী, দেশের বিভিন্ন অঙ্গনের বিশিষ্টজনেরা।

সারাদেশে ঢাকাপোস্ট.ডট কম-কে ঘিরে অগণিত পাঠক, দর্শক, শ্রোতার প্রবল আগ্রহ পূর্ণমাত্রায়। তাদের বহু প্রত্যাশা পূরণ হলো নতুন এই অনলাইন উদ্বোধনের মাধ্যমে। উদ্বোধন করতে গিয়ে জাতীয় সংসদের স্পিকার শিরীন শারমিন চৌধুরী বলেন, বস্তুনিষ্ঠ সংবাদ পরিবেশনের মাধ্যমের ঢাকা পোস্ট গণমাধ্যমের আস্থা অর্জন করবে।

তিনি বলেন, কোভিড-১৯ এর মতো কঠিন সময়ে এ ধরনের একটি উদ্যোগ নেওয়ার জন্য ইউএস-বাংলা গ্রুপকে অভিনন্দন জানাই। এ উদ্যোগের মাধ্যমে অর্থনৈতিকভাবে অনেকেই উপকৃত হবেন এবং ব্যাপক কর্মসংস্থান তৈরি হবে। সমগ্র বিশ্বের প্রেক্ষাপটে আমরা যদি বাংলাদেশের পরিস্থিতি বিশ্লেষণ করি, তথ্যপ্রযুক্তি এখন সুবর্ণ যুগ পার করছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনার ঘোষিত ডিজিটাল বাংলাদেশের সম্পূর্ণ বাস্তবায়ন আমরা দেখতে পাচ্ছি।

 

মঙ্গলবার সকাল থেকে রাজধানী ঢাকার বারিধারার ঢাকা পোস্ট কার্যালয়ে শুভযাত্রায় সঙ্গী হতে শুভেচ্ছা জানাতে আসেন সরকারের নীতিনির্ধারক থেকে শুরু করে সমাজের বিভিন্ন শ্রেণি ও পেশার প্রতিনিধিরা। তাদের সঙ্গে পথচলা শুরুর আনন্দ ভাগাভাগি করে ঢাকা পোস্ট পরিবার। বিকেল সোয়া ৪টায় জাতীয় সংসদের স্পিকার শিরীন শারমিন চৌধুরীর ভার্চুয়াল উদ্বোধনের পর ঢাকা পোস্টের কার্যালয়ে কেক কেটে অনলাইন নিউজ পোর্টালটির আনুষ্ঠানিক যাত্রা শুরু হয়।

সুত্র: ঢাকাপোস্ট

Please Share This Post in Your Social Media

এই জাতীয় আরো নিউজ

© All rights reserved © 2020 bd-bangla24.com

Theme Customized By Subrata Sutradhar