শুক্রবার, ২৬ ফেব্রুয়ারী ২০২১, ০৪:৪২ পূর্বাহ্ন
শিরোনাম:
কিং খালিদ বিশ্ববিদ্যালয়ের রেক্টর ও আভা চেম্বারের মহাসচিবের সাথে জাবেদ পাটোয়ারীর বৈঠক ফরিদগঞ্জের সন্তোষপুরের সন্ত্রাসী হামলায় গ্রেফতার দুই, তিনটি গরু উদ্ধার সোশ্যাল মিডিয়ায় ফোন নম্বর-ইমেইল না রাখার পরামর্শ বিটিআরসির আটক শিক্ষার্থীদের ছেড়ে দিয়েছে পুলিশ জলবায়ু পরিবর্তন বিষয়ে একসঙ্গে কাজ করবে বাংলাদেশ-ইংল্যান্ড ফরিদপুরের বরকত-রুবেলের ৫৭০৬ বিঘা জমি ও ৫৫ গাড়ি ক্রোকের নির্দেশ ময়মনসিংহ সিটির ৫ নং ওয়ার্ড কাউন্সিলর ও এলাকাবাসীর উদ্যোগে আইপি সিসি ক্যামেরা স্থাপন করোনার সবশেষ খবর, ২৫ ফেব্রুয়ারি বৃহস্পতিবার রেলওয়ে নিরাপত্তা ও শিডিউল রক্ষায় ডাবল লাইন নির্মাণ জরুরী: রেলপথ মন্ত্রী ময়মনসিংহ কর্ম এলাকার সমাপ্তি ও বাস্তবায়ন কমিটি গঠন
Reporter Name
  • Update Time : মঙ্গলবার, ১৬ ফেব্রুয়ারী, ২০২১, ০৮:২০ PM
  • ১১৯ বার পড়া হয়েছে

শেখ হাসিনার পতন খুব দ্রুতই হবে: মিজানুর রহমান মিনু

বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার উপদেষ্টা পরিষদের সদস্য রাজশাহী সিটি করপোরেশনের সাবেক মেয়র ও স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উদযাপন কমিটির আহবায়ক মিজানুর রহমান মিনু বলেছেন, শেখ হাসিনার পতন খুব দ্রুতই হবে। আমরা চেষ্টা করছি যেন গণ আন্দোলনের মধ্য দিয়েই খালেদা জিয়ার সরকার প্রতিষ্ঠিত হয়।

আজ ১৬ ফেব্রুয়ারী মঙ্গলবার বেলা ১১ টায় নওগাঁ জেলা বিএনপি অফিসে স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উদযাপন উপলক্ষে নওগাঁ জেলা বিএনপির সমন্বয় সভায় তিনি এসব কথা বলেন।

মিজানুর রহমান মিনু আরও বলেন, আজকে দেশের স্বাধীনতা সার্বভৌমত্ব শুধু হুমকি নয়, পরাধীনতার শৃঙ্খলে পুরো জাতি অবরুদ্ধ। এই স্বৈরাচারী অবৈধ সরকার ভারতের গোয়েন্দা সংস্থা ‘র’-এর দ্বারা সৃষ্ট আর ইসরাইলের ‘মোসাদ’ দ্বারা পরিচালিত। দেশের ১৬ কোটি মানুষের মধ্যে এক ভাগ মানুষও এ সরকারকে সম্মান করে না। প্রশাসনের এক ভাগ লোকও তাদের সাথে নেই, এমন কি যারা পুরনো আওয়ামীলীগ করতেন তারাও আজ হটে গেছেন, জনবিচ্ছিন্ন, নির্মম নির্যাতনকারী, গণতন্ত্র হত্যাকারী, লুন্ঠনকারী। দেশের ১৬ কোটি মানুষের মধ্যে ১৫ কোটি ৯৯ লক্ষ মানুষ আজ নিঃস্ব হয়ে গেছে। হাসিনাপন্থী একদল মানুষ, হাসিনার পরিবার ও তার আশে পাশের লোকজন লুটপাট করে হাজার হাজার কোটি টাকা বিদেশে পাচার করছে। এ অবস্থায় আগামী পহেলা মার্চ থেকে ৩১ ডিসেম্বর পর্যন্ত স্বাধীনতার সূবর্ণজয়ন্তী পালন করবে বিএনপি। এই ঐতিহাসিক মার্চ থেকে ডিসেম্বর সময়ের মধ্যে বাংলাদেশ জাতীয়তাবাদী দলের সৃষ্টি হয়েছিলো। মুক্তিযুদ্ধের রনাঙ্গনে যারা প্রত্যক্ষ ভাবে যুদ্ধ করেছেন। শহীদ জিয়াউর রহমান, কর্ণেল ওলি, শাহজাহান ওমর, হাফিজ উদ্দিন সহ এ রকম এক শত পদক ধারী পাকিস্তানি হানাদারদের বিরুদ্ধে সম্মুখ সমরে অংশগ্রহণকারীদের নিয়েই বাংলাদেশ জাতীয়তাবাদী দল গঠিত হয়েছে।

শহরের কেডির মোড়স্থ জেলা বিএনপির দলীয় কার্যালয়ে অনুষ্ঠিত সমন্বয় সভায় তিনি আরও বলেন, মুক্তিযুদ্ধ, দেশের স্বাধীনতা, লাল-সবুজের পতাকা এবং গণতন্ত্রকে সুপ্রতিষ্ঠিত করার জন্য ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান নেতৃত্ব দিয়ে যাচ্ছেন।

স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উদযাপন উপলক্ষে গঠিত কমিটির কাজ হবে, যে সমস্ত বীর মুক্তিযোদ্ধা ভাইয়েরা শাহাদত বরণ করেছেন। তাদের খুজে তালিকা তৈরি করে কবর জিয়ারত করা হবে। যারা বেঁচে আছেন এবং শহীদ জিয়ার আহবানে অস্ত্র হাতে তুলে নিয়ে সম্মুখ যোদ্ধা ছিলেন তাদেরকে সর্বোচ্চ সম্মানে সংর্বধনা দেওয়া হবে। রক্তদানসহ ক্রীড়া প্রতিযোগিতা, শহীদ জিয়ার উপর বিভিন্ন রচনা প্রতিযোগিতা, দেশের জাতীয় পর্যায়ের শিল্পীদের নিয়ে সংগীত অনুষ্ঠান, নাটক-নাটিকাসহ বিভিন্ন ধরনের অনুষ্ঠান মালা সূবর্ণজয়ন্তীতে পালন করা হবে।

নওগাঁ জেলা বিএনপির আহবায়ক মাষ্টার হাফিজুর রহমান হাফিজের সভাপতিত্বে এবং সিনিয়র যুগ্ম আহবায়ক আলহাজ্ব নাছির উদ্দীন আহম্মেদ ও এ্যাড এ জেড রফিকুল আলম এর সঞ্চালনায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন, বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার উপদেষ্টা পরিষদের সদস্য হাবিবুর রহমান, বিএনপি জাতীয় নির্বাহী কমিটির যুগ্ম মহাসচিব ও সংসদ সদস্য হারুনুর রশিদ, বিশেষ বক্তা হিসেবে বক্তব্য রাখেন, বিএনপি কেন্দ্রীয় নির্বাহী কমিটির রাজশাহী বিভাগীয় সহ-সাংগঠনিক সম্পাদক ওবাইদুর রহমান চন্দন, বিএনপির কেন্দ্রীয় কমিটির সহ-ত্রান বিষয়ক সম্পাদক নওগাঁ নবনির্বাচিত পৌর মেয়র নাজমুল হক সনি,
স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উদযাপন রাজশাহী বিভাগীয় কমিটির সদস্য বদরুন্নেছা কলেজের প্রথম ভিপি খায়রুন নাহার মীরু।
এসময় উপস্থিত ছিলেন স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উদযাপন উপলক্ষে গঠিত মিডিয়া কমিটির রাজশাহী বিভাগীয় আহবায়ক সাংবাদিক আতিকুর রহমান রুমন, স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উদযাপন উপলক্ষে গঠিত মিডিয়া কমিটির রাজশাহী বিভাগীয় সদস্য সচিব মাহমুদা হাবিবা।

স্থানীয় নেতৃবৃন্দের মধ্যে বক্তব্য রাখেন, সাবেক সংসদ সদস্য শামসুল হক, জেলা বিএনপির আহবায়ক কমিটির সদস্য জাহেদুল ইসলাম ধলু, সদস্য শহিদুল ইসলাম টুকু, মহিলাদল নওগাঁ জেলা শাখার আহবায়ক সাবেক এমপি রায়হান আকতার, পৌর বিএনপির আহবায়ক শেখ আব্দুস শুকুর, মান্দা বিএনপির আহবায়ক কমিটির সদস্য মনোজীত সরকার, ডাঃ একরামুল বারী টিপু, সাবেক উপজেলা চেয়ারম্যান আবু বক্কর সিদ্দিক নান্নু, সদর উপজেলা বিএনপির আহবায়ক আজিজার রহমান আজিজ, মহাদেবপুর উপজেলা বিএনপির আহবায়ক রবিউল আলম বুলেট, যুবদল নেতা বায়োজিত হোসেন পলাশ, স্বেচ্ছাসেবক দলের সাধারণ সম্পাদক শফিউল আযম টুটুল, রুবেল, চকলেট প্রমুখ, কালাম আজাদ প্রমূখ।

Please Share This Post in Your Social Media

এই জাতীয় আরো নিউজ

© All rights reserved © 2020 bd-bangla24.com

Theme Customized By Subrata Sutradhar