রবিবার, ০৭ মার্চ ২০২১, ০৬:৩৬ অপরাহ্ন
Reporter Name
  • Update Time : সোমবার, ২২ ফেব্রুয়ারী, ২০২১, ১০:১৭ AM
  • ২২ বার পড়া হয়েছে

বিদেশফেরত কানাডীয়ানদের জন্য ১১ হোটেল অনুমোদন

মোঃ নাসির, নিউ জার্সি (আমেরিকা) প্রতিনিধিঃ বিদেশফেরত যাত্রীদের তিন দিনের বাধ্যতামূলক কোয়ারেন্টিনের জন্য কানাডার চারটি শহরে ১১টি হোটেলকে অনুমোদন দিয়েছে ফেডারেল সরকার। আগামী সোমবার থেকে কানাডায় আসা যাত্রীদের নিজ খরচে বাধ্যতামূলকভাবে তিন দিন অনুমোদিত এই হোটেল গুলোতে অবস্থান করতে হবে।

প্রসঙ্গত, বর্তমানে টরন্টো, মন্ট্রিয়ল, ভ্যাঙ্কুভার এবং ক্যালগেরি- এই চারটি বিমান বন্দরকে আন্তর্জাতিক ফ্লাইট উঠানামার জন্য নির্ধারিত করা হয়েছে। বিদেশফেরত যাত্রীদের নির্ধারিত হোটেলগুলোর সবকটিই বিমানবন্দর সংলগ্ন।
বিদেশ ফেরত যাত্রীদের বাধ্যতামূলকভাবে অবস্থানের জন্য সরকার নির্ধারিত হোটেলগুলো হচ্ছে- টরন্টোয় হোটেল পিয়ারসন এয়ারপোর্ট, ফোর পয়েন্টস শেরাটন, হলি ডে ইন এবং শেরাটন গেটওয়ে, মন্ট্রিয়লে- মন্ট্রিয়ল এয়ারপোর্ট,ক্রাউন প্লাজা মন্ট্রিয়ল এয়ারপোর্ট, হলি ডে ইন এক্সপ্রেস এবং মন্ট্রিয়ল এয়ারপোর্ট ম্যারিয়ট ইন- টার্মিনাল, ক্যালগেরির এক্লেইম হোটেল এবং ম্যারিয়ট ক্যালগেরি এয়ারপোর্ট, ভ্যাঙ্কুভারের ওয়েস্টিন ওয়াল সেন্টার।

কোভিডের নতুন ভ্যারিয়েন্টের বিস্তার ঠেকাতে সরকার এই পদক্ষেপ নিয়েছে বলে সরকারি ঘোষনায় জানানো হয়েছে।জরুরী নয় (নন- এসেন্সিয়াল) এমন কাজে বিদেশে যাওয়া কানাডীয়ানদের দেশে ফেরার পর বিমান বন্দরে বাধ্যতামুলকভাবে কোভিডের পিসিআর টেষ্ট করাত হবে। ফলাফলের জন্য অপেক্ষার ৭২ ঘন্টা সময় তাদের বাধ্যতামূলকভাবে হোটেলে থাকতে হবে। যাদের ফলাফল নেগেটিভ হবে- তারা নিজ বাসভবনে গিয়ে চৌদ্দ দিনের কোয়ারেন্টিন সম্পন্ন করবেন।

প্রসঙ্গত, বিদেশি নাগরিকদের জন্য কানাডায় সফর বর্তমানে নিষিদ্ধ রযেছে।তবে কানাডার নাগরিক বা স্থায়ী বাসিন্দাদের পরিবারের নিকটতম সদস্যদের এই নিষেধাজ্ঞা থেকে ছাড় দেয়া হয়েছে।

Please Share This Post in Your Social Media

এই জাতীয় আরো নিউজ

© All rights reserved © 2020 bd-bangla24.com

Theme Customized By Subrata Sutradhar