বুধবার, ১৪ এপ্রিল ২০২১, ০৮:১২ অপরাহ্ন
Reporter Name
  • Update Time : বুধবার, ৩ মার্চ, ২০২১, ০৮:৫৭ PM
  • ২৮১ বার পড়া হয়েছে

দেশে এলেন আন্তর্জাতিক প্রবাসী মানবাধিকার ফাউন্ডেশনের সাধারণ সম্পাদক আরিফুর রহমান

আন্তর্জাতিক প্রবাসী মানবাধিকার ফাউন্ডেশনের সাধারণ সম্পাদক আরিফুর রহমান সন্ত্রীক সৌদি আরব থেকে বাংলাদেশে এসেছেন। বুধবার বিকেলে বাংলাদেশ বিমানের একটি ফ্লাইটে তিনি দেশে আসেন। হজরত শাহজালাল রহ. আন্তর্জাতিক বিমানবন্দরে তাকে ফুলেল শুভেচ্ছা জানান সংগঠনটির চেয়ারম্যান এইচ এম মনিরুজ্জামান।

এসময় আরও উপস্থিত ছিলেন বাংলাদেশ মানবাধিকার সমিতির চেয়ারম্যান মঞ্জুর হোসেন ঈসা, আন্তর্জাতিক প্রবাসী মানবাধিকার ফাউন্ডেশনের দপ্তর সম্পাদক মো. মহসিন হোসেন, অন্যদের মধ্যে আজিজুল হক, বাদল রায় প্রমুখ। এছাড়া আরিফুর রহমানের পরিবারের সদস্যরাও উপস্থিত ছিলেন।

আরিফুর রহমান দীর্ঘদিন পর দেশে আসায় তাকে স্বাগত জানিয়ে সংগঠনের চেয়ারম্যান এইচ এম মনিরুজ্জামান বলেন, করোনাকালে যেসব প্রবাসী মৃত্যূবরণ করেছেন তাদের আত্মার শান্তি কামনা করছি। বাংলাদেশের যেসব প্রবাসী বিশ্বের বিভিন্ন প্রান্তে থেকে দেশের জন্য কাজ করছেন, রেমিটেন্স পাঠিয়ে দেশের অর্থনীতিকে সচল রাখছেন তাদের সার্বিক সুযোগ সুবিধার দিকে যাতে সরকারের নজর থাকে তার জন্য জোর দাবি জানাচ্ছি।

তিনি বলেন, আন্তর্জাতিক প্রবাসী মানবাধিকার ফাউন্ডেশন প্রবাসীদের অধিকার আদায়ে অতন্দ্র প্রহরী হিসেবে কাজ করছে। বিশ্বের সকল প্রবাসীদের প্রতি অনুরোধ আসুন আমরা সবাই এক হয়ে একটি প্লাটফর্মে দাড়িয়ে প্রবাসীদের অধিকার আদায়ে সোচ্চার হই। যাতে কোনো প্রবাসীকে তুচ্ছ তাচ্ছিল্য করে অপমান করতে না পারে। কোনো প্রবাসী যেন নির্যাতিত না হয়। যিনিই নির্যাতিত হবেন তারপক্ষেই দাড়াবে আন্তর্জাতিক প্রবাসী মানবাধিকার ফাউন্ডেশন।

আরিফুর রহমান বলেন, দীর্ঘদিন পর দেশে আসলাম। এবার মাস খানেক দেশে থাকার ইচ্ছা আছে। বিমানবন্দরের পরিবেশ আগের চেয়ে কিছুটা ভাল দেখলাম। তবে প্রবাসীদের সুবিধার্থে বিমানবন্দরের সেবা আরও উন্নত করতে হবে। এ বিষয়ে প্রধানমন্ত্রীসহ সংশ্লিষ্ট সকলের প্রতি আমার অনুরোধ থাকবে প্রবাসীরা যেন বিমানবন্দরে নেমে হয়রানির শিকার না হয় সে বিষয়টি আপনারা লক্ষ্য রাখবেন। প্রবাসীদের শরীরের রক্ত পানি করা রেমিটেন্স দিয়ে আজকে সারাবিশ্বে বাংলাদেশ নামক দেশটি মাথা উচু করে দাড়াচ্ছে। সেজন্য প্রতিটি ক্ষেত্রে প্রবাসীদের প্রতি সরকারের সুনজর দেওয়া জরুরি।

তিনি আরও বলেন, আন্তর্জাতিক প্রবাসী মানবাধিকার ফাউন্ডেশনের কার্যক্রম বিশ্বের প্রায় ৫০টি দেশে ছড়িয়ে গেছে। আরও যেসব দেশে বাংলাদেশী প্রবাসীরা আছেন সেসব দেশেও কমিটি গঠন করা হবে। দেশ এবং বিদেশে যেসব প্রবাসী আছেন সবার প্রতি অনুরোধ আপনারা যেকোনো সমস্যায় আমাদের সঙ্গে যোগাযোগ করবেন। আমাদের সাধ্যমতো আপনাদের পাশে দাড়ানোর চেষ্টা করবো। তিনি সকল প্রবাসীকে এই সংগঠনের সদস্য হয়ে এক সঙ্গে কাজ করার আহবান জানান। পরে পরিবারের সদস্যদের সঙ্গে নিয়ে বিমানবন্দর থেকে সরাসরি তার নিজ জেলা বরগুনার উদ্দেশে রওয়ানা করেন।

Please Share This Post in Your Social Media

এই জাতীয় আরো নিউজ

© All rights reserved © 2020 bd-bangla24.com

Theme Customized By Subrata Sutradhar