বুধবার, ১৪ এপ্রিল ২০২১, ০৭:০২ অপরাহ্ন
Reporter Name
  • Update Time : বুধবার, ৩ মার্চ, ২০২১, ০৯:৫২ PM
  • ৪২ বার পড়া হয়েছে

নান্দাইলে মাঠ দিবস ও রিভিউ ডিসকাশন

মোহাম্মদ আমিনুল হক বুলবুল,নান্দাইল (ময়মনসিংহ) : ২০২০-২১ অর্থবছরে কৃষক পর্যায়ে উন্নতমানের ডাল, তেল ও মশলা বীজ উৎপাদন, সংরক্ষণ ও বিতরণ (৩য় পর্যায়) প্রকল্পের আওতায় বীজ উৎপাদন ব্লক প্রদর্শনীর মাঠ দিবস ও রিভিউ ডিসকাশন অনুষ্ঠিত হয়েছে।

নান্দাইল কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের আয়োজনে বুধবার সকাল ১১ টায় নান্দাইল ইউনিয়নের ভাটি ব্লকে এবং বিকাল ৩টায় শেরপুর ইউনিয়নের পাঁচরুখী ব্লকে ৩ শত জন কৃষকের উপস্হিতিতে ২টি মাঠ দিবস ও রিভিউ ডিসকাশন অনুষ্ঠিত হয়।

নান্দাইল উপজেলা কৃষি অফিসার মোহাম্মদ আনিসুজ্জামানের সভাপতিত্বে এবং উপ-সহকারি কৃষি অফিসার মোঃ দুলাল উদ্দিনের সঞ্চালনায় প্রধান অতিথি হিসেবে উপস্হিত ছিলেন জেলা বীজ প্রত্যয়ন অফিসার কৃষিবিদ খন্দকার মিজানুর রহমান।

বিশেষ অতিথি হিসেবে উপস্হিত ছিলেন কৃষি সম্প্রসারণ অধিদপ্তর,খামারবাড়ি ময়মনসিংহের অতিরিক্ত উপ-পরিচালক (উদ্ভিদ সংরক্ষণ)সুলতান আহম্মেদ,নান্দাইল উপজেলা কৃষি সম্প্রসারণ অফিসার মো.রেজাউল করিম, এবং নাদিয়া ফেরদৌসি।

এসময় উপস্হিত ছিলেন মোঃ আমিনুল হক,মোঃ রফিকুল ইসলাম,মোঃ রোকুনোজ্জামান,উম্মে হাবিবা কাকলি, মোঃ রবিউল আলম এবং বিলকিস আক্তার।

মাঠ দিবসের আলোচ্য বিষয় ছিল সরিষার আবাদ বৃদ্ধি করার জন্য করণীয় বিষয়াবলী।

প্রধান অতিথি তার বক্তব্যে বলেন,নিজেদের সম্পদের ব্যবহার বাড়িয়ে কৃষকদের স্বাবলম্বি হতে হবে৷ এদেশের ৮০ শতাংশ মানুষ এখনও প্রত্যক্ষ বা পরোক্ষভাবে কৃষি কাজের সাথে জড়িত৷ কৃষকের উন্নয়নে দেশের উন্নয়ন৷ তাই কৃষকদের সচেতন হতে হবে৷ নতুন নতুন প্রযুক্তি কৃষকদের গ্রহণ করতে হবে৷ শস্যের নিবিড়তা বাড়াতে হবে৷ আর শস্যের নিবিড়তা বাড়াতে রোপা আমন এবং বোরো ফসলের মাঝখানে সরিষার আবাদ বাড়ানোর কোন বিকল্প নাই৷

Please Share This Post in Your Social Media

এই জাতীয় আরো নিউজ

© All rights reserved © 2020 bd-bangla24.com

Theme Customized By Subrata Sutradhar