বুধবার, ১৪ এপ্রিল ২০২১, ০৭:২৬ অপরাহ্ন
Reporter Name
  • Update Time : বুধবার, ৩ মার্চ, ২০২১, ১০:১০ PM
  • ৪২ বার পড়া হয়েছে

কক্সবাজার ইনডোর স্টেডিয়ামের নির্মাণ কাজের উদ্বোধন করেছেন যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী

কক্সবাজার , ৩ মার্চ ২০২১: কক্সবাজার ইনডোর স্টেডিয়ামের নির্মাণ কাজের উদ্বোধন করেছেন যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী মো. জাহিদ আহসান রাসেল। এসময় তিনি কক্সবাজার বীরশ্রেষ্ঠ রুহুল আমিন স্টেডিয়ামের অধিকতর উন্নয়ন কাজেরও উদ্বোধন করেন।

আজ বুধবার বিকাল সাড়ে ৩টার দিকে কক্সবাজার বীরশ্রেষ্ঠ রুহুল আমিন স্টেডিয়ামে আনুষ্ঠানিক ভাবে এ সকল কার্যক্রমের উদ্বোধন করা হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে যুব ও ক্রীড়া মন্ত্রী বলেন, কক্সবাজারের পর্যটনকে বিকশিত করতে স্পোর্টসকে কাজে লাগাতে হবে। আর এ জন্য মাননীয় প্রধানমন্ত্রীর ব্যক্তিগত উদ্যোগে এখানে শেখ কামাল আন্তর্জাতিক ক্রিকেট নির্মাণের উদ্যোগ গ্রহণ করা হয়েছে। ইতিমধ্যে স্টেডিয়ামের নকশা মাননীয় প্রধানমন্ত্রী অনুমোদন দিয়েছেন। এর পাশেই আরও একটি আন্তর্জাতিক ফুটবল স্টেডিয়াম নির্মাণ করা হবে। সেটির কাজ আমরা করেছি। আমরা বিশ্ব দরবারে কক্সবাজারকে স্পোর্টস টুরিজমের একটি হাব (hub) হিসেবে পরিগনিত করাতে চাই।

যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের আওতাধীন জাতীয় ক্রীড়া পরিষদের তত্ত্বাবধানে ১৩ কোটি ৫৮ লাখ টাকা ব্যয়ে নির্মিত হবে ইনডোর স্টেডিয়ামটি। আধুনিক এই স্টেডিয়ামটিতে ব্যাডমিন্টন, বাস্কেটবলসহ সকল ধরণের ইনডোর খেলার ব্যবস্থা থাকবে। স্টেডিয়ামটিতে দর্শক আসন সংখ্যা রয়েছে প্রায় ৫ শতাধিক। এছাড়া স্টেডিয়ামটিতে শরীর চর্চার জন্য জিম (ব্যায়ামাগার) থাকছে।
এছাড়া, জাতীয় ক্রীড়া পরিষদের সার্বিক তত্তাবধানে কক্সবাজার বীরশ্রেষ্ঠ রুহুল আমিন স্টেডিয়ামের অধিকতর উন্নয়ন কাজে ব্যয় হবে ৭ কোটি ৩২ লাখ টাকা। এ কাজের মধ্যে রয়েছে নতুন গ্যালারী নির্মাণ সহ বাউন্ডারি ওয়াল, অভ্যন্তরীর ড্রেনেজ ব্যবস্থা, ওয়াকওয়ে ও মাঠের উন্নয়ন।

জেলা প্রশাসক ও জেলা ক্রীড়া সংস্থার সভাপতি মো. মামুনুর রশীদের সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে আরও বক্তব্য দেন কক্সবাজার সদর-রামু আসনের সংসদ সদস্য সাইমুম সরওয়ার কমল , যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের সচিব মো. আখতার হোসেন, জাতীয় ক্রীড়া পরিষদের সচিব মো. মাসুদ করিম ও জেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক প্রমুখ ।

Please Share This Post in Your Social Media

এই জাতীয় আরো নিউজ

© All rights reserved © 2020 bd-bangla24.com

Theme Customized By Subrata Sutradhar