বুধবার, ১৪ এপ্রিল ২০২১, ০৮:৪৫ অপরাহ্ন
Reporter Name
  • Update Time : রবিবার, ২৮ মার্চ, ২০২১, ০৮:৪১ AM
  • ৩২ বার পড়া হয়েছে

বাফেলোতে চুরি-ছিনতাইয়ে দিশেহারা কয়েকশ বাংলাদেশি

মো: নাসির, নিউ জার্সি আমেরিকা থেকে: নিউইয়র্ক স্টেটের দ্বিতীয় বৃহত্তম শহর বাফেলোর ব্রডওয়ে-ফিলমোর পাড়ায় বসবাস করা বাংলাদেশিরা ছিঁচকে চোর এবং ছিনতাইকারীদের উৎপাতে রীতিমতো অতিষ্ঠ হয়ে পড়েছেন।

> প্রবাসী বাংলাদেশিদের অভিযোগ, তাদের এলাকা ছাড়তে মাঝেমধ্যেই হুমকি দেয় সন্ত্রাসীরা। পুলিশকে বলার পরও কোনো লাভ হচ্ছে না।
>
> মোহাম্মদ আমিন নামের এক বাংলাদেশির কথা জানতে পেরেছে দেশ রূপান্তর। তার দুটি গাড়ি চোরে নিয়ে গেছে। গত জানুয়ারিতে তার পরিবারকে এলাকাছাড়া করার হুমকি দেয়া হয়েছে। তিন সন্তানের পিতা আমিন এখন নিরাপত্তাহীনতায় দিন কাটাচ্ছেন। বাফেলোর এই পাড়ায় বাংলাদেশিদের বসবাস প্রায় দেড় যুগ ধরে। এখন সেখানে প্রায় ১ হাজার বাংলাদেশি পরিবার রয়েছেন। এই বাংলাদেশিরা এলাকাটিতে নতুন নতুন ব্যবসা প্রতিষ্ঠান গড়েছেন, পুরোনো বাড়িগুলো মেরামত করে বসবাসের উপযোগী করেছেন।
>
> বাফেলো পুলিশ বিভাগের একটি তথ্য থেকে জানা গেছে, গত বছর শহরটিতে গাড়ি চুরির ঘটনা বেড়েছে ১০৬ শতাংশ। ছিনতাইয়ের ঘটনা ঘটছে অহরহ। এসব অপরাধের প্রধান শিকার মুসলিমরা। আরো নির্দিষ্ট করে বললে বাংলাদেশিরা।
>
> ফিলমোর কাউন্সিল সদস্য মিচেল নওকোভস্কি স্থানীয় একটি গণমাধ্যমকে বলেছেন, ‘এখানকার সংখ্যালঘুদের সাহায্য করতে পারলে শহরের অন্য অঞ্চলের অপরাধও কমিয়ে আনা যেত।’ তিনি মনে করেন, করোনার কারণে বেড়ে যাওয়া দারিদ্র্যই এইসব অপরাধের প্রধান কারণ।
> পুলিশ বলছে, ‘আমরা ভুক্তভোগীদের হতাশাটা বুঝতে পারছি। আমরা চেষ্টা করছি তাদের সাহায্য করার।’ পুলিশের এক ঊর্ধ্বতন কর্মকর্তা জানিয়েছেন, মুসলিম কমিউনিটিতে বিশেষ টহলের পরিকল্পনা করা হচ্ছে।

Please Share This Post in Your Social Media

এই জাতীয় আরো নিউজ

© All rights reserved © 2020 bd-bangla24.com

Theme Customized By Subrata Sutradhar