বুধবার, ১৪ এপ্রিল ২০২১, ০৭:০৫ অপরাহ্ন
Reporter Name
  • Update Time : শনিবার, ৩ এপ্রিল, ২০২১, ১১:২২ PM
  • ৮৪ বার পড়া হয়েছে

করোনার ২য় ঢেউ মোকাবেলায় তৎপর বিডি ক্লিন নকলা টিম

আব্দুল্লাহ আল-আমিন, শেরপুর প্রতিনিধি: সারা বিশ্বের মতো আমাদের দেশেও করোনা ভাইরাসের দ্বিতীয় ঢেউ শুরু হয়ে গেছে। জীবন ও জীবিকার তাগিদে মানুষ ঘরের বাইরে যাচ্ছে কিন্তু দুর্ভাগ্যের বিষয় সাধারণ মানুষের মধ্যে নেই কোন ভীতি, উদ্বেগ ও সচেতনতা। তাইতো প্রতিনিয়ত সরকারি সহ বিভিন্ন স্বেচ্ছাসেবী প্রতিষ্ঠানের পক্ষ থেকে দেশের বিভিন্ন এলাকায় ও জনসমাগমস্থলে মাস্ক বিতরণের মাধ্যমে জনগণকে মাস্ক পরতে উদ্বুদ্ধ করা হচ্ছে।

এরই ধারাবাহিকতায় কোভিড-১৯ করোনা ভাইরাসের দ্বিতীয় ধাপের সংক্রামণের বিষয়ে সর্বোচ্চ গুরুত্ব দিয়ে ‘করোনা ভাইরাসে আতঙ্ক নয় দরকার সচেতনতা ও সতর্কতা’ এই বিষয়কে প্রতিপাদ্য করে ৩ এপ্রিল শনিবার বিকেলে নকলা সরকারি পাইলট উচ্চ বিদ্যালয় মাঠে বিডি ক্লিন নকলার সমন্বয়ক আব্দুল্লাহ আল-আমিন এর সভাপতিত্বে করোনা ভাইরাস (কোভিট-১৯)-এর চলমান দ্বিতীয় ঢেউ মোকাবেলায় জনসচেতনতা সৃষ্টিসহ সরকারের নির্দেশনা মোতাবেক জনগনের পাশে থেকে কিভাবে সহায়ক ভূমিকা রাখা যায় এ বিষয়ে বিস্তারিত আলোচনা করা হয়।

আলোচনা শেষে মাগরিবের সলাতের পর নকলা শহরের বিভিন্ন স্থানে পথচারী,রিক্সা-ভ্যান চালক ও বিভিন্ন দোকানিদের করোনা মোকাবেলায় সকল বিধিনিষেধ মেনে চলার অনুরোধ জানানোর পাশাপাশি মাস্ক বিতরণ করা হয়।

এসময় বিডি ক্লিন নকলার সহ সমন্বয়ক আসাদুজ্জামান, সমন্বয়ক মিডিয়া ও আইটি ফজলে রাব্বী রাজন,সমন্বয়ক লজিস্টিক মকিব হোসেন মামুন,সদস্য আতিকুর রাহমান রাজু,আসিফ আলম চমক,মোকছেদুল হাসান সুমন,তোহিদুল ইসলাম তুহিন,ইমাম হাসান সাব্বির,তরিকুল ইসলাম,আবু রায়হান,রাইসুল ইসলাম রিফাতসহ বিডি ক্লিন নকলা টিমের অন্যান্য সদস্য ও শুভাকাঙ্খী এবং এলাকার গন্যমান্য ব্যক্তিবর্গসহ অনেকে এ কর্মসূচিতে অংশ নেন।

বিডি ক্লিন নকলা টিমের সমন্বয়ক আব্দুল্লাহ আল-আমিন বলেন,করোনা সংক্রামন প্রতিরোধে সবচেয়ে কার্যকরী উদ্যোগ হলো মাস্ক পরিধান ও সচেতনতা এই সহজ কাজ দুটি করতে পারলেই অনেকাংশে কমানো সম্ভব এর ভয়াবহতা।

Please Share This Post in Your Social Media

এই জাতীয় আরো নিউজ

© All rights reserved © 2020 bd-bangla24.com

Theme Customized By Subrata Sutradhar