বুধবার, ১৪ এপ্রিল ২০২১, ০৭:৪২ অপরাহ্ন
Reporter Name
  • Update Time : মঙ্গলবার, ৬ এপ্রিল, ২০২১, ০৭:১১ PM
  • ২৩ বার পড়া হয়েছে

নির্দেশনা না মানলে সংক্রমণ-মৃত্যু নিয়ন্ত্রণহীন হতে পারে

করোনা নিয়ন্ত্রণে সরকার লকডাউন ঘোষণা করেছে। প্রধানমন্ত্রী ১৮টি জনগুরুত্বপূর্ণ নির্দেশনা দিয়েছেন।

এখন করোনা প্রতিরোধে রাজধানী ঢাকাসহ দেশের সর্বত্র সরকারি নির্দেশনা অনুযায়ী কাজ চলছে। অথচ দেশের কোথাও কোথাও লকডাউন তুলে নিতে আন্দোলন করা হচ্ছে।

‘এই মুহূর্তে সরকারের লকডাউন ব্যবস্থা জরুরি ছিল তাই সরকার দিয়েছে। যখন লকডাউন তুলে নেওয়ার প্রয়োজন হবে সরকার সঠিক সময়েই সেই সিদ্ধান্ত নেবে। এখন এসব সরকারি নির্দেশনা মেনে না চললে আগামীতে করোনায় সংক্রমণ ও মৃত্যু উভয়ই নিয়ন্ত্রণহীন হতে পারে। ’

মঙ্গলবার (৬ এপ্রিল) বিকেলে রাজধানীর মহাখালীতে ঢাকা উত্তর সিটি করপোরেশন মার্কেট হাসপাতালের কাজের অগ্রগতি দেখতে গিয়ে একথা বলেন স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক।

তিনি বলেন, ডিএনসিসি মার্কেট হাসপাতালটি আগামী দুই সপ্তাহের মধ্যে উদ্বোধন করা সম্ভব। এই হাসপাতালে একসঙ্গে যে ২শটি আইসিইউ বেড করা হচ্ছে তা দক্ষিণ এশিয়ার মধ্যে বিরল। পাশাপাশি এখানে আরো ১০০০টি নতুন আইসোলেশন বেডও হচ্ছে। তবে বেড সংখ্যা যতই বাড়ানো হোক মানুষ যদি স্বাস্থ্যবিধি না মেনে চলে তাহলে কোনোকিছুতেই করোনা নিয়ন্ত্রণে আসবে না।

এসময় স্বাস্থ্যসেবা বিভাগের নতুন সচিব লোকমান হোসেন মিয়া, স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক এবিএম খুরশিদ আলম, হাসপাতালটির পরিচালক ব্রিগেডিয়ার এটিওএম নাসির উদ্দিনসহ অন্য কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

Please Share This Post in Your Social Media

এই জাতীয় আরো নিউজ

© All rights reserved © 2020 bd-bangla24.com

Theme Customized By Subrata Sutradhar