বুধবার, ১৪ এপ্রিল ২০২১, ০৮:০৩ অপরাহ্ন
Reporter Name
  • Update Time : বৃহস্পতিবার, ৮ এপ্রিল, ২০২১, ১০:৩৫ AM
  • ১৫ বার পড়া হয়েছে

ময়মনসিংহের ত্রিশা‌লে মানছে না লকডাউন

স্টাফ রিপোর্টার,ময়মনসিংহ: ময়মন‌সিং‌হের ত্রিশা‌লে করোনাভাইরাস সংক্রমণ নিয়ন্ত্রণে সরকার ঘোষিত লকডাউন মানছে না ব্যবসায়ী ও সাধারণ মানুষ। এক সপ্তাহের লকডাউন সোমবার (৫ এপ্রিল) সকাল থেকে শুরু হয়। সরকা‌রের ৮ দফা বিধিনিষেধ উপেক্ষা করে চলছে ব্যবসা বাণিজ্য, খোলা রয়ে‌ছে প্রায় সবধর‌নের দোকান পাট। ঠিকমতো স্বাস্থবিধিও মানা হচ্ছে না। ত্রিশাল পৌর শহরের নজরুল ক‌লেজ ও গো-হাটা কাঁচা বাজার, সানাউল্লাহ সুপার মার্কেট, ত্রিশাল বাজার জা‌মে মস‌জিদ রোড, পাকজাহান লাই‌ব্রেরী মোড়, পোড়াবাড়ী মোড় ও দ‌রি‌রামপুর মোড়ে এমন চিত্র দেখা গেছে।

মার্কেট গু‌লো‌তে ব্যবসায়ীরা দোকা‌নের সাটার অ‌র্ধেক খু‌লে রে‌খে চালা‌চ্ছে ব্যবসা , প্রশাস‌নিক গা‌ড়ি বা লোক চো‌খে পড়‌লেই বন্ধ ক‌রে দেওয়া হয় দোকান। প্রশাস‌নের নজর এ‌ড়ি‌য়ে স্বাস্থ্য বি‌ধির তোয়াক্কা ক‌রছেনা অ‌নেক ব্যবসায়ীরা । লকডাউন পাল‌নে উপ‌জেলা প্রশাসন ব্যবসায়ীদের ‌নি‌য়ে মত‌বি‌নিময় সভা কর‌লেও মান‌ছেন না লকডাউন। বি‌ভিন্ন পৌর শহ‌রের প্রায় প্রতিটি এলাকায় একই পরিস্থিতি বিরাজমান। লকডাউনকে ঘিরে এসব স্থানে স্থানীয় স্বাস্থ্য বিভাগ ও প্রশাসনের তৎপরতাও র‌য়ে‌ছে। এতে করে উচ্চ সংক্রমণ ঝুঁকিতে থাকা এ উপজেলায় করোনার সংক্রমণ আরও বাড়ার আশঙ্কা করছেন সচেতন মহল।

ত্রিশাল উপ‌জেলা স্বাস্থ্য ও প‌রিবার প‌রিকল্পনা কর্মকর্তা ডাঃ নজরুল ইসলামের দেওয়া সর্বশেষ তথ্য মতে, উপজেলায় এ পর্যন্ত করোনা আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ১৯৬ জনে। উপ‌জেলা স্বাস্থ্য ক‌ম‌প্লে‌ক্সে চি‌কিৎসাধীন র‌য়ে‌ছেন ৬জন। এ পর্যন্ত করোনায় ৬ জন মারা গেছে। উপ‌জেলায় এ পর্যন্ত ক‌রোনা ভ্যাকসিন গ্রহণ ক‌রে‌ছেন ৬৬১২ জন। তি‌নি আরও ব‌লেন, ক‌রোনা প‌রি‌স্থি মোকা‌বেলায় মানু‌ষের ম‌ধ্যে আরও স‌চেতনাতা বৃ‌দ্ধি কর‌তে হ‌বে ও স্বাস্থ্য বি‌ধি মান‌তে হ‌বে।স্বাস্থ্য বি‌ধি মানা হ‌চ্ছে না অ‌নেক স্থা‌নে, যে যার মত ঘুরাঘু‌রি কর‌ছে সুরক্ষা ছাড়াই। ক‌রোনা প‌রি‌স্থি‌তির থে‌কে নিরাপ‌দে থাকার একমাত্র উপায় স‌চেতনতা।

Please Share This Post in Your Social Media

এই জাতীয় আরো নিউজ

© All rights reserved © 2020 bd-bangla24.com

Theme Customized By Subrata Sutradhar