মঙ্গলবার, ১১ মে ২০২১, ১১:৩৫ অপরাহ্ন
Reporter Name
  • Update Time : সোমবার, ২৬ এপ্রিল, ২০২১, ১১:৪০ AM
  • ২০ বার পড়া হয়েছে

পুঁজিবাজারে লেনদেনে আজ সূচকের ওঠানামা

দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) ও অপর শেয়ারবাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) আজ লেনদেন চলছে সূচকের ওঠানামার মধ্য দিয়ে।

ডিএসই ও সিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।

সূত্র জানায়, করোনাভাইরাসের সংক্রমণরোধে সরকারঘোষিত লকডাউনের ১৩তম দিন আজ সোমবার (২৬ এপ্রিল) লেনদেন শুরুর আধাঘণ্টা পর অর্থাৎ সকাল সাড়ে ১০টায় ডিএসইর সাধারণ সূচক ডিএসইএক্স আগের দিনের চেয়ে ১ পয়েন্ট কমে ৫ হাজার ৪৯৭ পয়েন্টে অবস্থান করে। ডিএসই শরীয়াহ্ সূচক ৬ পয়েন্ট এবং ডিএসই-৩০ সূচক ৭ পয়েন্ট বেড়ে যথাক্রমে ১২৬২ ও ২১২৪ পয়েন্টে রয়েছে। এ সময়ের মধ্যে লেনদেন হয়েছে ২৫৫ কোটি ৩৬ লাখ টাকার শেয়ার ও মিউচ্যুয়াল ফান্ডের ইউনিট।

এই সময়ে লেনদেন হওয়া কম্পানিগুলোর মধ্যে দাম বেড়েছে ১০০টির, কমেছে ১৩৯টির এবং অপরিবর্তিত রয়েছে ৭৮টি কম্পানির শেয়ারের দর।

সকাল সাড়ে ১০টা পর্যন্ত লেনদেনের শীর্ষে থাকা ১০ কম্পানি হলো বেক্সিমকো ফার্মা, বেক্সিমকো লিমিটেড, জিবিবি পাওয়ার, এশিয়া ইন্স্যুরেন্স, লংকাবাংলা, বিডি ফাইন্যান্স, ইউনাইটেড পাওয়ার, ন্যাশনাল ফিড, রেনেটা ও লাফার্জহোলসিম।

লেনদেন শুরুর প্রথম ৫ মিনিটে ডিএসইর সূচক বাড়ে ২৫ পয়েন্ট। এরপর ১০টা ১০ মিনিটে সূচক আগের অবস্থান থেকে আরো ১ পয়েন্ট বেড়ে যায়। এরপর সূচকের গতি ঊর্ধ্বমুখী দেখা যায়। সকাল ১০ টা ১৫ মিনিটে সূচক আগের দিনের চেয়ে ২১ পয়েন্ট বেড়ে ৫ হাজার ৫১৯ পয়েন্টে অবস্থান করে।

এদিকে, লেনদেন শুরুর আধাঘণ্টা পর সকাল সাড়ে ১০টায় চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সিএএসপিআই সূচক ১৫ পয়েন্ট কমে ১৫ হাজার ৮৫২ পয়েন্টে অবস্থান করে। এরপর সূচকের গতি ঊর্ধ্বমুখী দেখা যায়।

সকাল সাড়ে ১০টা পর্যন্ত সিএসইতে লেনদেন হয়েছে ৪ কোটি ৩৮ লাখ টাকার শেয়ার ও মিউচ্যুয়াল ফান্ডের ইউনিট। এসময় ৪৮টি কম্পানির দাম বেড়েছে, কমেছে ৪৮টি কম্পানির দর। আর ২০টি কম্পানির শেয়ারের দর অপরিবর্তিত রয়েছে।

 

Please Share This Post in Your Social Media

এই জাতীয় আরো নিউজ

© All rights reserved © 2020 bd-bangla24.com

Theme Customized By Subrata Sutradhar