মঙ্গলবার, ১১ মে ২০২১, ১০:৩৬ অপরাহ্ন
Reporter Name
  • Update Time : শনিবার, ১ মে, ২০২১, ০৪:১৯ PM
  • ১৯ বার পড়া হয়েছে

উইকেটের দ্রুতপতন; ফলোঅন শঙ্কায় বাংলাদেশ!

প্রথম টেস্টে ব্যাট হাতে বাংলাদেশি ব্যাটসম্যানদের যে দাপট দেখা গিয়েছিল, দ্বিতীয় টেস্টে আজ তার উল্টোটাই দেখা যাচ্ছে। লঙ্কানদের বিশাল স্কোরের জবাবে প্রথম ইনিংসে ইতোমধ্যেই ২২৪ রান তুলতে ৬ উইকেট পড়ে গেছে বাংলাদেশের। প্যাভিলিয়নে ফিরে গেছেন প্রতিষ্ঠিত সব ব্যাটসম্যান। যেভাবে উইকেট পড়ছে তাতে ফলোঅনে পড়লেও অবাক হওয়ার কিছু থাকবে না! ফলোঅন এড়াতে কমপক্ষে ২৯৩ রান করতে হবে টাইগারদের।

শ্রীলঙ্কা ৪৯৩ রানে ইনিংস ঘোষণার পর নিজেদের প্রথম ইনিংস খেলতে নামে বাংলাদেশ। ৯৮ রানের দারুণ ওপেনিং জুটি উপহার দেন তামিম ইকবাল এবং তরুণ সাইফ হাসান। সাইফ ২৫ রানে আউট হলে উইকেটে আসেন শান্ত। এরপর যথারীতি ৬ বলে ‘ডাক’ মেরে ফিরে যান। আগের ইনিংস থেকে বলও দুটি কম খেলেছেন। দেশসেরা ওপেনার তামিম ইকবাল আজও ছিলেন দুর্দান্ত। ক্যারিয়ারের দশ নম্বর টেস্ট সেঞ্চুরিয়া হয়েই যাচ্ছিল প্রায়।

কিন্তু আবার সেই নড়বড়ে নব্বই! গত টেস্টের দুই ইনিংসে ৯০ এবং ৭৪* রান করা তামিম আজ ফের ৯২ রানে জয়াবিক্রমার শিকার হন! তার ১৫০ বলের দারুণ ইনিংসে ছিল ১২টি চারের মার। এরপর অধিনায়ক মুমিনুল হক আর মুশফিকুর রহিম চেষ্টা করেছিলেন। তবে দুজনেই যথাক্রমে ৪৯ এবং ৪০ রানে আউট হয়ে ফিরলে ফলোঅনের শংকায় পড়ে বাংলাদেশ। লিটন দাস আউহ হন ৮ রান করে। এই রিপোর্ট লেখা পর্যন্ত মেহেদী মিরাজ ৪* এবং তাইজুল ইসলাম ০* রানে ব্যাট করছেন।

 

 

Please Share This Post in Your Social Media

এই জাতীয় আরো নিউজ

© All rights reserved © 2020 bd-bangla24.com

Theme Customized By Subrata Sutradhar