মঙ্গলবার, ১১ মে ২০২১, ১১:৩১ অপরাহ্ন
Reporter Name
  • Update Time : রবিবার, ২ মে, ২০২১, ০৫:৩৫ PM
  • ১৮ বার পড়া হয়েছে

পদ্মা সেতুর পুরো স্ট্রাকচারের কাজ শেষ : ওবায়দুল কাদের

পদ্মা সেতুর মাওয়া প্রান্তে ভায়াডাক্টের সর্বশেষ গার্ডার স্থাপনের মধ্য দিয়ে পুরো সেতুর স্ট্রাকচারের কাজ শেষ হয়েছে বলে জানিয়েছেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী এবং আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। আজ রবিবার সকালে সিলেট জোন, বিআরটিসি ও বিআরটিএর কর্মকর্তাদের সঙ্গে মতবিনিময়সভায় তিনি এ কথা জানান। সেতুমন্ত্রী তার সরকারি বাসভবন থেকে সভায় ভার্চুয়ালি যুক্ত হন।

ওবায়দুল কাদের বলেন, ‘এ পর্যন্ত মূল সেতুর নির্মাণকাজের অগ্রগতি শতকরা ৯৩ দশমিক ২৫ ভাগ। নদী শাসনকাজের অগ্রগতি শতকরা ৮৩ ভাগ এবং প্রকল্পের সার্বিক অগ্রগতি শতকরা ৮৫ দশমিক ৫ ভাগ। আগামী ২০২২ সালের জুন মাসে পদ্মা সেতু যান চলাচলের জন্য উন্মুক্ত করে দেওয়া হবে।’ মন্ত্রী আশাবাদ ব্যক্ত করেন, ২০২২ সালের জুন মাসে পদ্মা সেতুতে যান চলাচল শুরু হবে।

সবাইকে কঠোর স্বাস্থ্যবিধি মেনে চলার আহ্বান জানিয়ে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, করোনাকে বোঝা বড়ই মুশকিল, কখন কী রূপ ধারণ করে বোঝা যায় না। তাই স্বাস্থ্যবিধি ও শতভাগ মাস্ক পরার কোনো বিকল্প নেই। আমাদেরকে আরো মনোযোগী হতে হবে কঠোর স্বাস্থ্যবিধি প্রতিপালন করার ক্ষেত্রে।

তিনি বলেন, ভারতে আজকে কী অবস্থা, একটি বেড ও অক্সিজেনের জন্য হাহাকার, হাসপাতালে যাওয়ার আগেই মানুষ মারা যাচ্ছে। তাদের শ্মশান ও কবরস্থান খুঁজে পাওয়া যাচ্ছে না। তাই আমাদের এখন সর্বোচ্চ সতর্ক থাকতে হবে। প্রতিবেশী ভারতের সংক্রমণ ও মৃত্যুর হারের বিপজ্জনক বার্তা থেকে আমাদের সচেতন থাকতে হবে।

Please Share This Post in Your Social Media

এই জাতীয় আরো নিউজ

© All rights reserved © 2020 bd-bangla24.com

Theme Customized By Subrata Sutradhar