মঙ্গলবার, ২২ জুন ২০২১, ১০:২২ অপরাহ্ন
Reporter Name
  • Update Time : সোমবার, ১০ মে, ২০২১, ০৮:৩৬ PM
  • ১৯ বার পড়া হয়েছে

ক্ষমতা ক্ষণস্থায়ী : পলক

তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক বলেছেন, বঙ্গবন্ধুর স্বপ্ন বাস্তবায়ন করছেন জননেত্রী শেখ হাসিনা। ৭১ পূর্ববর্তী ও পরবর্তী সকল ষড়যন্ত্র মোকাবেলায় আওয়ামী লীগ ঐক্যবদ্ধ। ভাষার আন্দোলন করতে গিয়ে বঙ্গবন্ধু গ্রেপ্তার হয়েছিলেন। বঙ্গবন্ধুর ডাকে সকল শ্রেণি-পেশার মানুষ ঐক্যবদ্ধ ছিল। এজন্য কোনো ষড়যন্ত্র সফল হয়নি। ৫২’র ভাষা আন্দোলন এবং ৭১’র মুক্তিযুদ্ধ থেকে শুরু করে প্রতিটি আন্দোলন সংগ্রাম ও নির্বাচনে ধর্মকে ব্যবহার করে ষড়যন্ত্র করা হচ্ছে। নির্বাচন আসলে ধর্ম ব্যবসায়ীরা অপপ্রচার চালিয়েছে নৌকা ভোট দিলে ইসলাম থাকবে না। তাদের মুখে এক অন্তরে আরেক। এটা ইসলাম সমর্থন করে না।

আজ সোমবার সকাল ১১টায় উপজেলা আওয়ামী লীগের আয়োজনে পবিত্র ঈদুল ফিতর উপলক্ষে শুভেচ্ছা সামগ্রী বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তব্যকালে তিনি একথা বলেন।

পলক বলেন, বারবার মিথ্যা অপপ্রচার ও ষড়যন্ত্রের কাছে আমাদের পরাজিত হতে হয়েছে। এখন কওমি মাদরাসাকে ব্যবহার করে কিছু ধর্ম ব্যবসায়ীরা দেশের বিরুদ্ধে ষড়যন্ত্রে লিপ্ত রয়েছে। দেশ যেখানে এগিয়ে যাচ্ছে আর তারা দেশকে বিপথে নিয়ে যেতে ব্যস্ত। দেশদ্রোহী চক্রকে প্রতিহত করতে আওয়ামী লীগের সকল নেতাকর্মীকে সজাগ থাকতে হবে।

তিনি আরো বলেন, স্বাধীনতার সময় বন্ধুপ্রতীম রাষ্ট্র ভারত আমাদের অর্থ, শক্তি, সাহস দিয়ে আমাদের পাশে দাঁড়িয়েছে। অথচ দেশের উন্নয়নকে বাধাগ্রস্ত করতে একটি চক্র অপকর্মে লিপ্ত। তাদের মুখোশ আজ উন্মোচিত হয়েছে। এদেরকে প্রতিহত করতে হবে। মুজিববর্ষ অনুষ্ঠানে ১০০টির বেশি রাষ্ট্র বাংলাদেশের ভূয়সী প্রসংশা করেছে। বাংলাদেশ এখন বিশ্বের মডেল। অনেক দেশ আমাদের অনুসরণ করছে।

প্রতিমন্ত্রী বলেন, আমাদের পবিত্র সংবিধানে বঙ্গবন্ধু মৌলিক চাহিদা দিয়েছিলেন সে অধিকার নিশ্চিতে আজ বিশ্ব পরিকল্পনা নিয়েছে। মানুষের অধিকার সংবিধানে লিপিবদ্ধ করেছেন বঙ্গবন্ধু। বাংলাদেশ এখন দ্রুত গতিতে এগিয়ে যাচ্ছে। ৮ হাজার শিক্ষা প্রতিষ্ঠানে কম্পিউটার ল্যাব দিয়েছেন। ৩৯টি হাইটেক পার্ক, ১৫ লক্ষ তরুণ-তরুণী প্রযুক্তিতে এগিয়ে গেছে। জননেত্রী শেখ হাসিনা সরকার ২০৪১ সাল নাগাদ বাংলাদেশকে উন্নত বাংলাদেশ গড়তে কাজ করছেন।

তিনি বলেন, তৃণমৃলের কর্মীরা সংগঠনের প্রাণ। তাদের শ্রমের কারণে আমি আজ সংসদে। সিংড়ার কথা সংসদে তুলে ধরার সুযোগ পেয়েছি। বঙ্গবন্ধুর সৈনিকদের আদর্শ কর্মী হিসেবে গড়ে তুলতে হবে। আদর্শ কর্মী সংগঠনের প্রাণ। ক্ষমতা ক্ষণস্থায়ী সংগঠন দীর্ঘস্থায়ী। সুসময়ের বন্ধু নয়, দু:সময়ের কর্মীদের মূল্যায়ন করার আহ্বান জানান তিনি।

তিনি আরো বলেন, করোনায় বিশ্ব বিধস্ত, সেই মুহূর্তে আল্লাহর রহমতে শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ বিপর্যয় কাটিয়ে উঠতে সক্ষম হয়েছে। করোনায় বহু আওয়ামী লীগের নেতাকর্মী, এমপি মন্ত্রী মৃত্যুবরণ করেছেন কিন্তু জনকল্যাণ থেকে পিছপা হয়নি আওয়ামী লীগ।

উপজেলা আওয়ামী লীগের সভাপতি অ্যাডভোকেট ওহিদুর রহমান শেখের সভাপতিত্বে সভায় বক্তব্য রাখেন উপজেলা আওয়ামী লীগের সহ সভাপতি আব্দুর রাজ্জাক খান, সহ সভাপতি ভেটু চৌধুরী, যুগ্ম সাধারণ সম্পাদক জাহেদুল ইসলাম ভোলা, সাংগঠনিক সম্পাদক লুৎফুল হাবিব রুবেল, ধর্ম বিষয়ক সম্পাদক মাওলানা রুহুল আমিন প্রমুখ। সভা পরিচালনা করেন উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক অধ্যক্ষ রাজু আহমেদ নাজিম।

 

Please Share This Post in Your Social Media

এই জাতীয় আরো নিউজ

© All rights reserved © 2020 bd-bangla24.com

Theme Customized By Subrata Sutradhar