মঙ্গলবার, ২২ জুন ২০২১, ১০:১৫ অপরাহ্ন
Reporter Name
  • Update Time : বুধবার, ৯ জুন, ২০২১, ০৯:৩০ PM
  • ৩১ বার পড়া হয়েছে

কলিমউল্লাহর বিদায়, বেরোবির নতুন ভিসি হাসিবুর রশীদ

রংপুর: বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের (বেরোবি) উপাচার্য পদ থেকে বিদায় নিচ্ছেন বিতর্কিত নাজমুল আহসান কালিমউল্লাহ। নতুন উপাচার্য হিসেবে নিয়োগ দেওয়া হয়েছে ট্রেজারার হাসিবুর রশীদকে।

বুধবার (৯ জুন) শিক্ষা মন্ত্রণালয়ের উপ-সচিব মাহমুদুল আলম স্বাক্ষরিত এক প্রজ্ঞাপনে এ নির্দেশ দেওয়া হয়।

প্রজ্ঞাপনে বলা হয়, রাষ্ট্রপতি ও চ্যান্সেলরের অনুমোদনক্রমে বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের আইন ২০০৯ এর ধারা ১০(১) অনুসারে ঢাকা বিশ্ববিদ্যালয়ের ম্যানেজমেন্ট ইনফরমেশন সিস্টেম বিভাগের অধ্যাপক ও বর্তমান ট্রেজারার হাসিবুর রশীদকে বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের উপাচার্য হিসেবে নিয়োগ দেওয়া হয়েছে। ছয়টি শর্তে তাকে উপাচার্য হিসেবে নিয়োগ দেওয়া হয়েছে।

শর্তগুলো হলো- উপাচার্য হিসেবে তার মেয়াদ চার বছর হবে। উপাচার্য হিসেবে তিনি বর্তমান পদের সমপরিমাণ বেতনভাতাদি পাবেন। বিশ্ববিদ্যালয়ের প্রধান নির্বাহী হিসেবে সার্বক্ষণিক ক্যাম্পাসে অবস্থান করবেন। এ নিয়োগ ১৪ জুন ২০২১ থেকে কার্যকর হবে এবং চ্যান্সেলর যে কোনো সময় এ নিয়োগ বাতিল করতে পারবেন।

ঢাকা বিশ্ববিদ্যালয়ের লোকপ্রশাসন বিভাগের অধ্যাপক নাজমুল আহসান কলিমউল্লাহকে ২০১৭ সালের ১ জুন রোকেয়া বিশ্ববিদ্যালয়ের উপাচার্য নিয়োগ দিয়েছিল সরকার।

তার বিরুদ্ধে নানা অনিয়মের অভিযোগ ওঠে। এ নিয়ে বিশ্ববিদ্যালয়টির শিক্ষকরা আন্দোলন করে আসছিলেন। এ অবস্থায় ইউজিসি অভিযোগগুলোর বিষয়ে তদন্তে নেমে সত্যতা পায় এবং ব্যবস্থা নেওয়ার সুপারিশ করা হয়।

নাজমুল আহসান কলিমউল্লাহ তখন সংবাদ সম্মেলন করে শিক্ষামন্ত্রীর বিরুদ্ধে অভিযোগ তোলেন। তিনি বলেন, শিক্ষামন্ত্রী দীপু মনির আশ্রয়-প্রশ্রয়ে তার বিরুদ্ধে ষড়যন্ত্র করা হচ্ছে।

Please Share This Post in Your Social Media

এই জাতীয় আরো নিউজ

© All rights reserved © 2020 bd-bangla24.com

Theme Customized By Subrata Sutradhar