বুধবার, ২৮ জুলাই ২০২১, ১২:২০ পূর্বাহ্ন
শিরোনাম:
করপোরেশনের দীর্ঘমেয়াদী মহাপরিকল্পনা প্রণয়নে পরামর্শক প্রতিষ্ঠানের সাথে প্রথম মতবিনিময় সভা অনুষ্ঠিত একজন সংগ্রামী নারী ব্রয়লার মুরগীর কাটা মাংস বিক্রেতার গল্প নানা আয়োজনে জয়ের জন্মদিন উদযাপন ভিকারুননিসার প্রিন্সিপালের অপসারণ চায় বিএনপি প্রকৌশলীদের তত্ত্বাবধানে আশ্রয়ণ প্রকল্প বাস্তবায়নের সুপারিশ আইইবির ইভ্যালিতে ১০০০ কোটি টাকা বিনিয়োগ করবে যমুনা গ্রুপ জনপ্রশাসন পদক পেলো ৩২ কর্মকর্তা ডিজিটাল নিরাপত্তা আইন নিয়ে অ্যামনেস্টি ইন্টারন্যাশনালের বক্তব্য তথ্য ও সম্প্রচার মন্ত্রীর প্রত্যাখ্যান লকডাউনে রাজধানীতে গ্রেপ্তার ৫৫৫ নারায়ণগঞ্জের মেয়র আইভিকে শান্তনা দিতে তার বাসায় শামীম ওসমান
Reporter Name
  • Update Time : মঙ্গলবার, ১৩ জুলাই, ২০২১, ১০:১৭ PM
  • ১১১ বার পড়া হয়েছে

হালুয়াঘাট-ধোবাউড়ায় আড়াই হাজার মানুষকে ত্রাণ দিয়েছেন বিএনপি নেতা সালমান ওমর রুবেল

বন্যা ও করোনার লকডাউনে ক্ষতিগ্রস্ত কর্মহীন দুস্থ আড়াই হাজার মানুষের মাঝে গত এক সপ্তাহ যাবত খাদ্য সামগ্রী বিতরণ করেছেন ময়মনসিংহ-১ (হালুয়াঘাট-ধোবাউড়া) আসনে বিএনপি থেকে মনোনয়ন প্রত্যাশী সালমান ওমর রুবেল।

মঙ্গলবার রাতে বিডি-বাংলা২৪.কমকে সালমান ওমর রুবেল বলেন,  একদিকে করোনা মহামারীতে দরিদ্র মানুষের কাজ নেই খাবার নেই, তার মধ্যে আবার বন্যায় এই এলাকার মানুষ ব্যাপকভাবে ক্ষতিগ্রস্ত হয়েছে। এসব দরিদ্র অসহায় মানুষের মাঝে গত এক সপ্তাহে খাদ্য সামগ্রি বিতরণ করেছি।

তিনি বলেন, দুই উপজেলার ১২টি ইউনিয়নের আড়াই হাজার দরিদ্র মানুষের পাশে দাড়াতে পেরেছি। তবে এখনও অনেক দরিদ্র মানুষ রয়েছে তাদেরকেও ভবিষ্যতে সাহায্য করার ইচ্ছা আছে।

রুবেল বলেন, দিনদিন সারাদেশে করোনা পরিস্থিতি ভয়ংকর রূপ ধারন করছে। এ কারণে চলছে কঠোর লগডাউন। এর মধ্যেই সতর্ক থেকে স্বাস্থ্যবিধি মেনে অসহায় মানুষের পাশে দাড়ানোর চেষ্টা করেছি।

গত ৬জুলাই শুরু করে ১৩জুলাই পর্যন্ত মানুষের বাড়ি বাড়ি গিয়ে এসব খাদ্য সামগ্রি পৌছানো হয় বলে তিনি জানান।

রুবেল বলেন, ধোবাউড়া উপজেলার ৭টি ইউনিয়নে খাদ্য সহায়তা করা হয়েছে। এগুলো হলো-দক্ষিণ মাইজপাড়া, গামারীতলা, ধোবাউড়া সদর, পোড়াকান্দুলিয়া, গোয়াতলা, ঘোষগাঁও, বাঘবেড়।

অপরদিকে হালুয়াঘাটের ১২টি ইউনিয়নের মধ্যে যে পাঁচটি ইউনিয়নে খাদ্য সহায়তা করা হয়েছে সেগুলো হলো-হালুয়াঘাট সদর, হালুয়াঘাট পৌরসভা, কৈচাপুর, নড়াইল ও বিলডোরা।

সালমান ওমর রুবেলের খাদ্য সহায়তা বিষয়ক একটি ফেসবুক পোস্টের নীচে Junayed Hosain Jewel একজন কমেন্টস করেন। তার কমেন্টসটি তুলে ধরা হলো-

এই লোকটিই একমাত্র জন প্রতিনিধি হওয়ার যোগ্য। পক্ষপাতিত্ব করে বলিনি। সত্যিটাই বলছি… বাট আমরা হালুয়াঘাট ধোবাউড়া বাসি তৈলাক্ত মর্দনে অভ্যস্থ মাথায় আসে শুধু বর্বরতার চিন্তা। এই জন্যই এখনো আমরা জঙলে পড়ে আছি। ক্ষমতা না থাকা সত্তেও এই লোকটিকে পাশে থাকতে দেখি। আর ক্ষমতাধারীরা কনিষ্ট আঙুল চুষে। আমরা এখনো বুঝতে পারিনি কোন। দল বা বল আমাদের জঙল পরিষ্কার করে সভ্যতার আলো দিতে পারবে না। দরকার সুস্থ মস্তিষ্কের একজন প্রতিনিধি। আমাদের এলাকার প্রতিটা অন্ধ লোক যাদের নিজের সক্ষমতায় নিজের চোখের চিকিৎসা করবে তা ভাবতেও পারেনি তারাও এই লোকটিকে চিনে। অক্ষম প্রায় কানা লোকগুলো ও যদি এই লোকটাকে চিনতে পারে তাহলে আমরা শারিরীক সক্ষম ও শিক্ষিত হয়েও কেন চিনি না? কারন একটাও। কমরা তৈলাক্ত মর্দনে নিয়োজিত যা আমরা একদিন আমাদের পরবর্তী প্রজন্মের কাছে লজ্জা বোধ করতে হবে যা আমাদের পূর্ব প্রজন্মরা কাছে যে দিক্ষা পেয়ে যাচ্ছে। যাই হোক এগিয়ে যান মানুষের ভালবাসায়।

 

 

Please Share This Post in Your Social Media

এই জাতীয় আরো নিউজ

© All rights reserved © 2020 bd-bangla24.com

Theme Customized By Subrata Sutradhar