বুধবার, ২৮ জুলাই ২০২১, ১২:০৩ পূর্বাহ্ন
শিরোনাম:
করপোরেশনের দীর্ঘমেয়াদী মহাপরিকল্পনা প্রণয়নে পরামর্শক প্রতিষ্ঠানের সাথে প্রথম মতবিনিময় সভা অনুষ্ঠিত একজন সংগ্রামী নারী ব্রয়লার মুরগীর কাটা মাংস বিক্রেতার গল্প নানা আয়োজনে জয়ের জন্মদিন উদযাপন ভিকারুননিসার প্রিন্সিপালের অপসারণ চায় বিএনপি প্রকৌশলীদের তত্ত্বাবধানে আশ্রয়ণ প্রকল্প বাস্তবায়নের সুপারিশ আইইবির ইভ্যালিতে ১০০০ কোটি টাকা বিনিয়োগ করবে যমুনা গ্রুপ জনপ্রশাসন পদক পেলো ৩২ কর্মকর্তা ডিজিটাল নিরাপত্তা আইন নিয়ে অ্যামনেস্টি ইন্টারন্যাশনালের বক্তব্য তথ্য ও সম্প্রচার মন্ত্রীর প্রত্যাখ্যান লকডাউনে রাজধানীতে গ্রেপ্তার ৫৫৫ নারায়ণগঞ্জের মেয়র আইভিকে শান্তনা দিতে তার বাসায় শামীম ওসমান
Reporter Name
  • Update Time : মঙ্গলবার, ২০ জুলাই, ২০২১, ০৫:৫৭ PM
  • ২৪ বার পড়া হয়েছে

প্রধানমন্ত্রীর নির্দেশে ঈদে অসহায় মানুষের পাশে আওয়ামী লীগ

স্টাফ রিপোর্টার: দলীয়প্রধান ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশনার পর প্রতিযোগিতা দিয়ে অসহায়-ছিন্নমূল ও কর্মহারা মানুষের মাঝে উপহার হিসেবে ঈদ সামগ্রী বিতরণ অব্যাহত রেখে আওয়ামী লীগ ও অঙ্গ-সহযোগি সংগঠনগুলো। গতকাল রোববার দিনব্যাপী রাজধানীর বিভিন্ন এলাকায় আওয়ামী লীগ-যুবলীগ, সেচ্ছাসেবকলীগ ও মৎসজীবী লীগ ও ব্যাক্তিগত উদ্যোগে বেশ কয়েকজন কাউন্সিলর বিভিন্ন সংগঠন এসব ত্রানসামগ্রী বিতরণ করেছে।

ঈদ উপহার বিতরণ করেছে আওয়ামী লীগ: আসন্ন ঈদে দলমত নির্বিশেষে সবাইকে অসহায় মানুষের পাশে দাঁড়ানোর আহ্বান জানিয়েছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক, সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। তিনি বলেন, আওয়ামী লীগ অপরাপর কথাসর্বস্ব এবং দায়িত্বহীন কিছু রাজনৈতিক দলের মত ভোগের রাজনীতি নয়, ত্যাগের রাজনীতিতে বিশ্বাসী। গতকাল রোববার ২৩ বঙ্গবন্ধু এভিনিউয়ে আওয়ামী লীগের ত্রাণ ও সমাজকল্যাণ উপকমিটির উদ্যোগে প্রধানমন্ত্রীর ঈদ উপহার ও করোনা সুরক্ষা সামগ্রী বিতরণ অনুষ্ঠানে তিনি এ আহ্বান জানান। তিনি সচিবালয়ের নিজ দপ্তর থেকে অনুষ্ঠানে ভার্চুয়ালি যুক্ত হন। ওবায়দুল কাদের বলেন, করোনা সংক্রমণের উচ্চমাত্রার সময়ে এসেছে ত্যাগের মহিমায় সমুজ্জ্বল ঈদুল আজহা।

আওয়ামী লীগের রাজনীতিও ত্যাগ-তিতিক্ষার সোনালি অধ্যায় উল্লেখ করে ওবায়দুল কাদের বলেন, বঙ্গবন্ধুই আমাদের শিখিয়েছেন জনমানুষের মুখে হাসি ফোটানোর জন্য ত্যাগ স্বীকার করতে। দুর্যোগ ও সংকটে জনমানুষের পাশে থাকাই বঙ্গবন্ধু এবং তার কন্যা শেখ হাসিনার রাজনৈতিক শিক্ষা। তিনি বলেন, করোনার পাশাপাশি এখন কোথাও কোথাও ডেঙ্গুর প্রকোপ দেখা যাচ্ছে। হাসপাতালগুলোতে ডেঙ্গু রোগীর সংখ্যা বাড়ছে। তিনি বলেন, সচেতনতা এবং চারপাশের পরিবেশ পরিষ্কার-পরিচ্ছন্ন রাখার মধ্য দিয়ে মশকবাহিত এ সংক্রমণ থেকে সুরক্ষা পেতে হবে। মন্ত্রী ঢাকা উত্তর ও দক্ষিণ সিটি করপোরেশনসহ সারাদেশের অন্যান্য কর্পোরেশন এবং পৌরসভার মেয়রদের মশকনিধনে বিশেষ অভিযান পরিচালনার পাশাপাশি পরিচ্ছন্নতা কার্যক্রম জোরদারের আহ্বান জানান।

ঘরবন্দি মানুষের মাঝে ঈদ উপহার বিতরন: আওয়ামী লীগের সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশে করোনা মহামারীতে অসহায়-ঘরবন্দি মানুষের মাঝে নিজ অর্থায়নে ঈদ উপহার বিতরণ করেছেন ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের ৫৯ নং ওয়ার্ডের কাউন্সিলর আকাশ কুমার ভৌমিক। গতকাল রোববার সকালে নিজ কার্যালয়ের সামনে ১২ দু:স্থ-অসহায় মানুষের মাঝে তিনি এসব খাদ্য সামগ্রী বিতরণ করেন। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক এস এম কামাল হোসেন। অনুষ্ঠানের শুভ উদ্বোধন ঘোষণা করেন ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশন এর মেয়র ব্যারিষ্টার শেখ ফজলে নূর তাপস। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন আওয়ামী লীগের দফতর সম্পাদক ও প্রধানমন্ত্রীর বিশেষ সহকারি ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া, ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব আবু আহমেদ মন্নাফী ও সাধারণ সম্পাদক মোঃ হুমায়ুন কবির। এছাড়াও অনুষ্ঠানে উপস্থিত ছিলেন কদমতলী থানা আওয়ামী লীগ-যুবলীগ ও ছাত্রলীগ নেতৃবৃন্দ। এ সময় আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক এস এম কামাল হোসেন বলেছেন, দেশের যেকোনো দুর্যোগে একমাত্র আওয়ামী লীগই জনগণের পাশে থাকে।

এই মহামারি সংকটেও একমাত্র আওয়ামী লীগের নেতাকর্মীরাই প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশে উপহার সামগ্রী নিয়ে মানুষের পাশে আছে। তিনি বলেন, করোনার শুরু থেকে মানুষের পাশে দাঁড়াতে গিয়ে এরই মধ্যে আমাদের অনেকে জীবন দিয়েছেন। করোনার দ্বিতীয় ঢেউয়েও দু:স্থ-অসহায় মানুষের পাশে রয়েছে আওয়ামী লীগ। তিনি প্রধানমন্ত্রী শেখ হাসিনার বলিষ্ঠ ও সাহসী নেতৃত্বে ভ্যাকসিন সমস্যাও আমরা মোকাবিলা করতে সক্ষম হয়েছি। তিনি আরো বলেন, মহামারির এই সংকটে একমাত্র আওয়ামী লীগের নেতাকর্মীরাই শেখ হাসিনার নির্দেশে মানুষের পাশে আছে। আর বিএনপি জনগণের পাশে না দাঁড়িয়ে সরকারের সমালোচনার মধ্য দিয়ে মহামারি নিয়ে রাজনীতি করতে চায়। তারা রাজনৈতিক ফায়দা লুটতে চায়। এই অপরাজনীতি অপশক্তির বিরুদ্ধে দেশবাসীকে ঐক্যবদ্ধ থাকার আহ্বান জানান কামাল হোসেন।

১০০০ পরিবারকে ঈদ উপহার দিয়েছে মহানগর দক্ষিণ স্বেচ্ছাসেবক লীগ: করোনার দ্বিতীয় ধাপে ১০০০ অসহায়-মেহনতি, কর্মহীন, সুবিধাবঞ্চিত মানুষের মাঝে ঈদ উপহার বিতরণ করেছে ঢাকা মহানগর দক্ষিণ স্বেচ্ছাসেবক লীগ। গতকাল রোববার বেলা ১২টায় যাত্রাবাড়ী থানার নূর কমিউনিটি সেন্টারের সামনে এসব ঈদ উপহার বিতরণ করা হয়। ঢাকা মহানগর দক্ষিণ স্বেচ্ছাসেবক লীগের সভাপতি কামরুল হাসান রিপনের সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক তারিক সাঈদের সঞ্চালনায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন আওয়ামী স্বেচ্ছাসেবক লীগ কেন্দ্রীয় নির্বাহী সংসদের সভাপতি বাবু নির্মল রঞ্জন গুহ। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সাধারণ সম্পাদক একেএম আফজালুর রহমান বাবু। এ সময় ঈদ উপহার বিতরণের আগে নির্মল রঞ্জন গুহ এবং আফজালুর রহমান বাবু বলেন, করোনার শুরু থেকেই ঢাকা মহানগর দক্ষিণ স্বেচ্ছাসেবক লীগ মাঠে থেকে অসহায় মেহনতি মানুষের পাশে দাঁড়িয়েছে। তারই ধারাবাহিকতায় আজকের এ কর্মসূচী। তাদের এই উদ্যোগ মাননীয় প্রধানমন্ত্রী দেশরত্ন শেখ হাসিনাসহ সর্ব মহলে প্রশংসিত হয়েছে। ঢাকা মহানগর দক্ষিণ স্বেচ্ছাসেবক লীগের সভাপতি কামরুল হাসান রিপন বলেন, মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশে আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক আফম বাহাউদ্দিন নাছিম ভাইয়ের সার্বিক সহযোগীতায় করোনার শুরু থেকেই জীবন বাজি রেখে মানুষের পাশে দাড়িয়েছি। তারই ধারাবাহিকতায় এবারের ঈদেও খেটে-খাওয়া, হতদরিদ্র মানুষের মাঝে ঈদ উপহার তুলে দিচ্ছি আমরা।

মৎস্যজীবী লীগের ত্রাণ সামগ্রী বিতরণ: পাচঁশতাধিক গরিব অসহায় মানুষের মাঝে ত্রাণ সামগ্রী বিতরণ করেছে আওয়ামী মৎস্যজীবী লীগ। গতকাল রোববার সকালে সংগঠনটি ব্যক্তি উদ্দ্যোগে মিপুরের ‘মিরপুর বাংলা উচ্চ বিদ্যালয়ের মাঠে’ এই ত্রাণ সামগ্রী বিতরণ করা হয়। এতে প্রধান অতিথি হিসেবে ভার্চুয়ালে উদ্ভোধন করেন আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক বীর মুক্তিযোদ্ধা ড. আব্দুস সোবহান গোলাপ এম পি। এসময় আব্দুস সোবহান গোলাপ বলেন, আওয়ামী লীগ সরকারের আমলে কেউ না খেয়ে থাকবে না। শেখ হাসিনার দূরদর্শিতার কারণেই আজ দেশে হাহাকার নেই এবং দেশের মানুষ কষ্টেও নেই। পৃথিবী ব্যাপী মহামারির মধ্যে ও বাংলাদেশ খাদ্যে স্বয়ংসম্পূর্ণ এবং উন্নয়নের ধারা অব্যাহত রেখেছেন তিনি। তিনি বলেন, আওয়ামী লীগের সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ সারা বাংলাদেশের সাধারণ মানুষের পাশে দাঁড়িয়েছেন । মৎস্যজীবী লীগের নেতাকর্মীরা ধান কেটেছে, ত্রাণ সামগ্রী বিতরণ করছে এটা জননেত্রী শেখ হাসিনার শক্তিশালী করার জন্য। আমি আশা করবো প্রত্যেকটা সংগঠণ মৎস্যজীবী লীগের মতো সাধারণ মানুষের পাশে থাকবে। অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ঢাকা মহানগর উত্তর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এস এম মান্নান কচি। এতে সভাপতিত্ব করেন সংগঠনের সভাপতি সায়ীদুর রহমান এবং অনুষ্ঠান পরিচালনা করেন সাধারণ সম্পাদক লায়ন শেখ আজগর নস্কর।

Please Share This Post in Your Social Media

এই জাতীয় আরো নিউজ

© All rights reserved © 2020 bd-bangla24.com

Theme Customized By Subrata Sutradhar