শুক্রবার, ২৪ সেপ্টেম্বর ২০২১, ০৩:৫৫ অপরাহ্ন
Reporter Name
  • Update Time : সোমবার, ২৬ জুলাই, ২০২১, ০৭:২১ AM
  • ৭৩ বার পড়া হয়েছে

সাংবাদিক ফিরোজের জন্মদিনে নাসিরের শুভেচ্ছা

এই ঠাসবুনটের শহরে ‘বর্ষার গর্ভ থেকে জন্ম নেওয়া’ শুভ্র শরতের উদ্ভাসিত রূপ বোঝা কঠিনই বটে। তবে নীলচে আকাশের বুক চিরে ভেসে ওঠা তুলার মতো সাদা মেঘ আর নগর কাননে ফোটা স্নিগ্ধ শিউলি দেখে এর অস্তিত্বের আঁচ পাওয়া সম্ভব।

তেমনি মানুষ জন্মগ্রহণ করে পৃথিবীতে আসে শিউলি ফুলের মতোই। মানুষের অস্তিত্বের আচঁ পাওয়া যায় তার সুন্দর ব্যবহার আর ভালোবাসাকে ঘিরে। সুন্দর শিউলি ফুলের মতোই শুভ্র ভালো লাগার মতো মানুষ যে কিনা আজকের এই দিনে জন্মগ্রহণ করে পৃথিবীতে এসেছেন।

আজ তার জন্মদিন। চট্টগ্রাম জেলার রাংগুনিয়া উপজেলা ১১ নং চন্দ্রঘোনায় কদমতলী আর্দশ গ্রামে হাজী সমি উদ্দিন শাহর বাড়িতে তার জন্ম। তার ছেলেবেলা কেটেছে চন্দ্রঘোনায়। ১১ ভাই বোনের মধ্যে সবথেকে ছোট আদরের ছেলে ” মোহাম্মদ ফিরোজ”। বাবা ছিলেন সরকারি কর্মচারী। মা গৃহিনী। অনেক বড় এবং বংশীয় পরিবারে তার জন্ম। বাবা, মা ভাই বোনের আদরের তিনি।

পড়াশোনা করেছেন চন্দ্রঘোনা প্রাইমারি এবং হাই স্কুলে। উচ্চ মাধ্যমিক এবং গ্রাজুয়েশন করেন চট্টগ্রামে রাংগুনিয়া কলেজ থেকে। পড়াশোনা শেষ না করেই সরকারি চাকুরীতে যোগ দেন তিনি। বছর খানেক পরে চাকুরী ছেড়ে তিনি পাড়ি জমান সৌদি আরবের জেদ্দা শহরে।

ফিরোজের ভালো লাগে সাংবাদিকতা। তিনি প্রথমে দৈনিক মানব জমিনে লেখালেখি করেন। ভালো কবিতাও লেখেন তিনি। এরপর টিভি চ্যানেলে কাজ করতে আগ্রহ প্রকাশ করেন। বর্তমানে তিনি “একুশে টিভি” এবং “মোহনা” টিভির সৌদিআরব প্রতিনিধি হিসেবে কাজ করছেন।

এছাড়াও তিনি জাতীয় পত্রিকা দৈনিক সকালের সময়ে মধ্যপ্রাচ্যের প্রতিনিধি হিসাবে আছেন।

নিজে নিউজ করা তার অনেক শখ তাই তিনি অনলাইন পত্রিকা” দৈনিক নবোদয়” নামে নিউট পোর্টাল খোলেন। এখানে তিনি নির্বাহী সম্পাদক হিসেবে দায়িত্বরত। কাজ করছেন অবিরত। ভবিষ্যতে এটি জাতীয় পত্রিকা হিসেবে নিয়ে আসবেন বলে তিনি আশা করছেন।

জীবন হলো পেন্সিলে আঁকা এক ছবির নাম, যার কোনো অংশ রাবার দিয়ে মুছে ফেলা যায় না। মানুষ তার স্বপ্নকে বুকে ধারণ করে বেড়ে ওঠে। এই স্বপ্নই তাকে বাঁচিয়ে রাখে ও তাকে অনুপ্রাণিত করে। সাফল্যের পেছনে ছুটতে ছুটতেই অনেকের জীবন পার।

অভীষ্ট লক্ষ্য থেকেই যায় সোনার হরিণের মতো অধরা। অনেকে হতাশ হয়ে কেবল ভাগ্যকেই দোষারোপ করে যান। নিজের সঙ্গে সফল ব্যক্তিকে মিলিয়ে বারবার প্রশ্ন করেন, ‘কী এমন করেছেন তিনি, যা আমি করিনি?’

করার চেস্টায় মানুষকে সফলতার দিকে এগিয়ে নিয়ে যায় এবং যাবে ইনশাআল্লাহ। আজকের এই দিনে তাকে জানাই শুভেচ্ছা। জন্মদিনের অনেক অনেক শুভেচ্ছা রইলো। আপনার সব স্বপ্ন গুলো পূর্ণ হোক, আগামী দিনগুলো সুখে শান্তিতে ভরে উঠুক। আজকের জন্মদিন যেনো শতবার আসে আপনার জীবনে। অনেক ভালোবাসা ও শুভেচ্ছা রইলো। “শুভ জন্মদিন”। আজকে মোহাম্মদ ফিরোজ তুমি জন্মেছিলে বলেই তো পেয়েছি তোমাকে ভাই বা বন্ধু হিসেবে। ফিরোজ কৃতজ্ঞতা এবং ঋণ স্বীকার করা মানুষের শ্রেষ্ঠ ধর্ম। তুমি জীবনে অন্যের জন্য ভাবো, অন্যের কিছু করার চেষ্টা কর। যেটা তোমার মধ্যে আমি দেখেছি। আমি দোয়া করি আল্লাহ বহুগুণে তোমাকেও ফিরিয়ে দেবে। সব সময় বিপদে পাশে পেয়েছি তোমাকে। সব সময় মনের দুঃখগুলো বলে হালকা করেছি নিজেকে। আজকে জন্মেছিলে বলেই তো পেয়েছি তোমাকে ভাই বা বন্ধু হিসেবে। তোমার সারাটা জীবন সুখে কাটুক মোহাম্মদ ফিরোজ, আমায় ভাইয়া ডাকা অটুট থাকুক ….সব সময় সারা জীবন।
শুভ জন্মদিন জয়হোক দোয়াকরি ভালো থাক।

মোঃ নাসির, নিউ জার্সি (আমেরিকা)।

Please Share This Post in Your Social Media

এই জাতীয় আরো নিউজ

© All rights reserved © 2020 bd-bangla24.com

Theme Customized By Subrata Sutradhar