শুক্রবার, ২৪ সেপ্টেম্বর ২০২১, ০৩:১১ অপরাহ্ন
Reporter Name
  • Update Time : মঙ্গলবার, ২৭ জুলাই, ২০২১, ০৭:৪৯ AM
  • ৫৫ বার পড়া হয়েছে

সরকার করোনা ও ডেঙ্গু প্রতিরোধে চরমভাবে ব্যর্থ হয়েছে: পীর সাহেব চরমোনাই

ইসলামী আন্দোলন বাংলাদেশ-এর আমীর মুফতী সৈয়দ মুহাম্মদ রেজাউল করীম পীর সাহেব চরমোনাই বলেছেন, করোনার পাশাপাশি ডেঙ্গু পরিস্থিতিও ভয়াবহ আকার ধারণ করেছে। সিটি কর্পোরেশন ভেজাল ঔষধ ছিটানোর কারণে মশা নিধন হচ্ছে না। তিনি বলেন, দিন যত যাচ্ছে করোনার সাথে ডেঙ্গু বেড়েই চলছে। এমতাবস্থায় দেশবাসি চরম উদ্বিগ্ন। রাজধানীর বিভিন্ন হাসপাতালে ডেঙ্গু আক্রান্ত সংখ্যা বেড়ে চলছে। এহেন ভয়াবহ পরিস্থিতি অতীতের ডেঙ্গু পরিস্থিতিকে স্মরণ করিয়ে দেয়। স্থানীয় সরকার ও সিটি কর্পোরেশন আবারও ডেঙ্গু দমনে পুরোপুরি ব্যর্থতার পরিচয় দিয়েছে।

সোমবার এক বিবৃতিতে পীর সাহেব চরমোনাই ডেঙ্গু মশার ভয়াবহ উপদ্রব ও আশঙ্কাজনকভাবে আক্রান্তের সংখ্যা বৃদ্ধি পাওয়ায় ক্ষোভ প্রকাশ করেন। তিনি বলেন; “একদিকে করোনা অন্যদিকে ডেঙ্গু”- পুরো জনপদ আজ মারাত্নক স্বাস্থ্য ঝুঁকিতে। করোনার অযুহাত দিয়ে ডেঙ্গু প্রতিরোধের ব্যর্থতা ঢাকবার সুযোগ নেই। প্রতিটি সিটিতেই মশা নিধনে বিশাল বিশাল বাজেট থাকে। মশক যদি নিধন-ই না হয়, তবে বাজেটের টাকা কোথায় যায়? জনগণ তা জানতে চায়। স্থানীয় সরকার ও সিটি কর্পোরেশন বাস্তবতার আলোকে সময়োপযোগী পদক্ষেপ বাস্তবায়ন করলে আজ আমাদেরকে করোনার পাশাপাশি ডেঙ্গু আতঙ্কে ভুগতে হত না।

পীর সাহেব চরমোনাই বিবৃতিতে জনগণের প্রতি আহ্বান জানিয়ে বলেন; আসুন নিজেরা সতর্ক হয়ে নিজ বাসার আঙ্গিনা, ফুলের টব, বাসার ছাদ, এয়ারকন্ডিশন, বারান্দা সহ যেসকল জায়গায় পানি জমে থাকার সম্ভাবনা রয়েছে সেগুলো নিয়মিত তদারকি করে জমে থাকা পানি মুক্ত করে পরিষ্কার রাখি। নিজেদেরকে ডেঙ্গু মুক্ত রাখি, পাশাপাশি ডেঙ্গুর বংশবিস্তার রোধে সহায়তা করি।
পীর সাহেব চরমোনাই বলেন, সর্বক্ষেত্রে দুর্নীতির বিস্তার হয়ে তা সমাজের রন্দ্রে রন্দ্রে ছড়িয়ে পড়েছে। দুর্নীতিবাজদের রুখতে না পারলে সেবার মান ভাল হবে না। ফলে দেশ দিন দিন রসাতলে যেতে বাধ্য। তিনি বলেন, দুর্নীতিমুক্ত দেশ গড়তে হলে ইসলামী অনুশাসনের বিকল্প নেই।

Please Share This Post in Your Social Media

এই জাতীয় আরো নিউজ

© All rights reserved © 2020 bd-bangla24.com

Theme Customized By Subrata Sutradhar