শুক্রবার, ২৪ সেপ্টেম্বর ২০২১, ০৩:৫৬ অপরাহ্ন
Reporter Name
  • Update Time : মঙ্গলবার, ২৭ জুলাই, ২০২১, ০৪:০৯ PM
  • ৩৩ বার পড়া হয়েছে

নান্দাইলে উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডা. মাহমুদুর রশীদের নিরলস সেবা প্রদান

মোহাম্মদ আমিনুল হক বুলবুল,নান্দাইল (ময়মনসিংহ) :

ময়মনসিংহের নান্দাইলে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নান্দাইল উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা.মাহমুদুর রশীদ যোগদানের পর থেকেই হাসপাতালে চিকিৎসা সেবার মান বাড়তে থাকে। রাতারাতি পাল্টে যায় হাসপাতালের পুরানো চিত্র।সেবার মান নিয়ে রোগী এবং স্বজনরা সন্তোষ প্রকাশ করেন।স্থানীয় এমপি আনোয়ারুল আবেদীন খান তুহিনের ঐকান্তিক প্রচেষ্টায় ৫০ শয্যা থেকে ১০০ শয্যায় উন্নীত হয় উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সটি।

এরই ধারাবাহিতায় বর্তমানে জীবনের ঝুঁকি নিয়ে করোনা আক্রান্ত রোগীদের সেবা দিচ্ছেন তিনি নিজ হাতে। প্রতিনিয়ত মোবাইল ফোনে করোনা আক্রান্ত রোগীর খোঁজ খবর নিচ্ছেন এবং প্রয়োজনীয় চিকিৎসা সেবা পেতে করোনা আক্রান্ত রোগীকে নিজ মোবাইল থেকে ফোন করতে বলছেন।

আজহারুল ইসলাম নামে অবসরপ্রাপ্ত এক শিক্ষক জানান, গতকাল (সোমবার) তাঁকে স্বাস্থ্য কর্মকর্তা ফোন দিয়ে টিকা নেওয়া ছাড়াও চিকিৎসার যেকোনো সেবা নিতে তাঁর নাম্বারে ফোন করতে বলেছেন। এতে তিনি খুবই উৎসাহিত হয়েছেন। এটা নজীরবিহীন।

উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মাহমুদুর রশীদ বলেন,আমি নিজে গ্রামে গ্রামে ঘুরে, মুঠোফোনে খুদে বার্তা পাঠিয়ে মানুষকে টিকা নেওয়ার আহ্বান জানাচ্ছি। তারপরও বুথের সংখ্যা বাড়ানোর মতো টিকা গ্রহিতা পাচ্ছি না।‘করোনা মহামারি সময়ে টিকা নিতে মানুষের তেমন উৎসাহ না দেখানো বড় চিন্তার বিষয়।

তিনি বলেন,জনপ্রতিনিধিসহ সমাজের গণ্যমান্য ব্যাক্তিদের ফোন নাম্বার যোগাড় করে ফোন দিচ্ছি। খোঁজ খবর নেওয়ার পাশপাশি আক্রান্ত রোগীদের ঘরে থাকতে বলছি।সেই সাথে আমার নাম্বারে ফোন করলেই পৌঁছে যাবে প্রয়োজনীয় চিকিৎসা সেবা। আর যাঁরা হাসপাতালে থেকে চিকিৎসা নিতে চান তাঁদের জন্য রয়েছে আলাদা জায়গা। যেখানে সকল সুবিধাসহ ৩০টি বিছানা রয়েছে।’

নান্দাইলে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স সূত্রে জানা যায়,নান্দাইল উপজেলায় গত ২৪ জুলাই পর্যন্ত করোনা পজেটিভ হয়েছেন ৪২১ জন। করোনা আক্রান্ত হয়ে মারা গেছেন তিনজন।

Please Share This Post in Your Social Media

এই জাতীয় আরো নিউজ

© All rights reserved © 2020 bd-bangla24.com

Theme Customized By Subrata Sutradhar