শুক্রবার, ২৪ সেপ্টেম্বর ২০২১, ০৩:১৯ অপরাহ্ন
Reporter Name
  • Update Time : মঙ্গলবার, ২৭ জুলাই, ২০২১, ১০:৩৫ PM
  • ২২ বার পড়া হয়েছে

নানা আয়োজনে জয়ের জন্মদিন উদযাপন

স্টাফ রিপোর্টার: করোনায় স্বাস্থ্যবিধি মেনে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের দৌহিত্র, প্রধানমন্ত্রী শেখ হাসিনার তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিষয়ক উপদেষ্টা সজীব ওয়াজেদ জয়ের ৫১তম জন্মদিন উদযাপন করেছে আওয়ামী লীগ-যুবলীগসহ অঙ্গ-সহযোগি সংগঠনগুলো। এদিন স্মারক ডাকটিকিট, উদ্বোধনী খাম এবং বিশেষ সিলমোহর অবমুক্ত করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। গতকাল মঙ্গলবার রাজধানীর ২৩ বঙ্গবন্ধু এভিনিউসহ বিভিন্ন থানা-ওয়ার্ডের এ উপলক্ষে সংক্ষিপ্ত আলোচনা সভা ও দোয়া মাহফিলের আয়োজন করা হয়। একইসাথে বিভিন্ন মসজিদে মিলাদ-দোয়া ও তবারক বিতরন করা হয়।

স্মারক ডাকটিকিট অবমুক্ত করলেন প্রধানমন্ত্রী: প্রধানমন্ত্রীর তথ্য ও যোগাযোগ প্রযুক্তিবিষয়ক উপদেষ্টা সজীব আহমেদ ওয়াজেদ জয়ের ৫১তম জন্মদিন উপলক্ষে স্মারক ডাকটিকিট, উদ্বোধনী খাম এবং বিশেষ সিলমোহর অবমুক্ত করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। গতকাল মঙ্গলবার গণভবনে প্রধানমন্ত্রী এ ডাকটিকিট অবমুক্ত করেন। যুবলীগের মিলাদ ও দোয়া মাহফিল: প্রধানমন্ত্রী শেখ হাসিনার তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিষয়ক উপদেষ্টা সজীব ওয়াজেদ জয়ের ৫১তম জন্মদিন উপলক্ষে মিলাদ ও দোয়া মাহফিল করেছে আওয়ামী যুবলীগ। গতকাল মঙ্গলবার বঙ্গবন্ধু এভিনিউস্থ যুবলীগের কেন্দ্রীয় কার্যালয়ে এই মিলাদ ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়। পরে আওয়ামী যুবলীগের উদ্যোগে রাজধানীর মহানগর নাট্যমঞ্চ প্রাঙ্গণে বৃক্ষরোপন করা হয়। এতে প্রধান অতিথি ছিলেন যুবলীগ সাধারণ সম্পাদক মো. মাইনুল হোসেন খান নিখিল।

এ সময় তিনি বলেন, জনকল্যাণমূলক কাজের মাধ্যমে, ত্যাগের মাধ্যমে বঙ্গবন্ধুর পরিবার এদেশের মানুষের হৃদয়ে স্থান করে নিয়েছেন। প্রধানমন্ত্রী শেখ হাসিনা নিজের জীবন বাজি রেখে এই বাংলার মানুষের সেবা করে যাচ্ছেন। তাঁরই সুযোগ্য সন্তান সজীব ওয়াজেদ জয় করোনার এই মহামারিতে আমাদের বেঁচে থাকার পথ দেখাচ্ছেন। তাই সজীব ওয়াজেদ জয় বাংলাদেশের উজ্জ্বল নক্ষত্রের নাম। একটি ভালোবাসার নাম।

অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন যুবলীগের প্রেসিডিয়াম সদস্য ডা. খালেদ শওকত আলী, মো. রফিকুল ইসলাম ও মোয়াজ্জেম হোসেন, যুগ্ম-সাধারণ সম্পাদক সুব্রত পাল, সাংগঠনিক সম্পাদক মো. সাইফুর রহমান সোহাগ ও মো. জহির উদ্দিন খসরু, ঢাকা মহানগর যুবলীগ দক্ষিণের ভারপ্রাপ্ত সভাপতি মাইন উদ্দিন রানা ও ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক এইচ এম রেজাউল করিম রেজা, ঢাকা মহানগর যুবলীগ উত্তরের ভারপ্রাপ্ত সভাপতি জাকির হোসেন বাবুল, যুবলীগের দপ্তর সম্পাদক মো. মোস্তাফিজুর রহমান মাসুদ, উপ-দপ্তর সম্পাদক মো. দেলোয়ার হোসেন শাহজাদাসহ কেন্দ্রীয় মহানগর ও বিভিন্ন ওয়ার্ড নেতৃবৃন্দ। শিশুদের মাঝে শিক্ষা সামগ্রী বিতরন করেছে ছাত্রলীগ: সুবিধাবঞ্চিত শিশুদের মাঝে খাদ্য, শিক্ষা ও স্বাস্থ্য সুরক্ষা সামগ্রী বিতরণ করে বঙ্গবন্ধুর দৌহিত্র ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার ছেলে সজীব ওয়াজেদ জয়ের জন্মদিন উদযাপন করেছে বাংলাদেশ ছাত্রলীগ। মঙ্গলবার দুপুরে ঢাকা বিশ্ববিদ্যালয়ের মধুর ক্যান্টিনে শতাধিক শিশুর মাঝে এসব সামগ্রী বিতরণ করা হয়। সারাদেশেই একসঙ্গে এ কর্মসূচি পালন করা হয়েছে বলে ছাত্রলীগ নেতারা জানিয়েছেন। বিতরণ করা সামগ্রীর মধ্যে রয়েছে চাল, ডাল, আম, প্যাকেটজাত দুধ, মাস্ক, হ্যান্ড স্যানিটাইজার, খাতা, কলম ও স্কেল।

মধুর ক্যান্টিনের অনুষ্ঠানে ছাত্রলীগের সভাপতি আল নাহিয়ান খান জয় বলেন, সজীব ওয়াজেদ জয় ডিজিটাল বাংলাদেশের স্বপ্নদ্রষ্টা, তরুণদের আইকন হয়ে বাংলাদেশকে সামনে নিয়ে যাচ্ছেন। আজকে তার জন্মদিন উপলক্ষে বাংলাদেশ কেন্দ্রীয় ছাত্রলীগ নানা কর্মসূচি হাতে নিয়েছে। তিনি বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বপ্ন বাস্তবায়নে তার কন্যা দেশরত্ম শেখ হাসিনা ও দৌহিত্র সজীব ওয়াজেদ জয় যেভাবে দেশকে এগিয়ে নিয়ে যাচ্ছেন, বাংলাদেশ ছাত্রলীগ সব সময় সেই স্বপ্ন বাস্তবায়নে পাশে থাকবে। একইসঙ্গে শিক্ষার্থীদের যে কোনো ধরনের যৌক্তিক দাবিতে আমরা কাজ করে যাব। সংগঠনের সাধারণ সম্পাদক লেখক ভট্টাচার্য বলেন, বর্তমানে ডিজিটাল বাংলাদেশ বাস্তবায়নের স্বপ্ন আমরা সর্বপ্রথম সজীব ওয়াজেদ জয়ের চোখে দেখেছিলাম। ২০০৯ সালের নির্বাচনে আওয়ামী লীগের নির্বাচনী ইশতেহারে ডিজিটাল বাংলাদেশ রূপকল্প ঘোষণা করেছিলেন, যার সুফল আমরা এখন পাচ্ছি। এছাড়াও প্রধানমন্ত্রী’র তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিষয়ক উপদেষ্টা, বিশিষ্ট তথ্য-প্রযুক্তিবিদ সজীব ওয়াজেদ জয়ের জন্মদিন উপলক্ষে স্বাস্থ্যবিধি মেনে বাদ জোহর রাজধানীর ইর্ডেন জামে মসজিদ, বঙ্গভবন ও কমলাপুর বায়তুল ফালাহ্ জামে মসজিদসহ প্রায় ৯টি মসজিদে মিলাদ ও দোয়া মাহফিল এবং ছিন্নমূল অসহায় মানুষের মাঝে খাবার বিতরন করেছেন বঙ্গবন্ধু জয়বাংলা লীগের সাধারণ সম্পাদক ও জাহাঙ্গীর নগর বিশ্ববিদ্যালয় সাবেক ছাত্রলীগের সাবেক সভাপতি অধ্যক্ষ সুজাউল করীম চৌধুরী বাবুল। এসব সজীব ওয়াজেদ জয় এর মঙ্গলকামনা করে বিশেষ দোয়া অনুষ্ঠিত হয়। এ সময় উপস্থিত ছিলেন যুবলীগের সাবেক নেতা মির্জা লুৎফর রহমান, আওয়ামী লীগের উপ কমিটির সদস্য মাসুদ রানাসহ আরো অনেকে।

জয়ের জন্মদিনে মাস্ক বিতরণ: জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের দৌহিত্র এবং আওয়ামী লীগ সভাপতি প্রধানমন্ত্রী শেখ হাসিনার পুত্র সজীব ওয়াজেদ জয়ের ৫১তম জন্মদিনে রাজধানীর ডেমরায় কেক কাটা অনুষ্ঠান, মসজিদে মসজিদে দোয়া ও করোনা প্রতিরোধে এলাকায় মাস্ক বিতরণ করা হয়েছে। ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের (ডিএসসিসি) ৬৮ নম্বর ওয়ার্ড কাউন্সিলর মাহমুদুল হাসানের নেতৃত্বে ওই ওয়ার্ড এলাকায় এসব কর্মসূচী উদযাপন করেন আওয়ামী লীগ নেতাকর্মীরা। এদিন ৬৮ নম্বর ওয়ার্ড এলাকার প্রায় সকল মসজিদে প্রধানমন্ত্রী শেখ হাসিনার তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিষয়ক উপদেষ্টা সজীব ওয়াজেদ জয় ও শেখ হাসিনার দীর্ঘায়ু কামনা করে দোয়া করা হয়। পাশাপাশি প্রতিটি মসজিদেই করোনা সচেতনতা বিষয়ক প্রচারণা চালানো হয়। এদিন ওই ওয়ার্ডের পাড়া মহল্লায় সচেতনতা বিষয়ক প্রচারণাসহ মাস্ক বিতরণ করেন ওয়ার্ড কাউন্সিলর মাহমুদুল হাসান পলিন।

Please Share This Post in Your Social Media

এই জাতীয় আরো নিউজ

© All rights reserved © 2020 bd-bangla24.com

Theme Customized By Subrata Sutradhar