শুক্রবার, ২৪ সেপ্টেম্বর ২০২১, ০৩:৩১ অপরাহ্ন
Reporter Name
  • Update Time : বৃহস্পতিবার, ২ সেপ্টেম্বর, ২০২১, ১২:৩২ AM
  • ৩৪ বার পড়া হয়েছে

ক্র্যাব নিউজ পোর্টালের উদ্বোধন করলেন তথ্য ও সম্প্রচার মন্ত্রী

অবশেষে যাত্রা শুরু করলো বাংলাদেশ ক্রাইম রিপোর্টার্স এসোসিয়েশনের (ক্র্যাব) সদস্যদের বহুল প্রতিক্ষিত নিজস্ব পূর্ণাঙ্গ নিউজ পোর্টাল ‘ক্র্যাবনিউজবিডি ডটকম’। প্রধান অতিথি হিসেবে তথ্য ও সম্প্রচার মন্ত্রী ড. হাছান মাহমুদ এমপি ক্র্যাবনিউজ পোর্টালের শুভ উদ্বোধন করেন। এ সময় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পিআইবির মহাপরিচালক জাফর ওয়াজেদ, অতিথি হিসেবে উপস্থিত ডিআরইউর সভাপতি মুরসালিন নোমানী, ক্র্যাবের প্রধান উপদেষ্টা শংকর কুমার দেসহ ক্র্যাবের সিনিয়র সদস্য ও অন্য সদস্যরা। সভাপতিত্ব করেন ক্র্যাব সভাপতি মিজান মালিক। পরিচালনা করেন ক্র্যাবের সাধারণ সম্পাদক আলাউদ্দিন আরিফ।

এ উদ্যোগকে স্বাগত জানিয়েছেন ক্র্যাব কার্যনির্বাহী কমিটির উপদেষ্টা পর্ষদ, সংগঠনের সাবেক সভাপতি-সাধারণ সম্পাদকসহ ক্র্যাব সদস্যরা। তারা ক্র্যাব কার্যনির্বাহী কমিটিকে ধন্যবাদ ও অভিনন্দন জানিয়েছেন। এই মহতি উদ্যোগ ও শুভ অগ্রযাত্রা ক্র্যাবের সাংগঠনিক মর্যাদা-ভাবমূর্তিকে আরও উজ্জ্বল করবে- এমন প্রত্যাশা তাদের।

আজ বুধবার বেলা ১১টায় ঢাকা রিপোর্টার্স ইউনিটির (ডিআরইউ) নসরুল হামিদ মিলনায়তনে এই পোর্টালের শুভ উদ্বোধন করবেন তথ্য ও সম্প্রচার মন্ত্রী ড. হাছান মাহমুদ, এমপি।

ক্র্যাব কার্যনির্বাহী কমিটির উপদেষ্টা ও সিনিয়র সদস্য শেখ নজরুল ইসলাম এ উদ্যেগকে স্বাগত জানিয়ে বলেন, ক্র্যাবের নিজস্ব নিউজ পোর্টাল তৈরির বিষয়টি খুব ভালো প্রচেষ্টা। এটা অনেক দিনের প্রত্যাশা ছিলো। আজ এর বাস্তবায়ন হওয়ায় অনেক আনন্দ হচ্ছে। অনলাইনটি সকল শ্রেণীর পাঠকদের তথ্যের চাহিদা মেটাবে বলে বিশ্বাস করি। অপরাধ বিষয়ক সাংবাদিকদের সংগঠন ক্র্যাবের নিজস্ব নিউজ পোর্টাল থাকায় খবর ও খবরের পেছনে যেসব ঘটনা আছে, তা আমাদের নিজস্ব পোর্টালে প্রকাশিত হবে। এটা অনেক গর্বের বিষয়। সকলের প্রতি রইলো শুভ কামনা ও অভিনন্দন।

ক্র্যাব কার্যনির্বাহী কমিটির উপদেষ্টা ও সিনিয়র সদস্য সাখাওয়াত হোসেন বাদশা বলেন, ক্র্যাব’র একটি অনলাইন নিউজ পোর্টাল তৈরি করা হয়েছে এটি কেবল আনন্দেরই নয়, এটি গর্বেরও বিষয়। এতে বস্তুনিষ্ঠ সংবাদ প্রকাশ হবে এবং অন্যান্য নিউজ পোর্টালের চেয়ে এগিয়ে থাকবে, এই প্রত্যাশা রইলো।

ক্র্যাব উপদেষ্টা ও সিনিয়র সদস্য লিটন হায়দার বলেন, নিউজ পোর্টাল তৈরির উদ্যোগকে স্বাগত জানাই। বর্তমান কমিটিকে এই গুরুত্বপূর্ণ কাজ করায় ধন্যবাদ জানাচ্ছি। এমন উদ্যোগকে চলমান রাখতে সকলের সহযোগিতার হাত বাড়ানোর আহ্বান জানাচ্ছি। সংবাদ পরিবেশনের সাহস ও সত্য ব্যক্ত করার স্থল হিসেবে মর্যাদা পাক এবং মাথা নত করবো না। তাহলে এর পথচলা আরো সমৃদ্ধ হবে। আগামীতে আরো ভালো করবে সেই প্রত্যাশা রইলো।

ক্র্যাবের সাবেক সভাপতি খায়রুজ্জামান কামাল বলেন, ক্র্যাব ভালো উদ্যোগ গ্রহণ করেছে, ক্র্যাব নিউজ পোর্টাল একটি বিশেষায়িত নিউজ পোর্টাল হবে। সাংবাদিকতা হতে হবে মানসম্মত। নীতিমালা মেনে চলতে হবে। এই পোর্টালের প্রতি আরো প্রত্যাশা রইলো, দেশে-বিদেশে যেন ক্র্যাবের সুনাম অক্ষুন্ন রাখতে পারে।

ক্র্যাবের সাবেক সভাপতি পারভেজ খান বলেন, ক্র্যাবনিউজবিডি ডটকম নিউজ পোর্টালটি ভালো হবে নিশ্চিত। স্বপ্ন পূরণ হলো ক্র্যাবের কাঙ্খিত এই মহতি উদ্যোগে। এই নিউজ পোর্টালটি সর্বাধিক তথ্য দিয়ে সকলের প্রত্যাশা পূরণ করুক। এর যাত্রা শুভ হোক, এই কামনা রইলো।

ক্র্যাবের সাবেক সভাপতি এস.এম আবুল হোসেন বলেন, ক্র্যাব কার্যনির্বাহী কমিটি ক্র্যাবের নিজস্ব নিউজ পোর্টাল তৈরি করেছে। যা একটি চমৎকার উদ্যোগ, এটি তৈরি করায় তাদের সকলকে স্বাগত জানাচ্ছি। নবীন-প্রবীণ সদস্যদের সমন্বয়ে ক্র্যাব আরো এগিয়ে যাক এই প্রত্যাশা করি। এ প্রচেষ্টার সাথে সাথে সবাইকে আহ্বান জানাই। পাশাপাশি নবীন-প্রবীণদের তথ্যবহুল রিপোর্ট প্রকাশ করলে ভালো হয়। সবার জন্য শুভেচ্ছা ও শুভ কামনা রইলো।

ক্র্যাবের সাবেক সভাপতি ইসারফ হোসেন ইসা বলেন, নিউজ পোর্টালটি ক্র্যাব সদস্যদের মধ্যে তথ্য আদান-প্রদানের গতি বাড়াবে। এর উত্তোরোত্তর সাফল্য ও সমৃদ্ধি কামনা করছি। এতে সব ধরণের সংবাদ স্থান পাবে। এর সফলতা দিন দিন বৃদ্ধি পাক, এই শুভ কামনা করি।

ক্র্যাবের সাবেক সাধারণ সম্পাদক আজহার মাহমুদ বলেন, নিজস্ব নিউজ পোর্টাল তৈরির উদ্যোগটি বহু দিনের চাওয়া-পাওয়ার বিষয় ছিলো। এতে অবশ্যই পেশাদারিত্বের ছোঁয়া থাকতে হবে। এটির নান্দনিক পেশাদারিত্ব ও যথেষ্ট জনবলের সমন্বয়ে অভীষ্ঠ লক্ষ্যে পৌঁছাক, এই প্রত্যাশা রইলো।

ক্র্যাবের সাবেক সাধারণ সম্পাদক কামরুজ্জামান খান বলেন, ক্র্যাবের নিজস্ব নিউজ পোর্টাল একটি যুগান্তকারী উদ্যোগ। এটা সাধুবাদ পাওয়ার যোগ্য। বর্তমান কমিটির এমন উদ্যোগ গ্রহণ ও বাস্তবায়ণের প্রতি রইলো শুভ কামনা। এই নিউজ পোর্টালের মাধ্যমে ক্র্যাব সদস্যদের একটি কর্মসংস্থানের সুযোগ সৃষ্টি হয়েছে। পাশাপাশি এর বিজ্ঞাপনের মাধ্যমে অর্জিত অর্থ সংগঠনের বিভিন্ন কর্মকান্ডকে গতিশীল করবে।

ক্র্যাবের সাবেক সাধারণ সম্পাদক মো. সরোয়ার আলম বলেন, নিউজ পোর্টাল তৈরির বিষয়টি ছিলো আমাদের স্বপ্ন। কমিটিতে থাকা অবস্থায় নিউজ পোর্টাল তৈরি করার আপ্রাণ চেষ্টা করেছি, কিন্তু তা সম্ভব হয়নি। বর্তমান কমিটি এমন উদ্যোগ গ্রহণ করায় তাদের সাধুবাদ জানাই। এর মাধ্যমে আর্থিক উন্নয়ণ ঘটবে ও সুনামও বাড়বে বলে বিশ্বাস করি। বস্তুনিষ্ঠ সংবাদ প্রকাশ করে দেশে বিদেশে আলোচনায় থাকে সে কামনাই করি। নিউজ পোর্টালটির উত্তোরোত্তর সাফল্য কামনা করছি।

সুত্র: https://crabnewsbd.com/

Please Share This Post in Your Social Media

এই জাতীয় আরো নিউজ

© All rights reserved © 2020 bd-bangla24.com

Theme Customized By Subrata Sutradhar