শুক্রবার, ২৪ সেপ্টেম্বর ২০২১, ০২:৫৯ অপরাহ্ন
Reporter Name
  • Update Time : বৃহস্পতিবার, ৯ সেপ্টেম্বর, ২০২১, ১১:২৯ AM
  • ৮৪ বার পড়া হয়েছে

প্রধানমন্ত্রীকে বরণ করতে যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের সভা অনুষ্ঠিত

হাকিকুল ইসলাম খোকন, যুক্তরাষ্ট্র সিনিয়র প্রতিনিধি: জাতির পিতা বঙ্গবন্ধু কন্যা মাদার অফ হিউম্যানিটি বাংলাদেশ আওয়ামী লীগের সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭৬তম জাতিসংঘ সাধারণ পরিষদ অধিবেশনে যোগদান উপলক্ষে যুক্তরাষ্ট্রের নিউইয়র্কে ইতোমধ্যে সাজ সাজ রব শুরু হয়েছে। হবেই তো আওয়ামী লীগের সভাপতি বলে কথা, বিশ্বের সৎ সফল রাষ্ট্র নায়ক বলে কথা। তাই যুক্তরাষ্ট্র আওয়ামীলীগ ও আওয়ামী পরিবার তাদের ভাব অনুভূতি নিয়ে সুখের উল্লাসে আনন্দ মিছিল ও মিটিং করে যাচ্ছে।

এরই পরিক্রমায় ইতোমধ্যে গত ৫ সেপ্টেম্বর রবিবার রাত ৮টায় নিউইয়র্কের জ্যাকসন হাইটসের একটি রেস্টুরেন্টে দলীয় নেতা কর্মীর উপস্থিতিতে দ্বিতীয় দফায় সভা অনুষ্ঠিত হয়।

সভায় অনেক কার্যকরী সিদ্ধান্ত গ্রহণ করা হয়। উপস্থিত ছিলেন যুক্তরাষ্ট্র আওয়ামী লীগ ও আওয়ামী পরিবারের নেতা বাকসু’র সাবেক জিএস বীর মুক্তিযোদ্ধা ড. প্রদীপ রঞ্জন কর, মুলধারার রাজনীতিক ও সিনিয়র সাংবাদিক হাকিকুল ইসলাম খোকন, বীর মুক্তিযোদ্ধা ফারুক হোসাইন, বীর মুক্তিযোদ্ধা মিজানুর রহমান চৌধুরী, ইঞ্জিঃ মোহাম্মদ আলী সিদ্দিকী, অ্যাডভোকেট শাহ মোহাম্মদ বকতিয়ার, এমএ করিম জাহাঙ্গীর, শরীফ কামরুল আলম হীরা, রুমানা আকতার, কায়কোবাদ খান, মোহাম্মদ টি মোল্লা, আবুল কাশেম ভূইয়াঁ, দেলোয়ার মোল্লা, শ্রমিক লীগ নেতা মঞ্জুর চৌধুরী, ছাত্রলীগ নেতা শহিদুল ইসলাম, ছাদেকুল বদরুজামান পান্না প্রমুখ।

 

উল্লেখ্য, প্রধানমন্ত্রী শেখ হাসিনা জাতিসংঘের ৭৬তম সাধারণ অধিবেশনে যোগ দিতে ১৯ সেপ্টেম্বর নিউইয়র্কে যাবেন। ওই দিন বেলা ১১টার দিকে জন এফ কেনেডি (জেএফকে) বিমানবন্দরে তার অবতরণের কথা রয়েছে।

সূত্র জানায়, বিভিন্ন দেশের সরকার ও রাষ্ট্রপ্রধানরা জাতিসংঘের ৭৬তম সাধারণ অধিবেশনে যোগ দেওয়ার সিদ্ধান্ত নেওয়ার পর প্রধানমন্ত্রী শেখ হাসিনা এবারের সাধারণ অধিবেশনে যোগ দেওয়ার সিদ্ধান্ত নেন। মহামারি পরিস্থিতি স্বাভাবিক না থাকলে তা পরিবর্তন হতে পারে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা কবে ও কখন জাতিসংঘে ভাষণ দেবেন তা এখনো চূড়ান্ত হয়নি। তবে ধারণা করা হচ্ছে ২৪ অথবা ২৫ সেপ্টেম্বর তিনি ৭৬তম সাধারণ অধিবেশনে ভাষণ দিতে পারেন।

অন্যান্য বছরের মতো এবারো তিনি কোনো পাবলিক সমাবেশ বা নাগরিক সংবর্ধনায় অংশ নেবেন না বলে যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের একটি সূত্র উল্লেখ করেছে। তবে প্রধানমন্ত্রী ‘ভার্চুয়াল প্রেজেন্স’ এ ভিডিও কনফারেন্সের মাধ্যমে ২৪ সেপ্টেম্বর হোটেল সুইট থেকে দলীয় নেতাকর্মীদের উদ্দেশে মূল্যবান বক্তব্য রাখবেন।

এদিকে যুক্তরাষ্ট্র আওয়ামী লীগ ও সহযোগী সংগঠন ১৯ সেপ্টেম্বর প্রধানমন্ত্রীর যুক্তরাষ্ট্রে আগমন উপলক্ষে জেএফকে বিমানবন্দরে শুভেচ্ছা জানানোর প্রস্তুতি এবং জাতিসংঘে তার ভাষণের দিন জাতিসংঘ ভবনের সামনে শান্তি সমাবেশ করার সিদ্ধান্ত নিয়েছে যুক্তরাষ্ট্র আওয়ামী লীগ ও সহযোগী সংগঠন।

Please Share This Post in Your Social Media

এই জাতীয় আরো নিউজ

© All rights reserved © 2020 bd-bangla24.com

Theme Customized By Subrata Sutradhar