শুক্রবার, ২৪ সেপ্টেম্বর ২০২১, ০৪:১৮ অপরাহ্ন
Reporter Name
  • Update Time : বৃহস্পতিবার, ৯ সেপ্টেম্বর, ২০২১, ১২:১২ PM
  • ৮৬ বার পড়া হয়েছে

যুক্তরাষ্ট্রের ইলিনয় অঙ্গরাজ্যের শিকােগোতে বাংলাদেশের অনারারি কনস্যুলেটের গ্রান্ড রিসেপশন ১ অক্টোবর

মোঃ নাসির, নিউ জার্সি (আমেরিকা) প্রতিনিধিঃ যুক্তরাষ্ট্রের ইলিনয় অঙ্গরাজ্যের শিকােগোতে বাংলাদেশের অনারারি কনস্যুলেটের আয়োজনে ১ অক্টোবর অনুষ্ঠিত হতে যাচ্ছে গ্রান্ড রিসেপশন। জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী ও স্বাধীনতার ৫০ বছর পূর্তিতে বিশ্ববাসীর কাছে বাংলাদেশকে উপস্থাপনের লক্ষ্যে এ অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে।

বাংলাদেশের অভাবনীয় উন্নয়ন ও স্বাধীনতার ৫০ বছরকে উদযাপনের জন্য বাংলাদেশ কনস্যুলেট অব ইলিনয়েসের গ্রান্ড রিসেপশনে বিশ্বের ১০০টি দেশের রাষ্ট্রদূত, কনসাল জেনারেলসহ ২০০ ভিআইপি অতিথি উপস্থিত থাকবেন। ১ অক্টোবর (শুক্রবার) সন্ধ্যা ৬টায় শিকাগোর হলিডে ইন অ্যান্ড স্যুট শিকাগো নর্থ শোরে (স্কোকি) তিন পর্বের এ গ্রান্ড রিসেপশন অনুষ্ঠিত হবে।

অনুষ্ঠানে উপস্থিত থাকবেন- পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে এম আব্দুল মোমেন ও যুক্তরাষ্ট্রে বাংলাদেশের রাষ্ট্রদূত শহিদুল ইসলাম। এছাড়াও ইলিনয় রাজ্যের সিনেটর, কংগ্রেসম্যান, মেয়রসহ আমেরিকার মূলধারার রাজনীতিবিদদের উপস্থিত থাকার কথা রয়েছে। বাংলাদেশের বন্ধুপ্রতিম রাষ্ট্রগুলোর রাষ্ট্রদূত, কনসাল জেনারেল ও ভারপ্রাপ্ত কনস্যুলেটরাও উপস্থিত থাকবেন। অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখবেন শিকাগোর বাংলাদেশের কনসাল জেনারেল মনির চৌধুরী।

অনুষ্ঠানের সূচির মধ্যে রয়েছে- সন্ধ্যা ৬টা ৪৫ মিনিটে জাতির জনকের জন্মশতবার্ষিকী উপলক্ষে প্রামাণ্য চিত্র দেখানো হবে, সন্ধ্যা ৭টায় প্রক্লেমেশন হ্যান্ডওভার ও সোয়া ৭টায় পররাষ্ট্রমন্ত্রী এ কে আব্দুল মোমেন বক্তব্য রাখবেন। সাড়ে ৭টায় বাংলাদেশের উন্নয়ন কার্যক্রমের ওপর একটি প্রামাণ্য চিত্র দেখানো হবে। রাত পৌনে ৮টায় বিশেষ সাংস্কৃতিক অনুষ্ঠান ও রাতের খাবার। রাত সাড়ে ৮টায় গ্র্যান্ড রিসেপশনের সমাপ্তি ঘোষণা করা হবে।

বিশ্বের বিভিন্ন দেশের কাছে বাংলাদেশকে নতুন উচ্চতায় তুলে ধরতে গ্রান্ড রিসেপশনে দুই শতাধিক আমন্ত্রিত অতিথি উপস্থিত থাকবেন।

Please Share This Post in Your Social Media

এই জাতীয় আরো নিউজ

© All rights reserved © 2020 bd-bangla24.com

Theme Customized By Subrata Sutradhar