শুক্রবার, ২৪ সেপ্টেম্বর ২০২১, ০২:৪৯ অপরাহ্ন
Reporter Name
  • Update Time : শুক্রবার, ১০ সেপ্টেম্বর, ২০২১, ১১:৩৪ AM
  • ১১৩ বার পড়া হয়েছে

চলে গেলেন আম্পায়ার নাদির শাহ

আম্পায়ার নাদির শাহ। দীর্ঘ দিন ধরেই ভুগছিলেন ক্যান্সারে। কিছু দিন আগে রাজধানীর একটি হাসপাতালে ভর্তিও হয়েছিলেন তিনি। সেখান থেকে সুস্থ হয়ে বাসায় ফেরা হলো না তার। বৃহস্পতিবার দিবাগত রাত সাড়ে ৩টার দিকে মৃত্যু হয়েছে বাংলাদেশের সাবেক এই ক্রিকেটার।

নাদির শাহর মৃত্যুর খবরটি জানিয়েছেন তার বড় ভাই জাহাঙ্গীর শাহ বাদশা। তিনি জানান, রাত আনুমানিক সাড়ে ৩টার দিকে ধানমন্ডির একটি হাসপাতালে নাদির শাহ শেষ নিঃশ্বাস ত্যাগ করেন। হাসপাতালের বাকি আনুষ্ঠানিকতা শেষে নাদির শাহকে তার ধানমন্ডিস্থ বাসায় নেয়া হয়েছে। জুমার পরই তার জানাজা হবে।

সাবেক এই আন্তর্জাতিক আম্পায়ার মাঝে বেশ কয়েকবার দেশের বাইরে গিয়ে চিকিৎসা করিয়েছেন। শারীরিক অবস্থার অবনতি হলে সর্বশেষ সপ্তাহখানেক আগে তাকে আনোয়ার খান মডার্ন হাসপাতালে ভর্তি করা হয়। দুই দিন আগে নেয়া হয় লাইফ সাপোর্টে।

অনেক দিন ধরেই দুরারোগ্য ফুসফুসের ক্যান্সারে ভুগছিলেন নাদির শাহ। ২০১৯ সালের অক্টোবরে জাতীয় লিগের ম্যাচ পরিচালনা করার সময় মাঠেই অসুস্থ হয়ে পড়েন। ধরা পড়ে কর্কট রোগ। তারপর থেকেই অনেকটা গৃহবন্দি মাঠের এই মানুষটি। মাঝে সুস্থ হওয়ার বার্তা দিয়ে জানিয়েছিলেন, আবার আম্পারিংয়ে ফিরতে চান। তবে এবার আর গ্রাণঘাতী ক্যান্সারের সাথে পেরে উঠতে পারলেন না তিনি।

বগুড়ায় বাংলাদেশ-কেনিয়া ম্যাচ দিয়ে ২০০৬ সালে শুরু আন্তর্জাতিক অঙ্গনে আম্পায়ারিংয়ের পথচলা শুরু নাদির শাহের। ৬ বছরে ৩ টি-টোয়েন্টির পাশাপাশি ৪০ ওয়ানডে ম্যাচ পরিচালনা করেছেন তিনি। বড় ভাই জাহাঙ্গীরের মতো জাতীয় দলের জার্সি গায়ে জড়াতে না পারলেও আশির দশকে ঘরোয়া ক্রিকেটে নিয়মিত ছিলেন নাদির শাহ। একাধারে খেলেছেন ভিক্টোরিয়া, বিমান, আবাহনী ও মোহামেডানের মতো ক্লাবের হয়ে।

Please Share This Post in Your Social Media

এই জাতীয় আরো নিউজ

© All rights reserved © 2020 bd-bangla24.com

Theme Customized By Subrata Sutradhar