শুক্রবার, ২৪ সেপ্টেম্বর ২০২১, ০৩:৪৮ অপরাহ্ন
Reporter Name
  • Update Time : সোমবার, ১৩ সেপ্টেম্বর, ২০২১, ০৩:৪০ PM
  • ২৩ বার পড়া হয়েছে

ফের করোনাভাইরাসের হানা, চীনে বাস-ট্রেন বন্ধ

মোঃ নাসির, নিউ জার্সি (আমেরিকা) প্রতিনিধিঃনতুন করে ৪৬ জনের দেহে করোনাভাইরাসের সংক্রমণের খবর দিয়েছে চীন। যাদের মধ্যে ২০ জন স্থানীয়ভাবে আক্রান্ত হয়েছেন বলে জানিয়েছে দেশটির জাতীয় স্বাস্থ্য কমিশন। তবে এখনো মৃত্যুর কোনো খবর পাওয়া যায়নি।

> স্থানীয়ভাবে আক্রান্তদের ১৯ জন চীনের দক্ষিণাঞ্চলের প্রদেশ ফুজিয়ানের পুতিয়ান জেলার বাসিন্দা। ১ জন পার্শ্ববর্তী কুয়ানঝু জেলার বাসিন্দা।
> বাকী ২৬ জন বিদেশ থেকে আসা লোকদের কাছ থেকে আক্রান্ত হয়েছেন। রাশিয়া এবং মিয়ানমার থেকে আসা ভ্রমণকারীদের সঙ্গে তাদের ওঠাবসা হয়েছিল বলে প্রমাণ পাওয়া গেছে।
> বাস, ট্রেন, সিনেমা হল এবং মদের বার বন্ধ করে দিয়ে ফের করোনার প্রাদুর্ভাব নিয়ন্ত্রণের চেষ্টা করছেন ফুজিয়ান প্রদেশের কর্তৃপক্ষ।

> চীনে এ পর্যন্ত ৯৫ হাজার ১৯৯ জন করোনায় আক্রান্ত হয়েছেন। যাদের মাধ্যে ৪ হাজার ৬৩৬ জন মারা গেছেন। ২০২০ সালের শুরুর দিকেই চীন করোনা ভাইরাসকে নিয়ন্ত্রণে নিয়ে আনার ঘোষণা দিয়েছিল। তবে ভাইরাসটির সবচেয়ে সংক্রামক ধরণ ডেল্টা ভেরিয়েন্ট এবার চীনেও ছড়িয়ে পড়ছে।
> ২০১৯ সালের ডিসেম্বরে চীনার উহান শহরে সর্বপ্রথম হানা দিয়েছিল করোনা ভাইরাস। এরপর সেখান থেকে তা মহামারী আকারে সারা বিশ্ব ছড়িয়ে পড়ে।

> ওয়ার্ল্ডওমিটারের মতে, করোনাভাইরাসে বিশ্বে এখন পর্যন্ত ৪৬ লাখ ৪০ হাজার ৬৮৯ জনের মৃত্যু হয়েছে। করোনায় সবচেয়ে বেশি মানুষ মারা গেছে যুক্তরাষ্ট্র (৬৭৭,৭৩৭), ভারত (৪৪২,৬৮৮), ব্রাজিলে (৫৮৬,৫৯০)।

Please Share This Post in Your Social Media

এই জাতীয় আরো নিউজ

© All rights reserved © 2020 bd-bangla24.com

Theme Customized By Subrata Sutradhar