শুক্রবার, ২৪ সেপ্টেম্বর ২০২১, ০২:৩৮ অপরাহ্ন
Reporter Name
  • Update Time : সোমবার, ১৩ সেপ্টেম্বর, ২০২১, ১১:৩৯ PM
  • ২২ বার পড়া হয়েছে

নানা আয়োজনে শেখ রেহানার জন্মদিন উদযাপন

স্টাফ রিপোর্টার: নানা আয়োজনে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের কনিষ্ঠ কন্যা ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার ছোট বোন শেখ রেহানার ৬৭তম জন্মদিন উদযাপন করেছে আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের নেতা-কর্মী ও সমর্থকরা। একইসাথে সামাজিক যোগাযোগ মাধ্যমে ‘ছোট আপা’ হিসেবে পরিচিত শেখ রেহানার জন্মদিনে শুভেচ্ছা জানিয়েছেন নেটিজেনরা।

পিতাসহ পরিবারের সদস্যদের হত্যার পর তাঁর সুযোগ্য দুই কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও তার বোন শেখ রেহানা জন্মদিনের মতো আনন্দদায়ক অনুষ্ঠান থেকে নিজেদের দূরে রাখেন। তবে নেতা-কর্মী-সমর্থকরা এই শুভক্ষণকে মিস করতে রাজি নন। সে কারণে দেশে-বিদেশে দলীয়ভাবে প্রধানমন্ত্রী শেখ হাসিনার জন্মদিন পালন করতে দেখা যায়। আর তার অনুজকে প্রবলভাবে পছন্দ করা নেতা-কর্মীরা জন্মদিনের মতো আনন্দঘন মুহূর্তে স্মরণে রাখার জন্য আয়োজনে শামিল হতে চান। তাইতো নিকটজনরা ফোনে আর ভক্ত অনুরাগীরা সামাজিক যোগাযোগ মাধ্যমে ‘জন্মদিনে শুভেচ্ছা’ জানানোর এ মাহেন্দ্রক্ষণটি মিস করতে চাননি। কেউ কেউ শুভেচ্ছাবার্তায় বঙ্গবন্ধুর পরিবারের অন্যদের ছবি, শেখ রেহানার বিভিন্ন কর্মকান্ড এবং জন্মদিন উপলক্ষে তাকে নিয়ে তৈরি করা পোস্টার দিয়েছেন সামাজিক যোগাযোগমাধ্যমে। আইসিটি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক এক শুভেচ্ছা বার্তায় লিখেছেন-শুভ জন্মদিন জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের কনিষ্ঠ কন্যা শেখ রেহানা। প্রধানমন্ত্রীর সাবেক উপ প্রেস সচিব আশরাফুল আলম খোকনও ফেসবুকে শেখ রেহানার একটি পোস্টার শেয়ার করে তাকে জন্মদিনের শুভেচ্ছা জানিয়েছেন।

শেখ রেহানার জন্মদিনে নেটিজেনদের শুভেচ্ছা : শেখ রেহানার জন্মদিনে দলীয় নেতাকর্মীদের পাশাপাশি সামাজিক যোগাযোগ মাধ্যমে শুভেচ্ছা জানাচ্ছে নেটিজেনরা। শুভেচ্ছা জানিয়ে যাত্রাবাড়ি থানা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক হারুনর রশীদ মুন্না লিখেছেন, শুভ জন্মদিন জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর কনিষ্ঠ কন্যা ও মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা’র ছোট বোন শেখ রেহানা। আগামী দিনগুলোতে সুস্বাস্থ্য ও দীর্ঘায়ু কামনা করছি। একইসাথে যাত্রাবাড়ি থানা আওয়ামী লীগের পক্ষ থেকে শুভেচ্ছা ও অভিনন্দন। ঢাকা মহানগর দক্ষিন ছাত্রলীগের সভাপতি মেহেদী হাসান লিখেছেন, শুভ জন্মদিনে প্রাণঢালা শুভেচ্ছা ও আন্তরিক অভিনন্দন প্রিয় ছোট আপা। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের কণিষ্ঠ কন্যা, মাননীয় প্রধানমন্ত্রী দেশরত্ন শেখ হাসিনার সহোদর আমাদের প্রিয় শেখ রেহানা আপার জন্মদিনে নিরন্তরশুভকামনা। আপনার সুস্বাস্থ্য ও দীর্ঘায়ু কামনা করি। শুভ হোক আপনার আগামীর প্রতিক্ষণ। আমিনুর রহমান পাপ্পু লিখেছেন, শুভ জন্মদিন। বাংলাদেশের রাজনীতিতে যে পরিবারের ভূমিকা সবচেয়ে বেশি সেই পরিবারের একজন শেখ রেহানা। বাংলা ও বাঙালির প্রয়োজনে তিনি নির্মোহ একজন, জাতির পিতা বঙ্গবন্ধুর কনিষ্ঠ কন্যা তিনি। অথচ জীবনটা তাঁর জন্য সহজ হয়নি। তিনি দেখিয়েছেন কিভাবে সংগ্রাম করে জীবনে জয়ী হওয়া যায়। ১৯৭৫ সালে বঙ্গবন্ধু হত্যাকান্ডের পর দুর্বিষহ জীবন কাটিয়েছেন তবুও হতাশ হননি। রাজনীতি সচেতন শেখ রেহানা সর্বদা আড়াল থেকেই দিচ্ছেন তাঁর রাজনৈতিক প্রজ্ঞার পরিচয়। শুভ জন্মদিনে আপনার সুস্বাস্থ্য ও দীর্ঘায়ু কামনা করছি। জয় বাংলা জয় বঙ্গবন্ধু। মাতুয়াইল ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শান্ত নূর খান শান্ত লিখেছেন, শুভ জন্মদিন বঙ্গবন্ধুর কনিষ্ঠ কন্যা শেখ রেহানা আপা। আল্লাহ আপনাকে সুস্বাস্থ্য ও দীর্ঘায়ু দান করুক। একই ইউনিয়নের ছাত্রলীগের সাবেক নেতা কবির মিয়া লিখেছেন, শুভ জন্মদিন বঙ্গবন্ধু কন্যা, রাষ্ট্রনায়ক শেখ হাসিনার নেপথ্য প্রেরণাদায়ী শেখ রেহানা। আবু জাহিদ লিখেছেন, শুভ জন্মদিন বঙ্গবন্ধুর কনিষ্ঠ কন্যা শ্রদ্ধেয় শেখ রেহানা আপা। আপনার সুস্থতা ও দীর্ঘায়ু কামনা করছি। আলী সুমন লিখেছেন, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব-এর কনিষ্ঠ কন্যার শুভ জন্মবার্ষিকী। শুভকামনা রইল। আপনার জীবনে এই দিন বারবার ফিরে আসুক। আল্লাহ আপনাকে নেক হায়াত দান করুন। আমীন। ঢাকা মহানগর দক্ষিন ৬৪নং ওয়ার্ড আওয়ামী লীগের নির্বাচন পরিচালনা কমিটির আহ্বায়ক আবদুল আলিম লিখেছেন, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের কনিষ্ঠ কন্যা ও গনতন্ত্রের মানস কন্যা সফল রাষ্ট্রনায়ক জননেত্রী দেশরত্ন শেখ হাসিনার আদরের ছোট বোন শেখ রেহানা আপার শুভ জন্মদিনে অনেক অনেক শুভেচ্ছা ও ভালোবাসা রইল। শুভ জন্মদিনে আপনার দীর্ঘায়ু কামনা করছি।

যুবলীগের কোরআন খতম ও বিশেষ দোয়া-মোনাজাত: জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের কনিষ্ঠ কন্যা ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার ছোট বোন শেখ রেহানার ৬৭তম জন্মদিন উদযাপন করেছে ঢাকা মহানগর দক্ষিণ যুবলীগ। গতকাল সোমবার রাজধানীর পূর্ব গোড়ান দারুল উলুম মাদরাসায় শেখ রেহানার জন্মদিনে বাদ ফজর কোরআন খতম ও বিশেষ দোয়া-মোনাজাতের আয়োজন করা হয়। এছাড়া তার সুস্বাস্থ্য ও দীর্ঘায়ু কামনা করে মাদরাসার শিশুশিক্ষার্থীদের মাঝে খাবার বিতরণ করেছে দক্ষিণ যুবলীগ।

Please Share This Post in Your Social Media

এই জাতীয় আরো নিউজ

© All rights reserved © 2020 bd-bangla24.com

Theme Customized By Subrata Sutradhar