বৃহস্পতিবার, ২১ অক্টোবর ২০২১, ০৩:৩১ অপরাহ্ন
Reporter Name
  • Update Time : শুক্রবার, ৮ অক্টোবর, ২০২১, ১০:১৬ PM
  • ২৫ বার পড়া হয়েছে

আফগানিস্তানে মসজিদে বোমা বিস্ফোরণ, হতাহত শতাধিক

আফগানিস্তানের কুন্দুজ শহরের একটি মসজিদে বোমা হামলায় শতাধিক মানুষ হতাহত হয়েছেন। স্থানীয় সময় আজ শুক্রবার জুমার নামাজের পর এই হামলার ঘটনা ঘটে। আফগানিস্তান থেকে যুক্তরাষ্ট্র নেতৃত্বাধীন বিদেশি সেনা প্রত্যাহারের পর এটি সবচেয়ে বড় রক্তক্ষয়ী হামলার ঘটনা।

রয়টার্সের খবরে শতাধিক ব্যক্তি হতাহত হওয়ার খবর জানানো হয়েছে। এদিকে এএফপির প্রতিবেদনে বলা হয়, কুন্দুজের প্রাদেশিক হাসপাতাল সূত্র জানিয়েছে, সেখানে ৩৫ জনের মরদেহ রাখা হয়েছে এবং অর্ধশতাধিক আহত ব্যক্তিকে চিকিৎসা দেওয়া হচ্ছে। অপরদিকে ডক্টরস উইদাউট বর্ডারসের এক কর্মী আরও ১৫ জনের মৃত্যু ও বেশ কিছু আহত হওয়ার কথা জানিয়েছেন।

তালেবান মুখপাত্র জাবিহুল্লাহ মুজাহিদ জানিয়েছেন, কুন্দুজের একটি শিয়া মসজিদে বিস্ফোরণে বিপুলসংখ্যক মানুষের মৃত্যু ঘটেছে। এ ছাড়া আহত হয়েছেন আরও অনেকে।
তাৎক্ষণিকভাবে হামলার দায়ভার কেউ স্বীকার না করলেও সম্প্রতি তালেবানের প্রতিদ্বন্দ্বী ইসলামিক স্টেট (আইএস) এ ধরনের বেশ কিছু হামলার দায় স্বীকার করেছে।
কুন্দুজ প্রদেশের রাজধানীও কুন্দুজ। ঘটনার পর স্থানীয় এক বাসিন্দা বলেন, শুক্রবার জুমার নামাজের সময় একটি শিয়া মসজিদে হামলার ঘটনা ঘটে।

স্থানীয় ব্যবসায়ী জালমাই আলোকজাই ঘটনার পর আহত ব্যক্তিদের রক্ত দেওয়ার জন্য দ্রুত প্রাদেশিক হাসপাতালে ছুটে যান। তিনি এটিকে ভয়াবহ দৃশ্য বলে বর্ণনা করেন। তিনি আরও বলেন, অ্যাম্বুলেন্সগুলো ঘটনাস্থল থেকে মানুষের মাথা সংগ্রহ করছিল।

ডক্টরস উইদাউট বর্ডারসে কর্মরত একজন আন্তর্জাতিক সাহায্য সংস্থার কর্মী মৃতের সংখ্যা আরও বাড়তে পারে বলে আশঙ্কা প্রকাশ করেন। তিনি বলেন, ‘শত শত মানুষ হাসপাতালের মূল ফটকে ভিড় করে স্বজনদের জন্য কান্নাকাটি করছেন। তবে সশস্ত্র তালেবান বাহিনী পুনরায় বিস্ফোরণের আশঙ্কায় মানুষকে একত্র হতে বাধা দিচ্ছে।’

Please Share This Post in Your Social Media

এই জাতীয় আরো নিউজ

© All rights reserved © 2020 bd-bangla24.com

Theme Customized By Subrata Sutradhar