বৃহস্পতিবার, ২১ অক্টোবর ২০২১, ০২:৩৮ অপরাহ্ন
Reporter Name
  • Update Time : শুক্রবার, ৮ অক্টোবর, ২০২১, ১০:২১ PM
  • ৩৫ বার পড়া হয়েছে

কিউকমের প্রতারণায় গ্রেপ্তার আরজে নীরব

ই কমার্স প্রতিষ্ঠান কিউকমের বিপণন বিভাগের প্রধান আরজে হুমায়ুন কবির নীরবকে গ্রেপ্তার করেছে পুলিশ। আজ শুক্রবার ভোরে মোহাম্মদপুরের নবোদয় হাউজিং থেকে তেজগাঁও শিল্পাঞ্চল থানা-পুলিশ তাঁকে গ্রেপ্তার করে।

প্রতারণার অভিযোগে গত ৭ অক্টোবর এক গ্রাহকের দায়ের করা মামলায় আরজে নীরবকে গ্রেপ্তার দেখানো হয়েছে। ওই মামলায় তিনি ৪ নম্বর আসামি। পরে আদালতের মাধ্যমে পুলিশ নীরবকে জিজ্ঞাসাবাদের জন্য এক দিনের রিমান্ডে নিয়েছে।

পুলিশের তেজগাঁও বিভাগের উপকমিশনার মো. শহিদুল্লাহ বলেন, এক গ্রাহক ৫৬ লাখ টাকার বেশি টাকার পণ্য ক্রয় করে টাকা পরিশোধ করেছেন। কিন্তু নির্ধারিত সময়ে তিনি পণ্য হাতে পাননি। পরে কিউকমের অফিসে যোগাযোগ করেও কোনো লাভ হয়নি। এমন অভিযোগে তিনি কিউকমের ব্যবস্থাপনা পরিচালকসহ ৬ জনের বিরুদ্ধে মামলা করেন। ওই মামলায় আরজে নীরবকে গ্রেপ্তার করা হয়েছে।

এদিকে গত রোববার ধানমন্ডি থেকে কিউকমের প্রধান নির্বাহী কর্মকর্তা মো. রিপন মিয়াকে গ্রেপ্তার করেছে ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) গোয়েন্দা বিভাগ। পল্টন থানায় রিপনের বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইন ও প্রতারণা মামলা রয়েছে।

ই-কমার্স প্রতিষ্ঠান কিউকম ২০১৯ সালে প্রতিষ্ঠিত হয়। বাজারমূল্যের চেয়ে কমে পণ্য দেওয়ার কথা বলে গ্রাহকদের ধোঁকা দেওয়ার অভিযোগ রয়েছে কিউকমের বিরুদ্ধে।

পুলিশ জানাচ্ছে, কিউকম প্রায় লক্ষাধিক পণ্য অনলাইনে বিক্রি করত। ক্রেতাকে আকৃষ্ট করার জন্য কিউকম ‘বিজয় আওয়ার’ ‘স্বাধীনতা আওয়ার’ ‘বিগ বিলিয়ন’ নামে দুই থেকে ১৫ দিন সময় দিয়ে ১ লাখ ৬৭ হাজার টাকার মোটরসাইকেল ১ লাখ ২০ হাজার টাকায় বিক্রির প্রতিশ্রুতি দিচ্ছিল। কিন্তু সময়মতো কিউকম পণ্য সরবরাহ করতে পারছিল না। এ সময় বেশ কিছু ক্রেতা হতাশ হয়ে কিউকমে যোগাযোগ করে। কিউকম সেই সময় লাভে টাকা ফেরত দেওয়ার কথা বলে লাভের অংশ হিসেবে কোনো কোনো ক্রেতাকে চেক দিতে শুরু করে।

Please Share This Post in Your Social Media

এই জাতীয় আরো নিউজ

© All rights reserved © 2020 bd-bangla24.com

Theme Customized By Subrata Sutradhar