বৃহস্পতিবার, ০৯ ডিসেম্বর ২০২১, ১২:১৫ পূর্বাহ্ন
শিরোনাম:
দেশে ডিজেলের মূল্য প্রতিবেশী দেশের চেয়ে কম: তথ্যমন্ত্রী কোস্টারিকা বিশ্বে প্রথম শিশুদের করোনা টিকা বাধ্যতামূলক করলো যুক্তরাষ্ট্রের টেক্সাসে সঙ্গীতানুষ্ঠানে হুড়োহুড়ি ৮ মৃত্যু জাতিসংঘের জলবায়ুবিষয়ক ‘কপ২৬ সম্মেলন ব্যর্থ: গ্রেটা থুনবার্গ ব্রাজিলের জনপ্রিয় গায়িকা মারিলিয়া মেন্ডনকা প্লেন দুর্ঘটনায় নিহত ইউরোপে করোনায় আরও পাঁচ লাখ লোক মারা যাবে ডেমোক্র্যাটিক গভর্নর ফিল মারফি নিউ জার্সিতে পুনরায় নির্বাচিত সৌদি ব্যবসায়ীদের বাংলাদেশে বিনিয়োগের আহ্বান সৌদি আরবে জেলাখানায় থাকা বাংলাদেশিদের মুক্তির অনুরোধ আগামী ১৭ নভেম্বর বুধবার পবিত্র ফাতেহা-ই-ইয়াজদাহম পালিত হবে
Reporter Name
  • Update Time : বুধবার, ২০ অক্টোবর, ২০২১, ১১:১৮ AM
  • ২৭ বার পড়া হয়েছে

পীরগঞ্জে ক্ষতিগ্রস্ত হিন্দুদের পুনর্বাসন করা হবে: স্পীকার

১৯ অক্টোবর ২০২১

বাংলাদেশ জাতীয় সংসদের স্পীকার ড. শিরীন শারমিন চৌধুরী এমপি নিজ নির্বাচনী এলাকা ২৪ রংপুর-৬ এর অন্তর্গত রামনাথপুর ইউনিয়নের মাঝিপাড়া ও বড় করিমপুরে সম্প্রতি হিন্দু সম্প্রদায়ের উপর অনাকাংখিত হামলার তীব্র নিন্দা জানান।
এসময় তিনি ক্ষতিগ্রস্তদের সাথে মতবিনিময় করেন এবং ক্ষতিগ্রস্ত মন্দির ও ঘরবাড়ী পরিদর্শন করেন। তিনি বলেন, সুষ্ঠু তদন্তের মাধ্যমে হামলার মূল পরিকল্পনাকারীদের শনাক্তকরণের পাশাপাশি প্রকৃত অপরাধীদের দৃষ্টান্তমূলক শাস্তি নিশ্চিত করা হবে।

তিনি ক্ষতিগ্রস্তদের সাহস ও আশ্বাস প্রদান করে বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা সার্বক্ষণিক তাদের খোঁজ খবর নিচ্ছেন। স্থানীয় আওয়ামীলীগ ও অংগসংগঠনসহ প্রশাসন তাদের পাশে আছে ও থাকবে আশ্বস্ত করে তিনি ক্ষতিগ্রস্তদের ভীতসন্ত্রস্ত না হয়ে ধৈর্য ধারণের আহবান জানান।

এরপর পীরগঞ্জ উপজেলার বটের হাট আর ডি এস দাখিল মাদরাসা প্রাঙ্গণে এক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়। এ সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত হয়ে স্পীকার বলেন-কেউ-ই আইনের ঊর্ধ্বে নয়, অপরাধী যে-ই হোক তাকে আইনের আওতায় এনে শাস্তি নিশ্চিত করা হবে।

এ সময় তিনি ক্ষতিগ্রস্ত ২৮ পরিবারকে দশ হাজার করে টাকা, ১০০ বান্ডেল টিন বিতরণ করেন। ইতিমধ্যে প্রশাসন থেকে তাদের প্রতিবেলা খাবার ব্যবস্থাসহ শাড়ী, কম্বল ও শুকনা খাবার বিতরণ করা হয়েছে। ক্ষতিগ্রস্ত মন্দির সংস্কারসহ পুনঃনির্মান এবং আগুনে পুড়ে যাওয়া ক্ষতিগ্রস্ত ঘরবাড়ী পুনঃনির্মানের আশ্বাস প্রদান করেন স্পীকার। বিপদগ্রস্তের পাশে আছেন এবং থাকবেন উল্লেখ করে তিনি বলেন, ক্ষতিগ্রস্তদের স্বাভাবিক জীবন নিশ্চিত না হওয়া পর্যন্ত সাহায্য ও সহযোগিতা অব্যাহত থাকবে।

পীরগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও পীরগঞ্জ পৌরসভার মেয়র এ এস এম তাজিমুল ইসলাম শামীমের সঞ্চালনায় মতবিনিময় সভায় রংপুর জেলা আওয়ামীলীগের সভাপতি মমতাজ উদ্দিন আহমেদ, রংপুর বিভাগের ভারপ্রাপ্ত বিভাগীয় কমিশনার, পুলিশের ডিআইজি, ডিসি, এসপিসহ স্থানীয় ও জেলাপর্যায়ের আওয়ামীলীগ ও অংগসংগঠনের নেতৃবৃন্দ, বিভিন্ন গণ্যমান্য ব্যক্তিবর্গ ও গণমাধ্যমকর্মীগণ উপস্থিত ছিলেন।

Please Share This Post in Your Social Media

এই জাতীয় আরো নিউজ

© All rights reserved © 2020 bd-bangla24.com

Theme Customized By Subrata Sutradhar