বৃহস্পতিবার, ০৯ ডিসেম্বর ২০২১, ০১:৩০ পূর্বাহ্ন
শিরোনাম:
দেশে ডিজেলের মূল্য প্রতিবেশী দেশের চেয়ে কম: তথ্যমন্ত্রী কোস্টারিকা বিশ্বে প্রথম শিশুদের করোনা টিকা বাধ্যতামূলক করলো যুক্তরাষ্ট্রের টেক্সাসে সঙ্গীতানুষ্ঠানে হুড়োহুড়ি ৮ মৃত্যু জাতিসংঘের জলবায়ুবিষয়ক ‘কপ২৬ সম্মেলন ব্যর্থ: গ্রেটা থুনবার্গ ব্রাজিলের জনপ্রিয় গায়িকা মারিলিয়া মেন্ডনকা প্লেন দুর্ঘটনায় নিহত ইউরোপে করোনায় আরও পাঁচ লাখ লোক মারা যাবে ডেমোক্র্যাটিক গভর্নর ফিল মারফি নিউ জার্সিতে পুনরায় নির্বাচিত সৌদি ব্যবসায়ীদের বাংলাদেশে বিনিয়োগের আহ্বান সৌদি আরবে জেলাখানায় থাকা বাংলাদেশিদের মুক্তির অনুরোধ আগামী ১৭ নভেম্বর বুধবার পবিত্র ফাতেহা-ই-ইয়াজদাহম পালিত হবে
Reporter Name
  • Update Time : সোমবার, ১ নভেম্বর, ২০২১, ০৯:২৬ AM
  • ৩৫ বার পড়া হয়েছে

কাশ্মিরে ল্যান্ডমাইন বিস্ফোরণে ২ ভারতীয় সেনা নিহত

মোঃ নাসির, নিউ জার্সি (আমেরিকা) প্রতিনিধিঃভারতশাসিত কাশ্মিরে নিজেদের পুঁতে রাখা ল্যান্ডমাইন বিস্ফোরণে ২ ভারতীয় সেনা নিহত হয়েছেন। নিহতদের একজন সেনা কর্মকর্তা এবং অন্যজন সেনা সদস্য। এ ঘটনায় আরও তিন সেনা সদস্য আহত হয়েছেন। শনিবার (৩০ অক্টোবর) কাশ্মিরের পাকিস্তান সীমান্তবর্তী নিয়ন্ত্রণ রেখার কাছে এই ঘটনা ঘটে।
>
> শনিবার এক প্রতিবেদনে এই তথ্য জানিয়েছে ভারতীয় সংবাদমাধ্যম এনডিটিভি। সংবাদমাধ্যমটি বলছে, কাশ্মিরের পাকিস্তান সীমান্তবর্তী নিয়ন্ত্রণরেখার নওশেরা-সুন্দরবানি সেক্টরে ল্যান্ডমাইন বিস্ফোরণের পর হতাহতের এই ঘটনা ঘটে। আহতদের দ্রুত সামরিক হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে। তাদের মধ্যে দু’জনের অবস্থা আশঙ্কাজনক। ভারতীয় বার্তাসংস্থা পিটিআই জানিয়েছে, কাশ্মিরের নিয়ন্ত্রণরেখার নওশেরা-সুন্দরবানি সেক্টরের ওই এলাকায় বিচ্ছিন্নতাবাদীদের অনুপ্রবেশ আটকাতে মাটিতে সারি করে ভারতীয় সেনাবাহিনীর সদস্যরাই ওইসব ল্যান্ডমাইন পুঁতে রেখেছিল। কিন্তু তল্লাশি অভিযানের সময় শনিবার সেই ল্যান্ডমাইনের একটি বিস্ফোরিত হলে প্রাণহানির এই ঘটনা ঘটে।
>
> এদিকে ভারতীয় আরেক বার্তাসংস্থা এএনআই জানিয়েছে, ল্যান্ডমাইন বিস্ফোরণে শনিবার নিহত ভারতীয় সেনা কর্মকর্তার নাম লেফটেন্যান্ট ঋষি কুমার এবং অন্যজন সেনা সদস্য মনজিৎ সিং।
>
> উল্লেখ্য, গত বেশ কিছুদিন ধরেই উত্তপ্ত ভারতশাসিত জম্মু ও কাশ্মির। ভারতীয় সেনাবাহিনীর সঙ্গে বিচ্ছিন্নতাবদীদের সংঘর্ষ চলছে। অন্যদিকে দেশটির অন্যান্য রাজ্য থেকে উপত্যকায় যাওয়া শ্রমিকদের ওপর লাগাতার আক্রমণ ও হত্যাকাণ্ডের ঘটনা ঘটছে।
>
> সাম্প্রতিক এই উত্তেজনার মধ্যেই কাশ্মিরে কিছুদিন আগে একাধিকবার সেনাবাহিনী ও বিচ্ছিন্নতাবাদীদের গুলির লড়াই হয়। সেই লড়াইয়ে কোনো বিচ্ছিন্নতাবাদীর নিহতের খবর না পাওয়া গেলেও তাদের গুলিতে ভারতীয় সেনাবাহিনীর দুই জুনিয়র কমিশন্ড অফিসারসহ ৯ সেনা সদস্য নিহত হয়। এছাড়া উপত্যকায় সন্ত্রাসী ও বিচ্ছিন্নতাবাদীদের উত্থান আটকাতে মরিয়া হয়ে উঠেছে ভারতীয় সেনা। পাকিস্তান সীমান্তবর্তী নিয়ন্ত্রণ রেখায়ও সতর্ক অবস্থানে রয়েছে তারা। সেই সঙ্গে সীমান্তরেখা বরাবর ল্যান্ডমাইনও পুঁতে রাখা হচ্ছে। শনিবার সেই ল্যান্ডমাইনগুলোর একটির বিস্ফোরণই কেড়ে নিল ভারতীয় দুই সেনা সদস্যকে।

Please Share This Post in Your Social Media

এই জাতীয় আরো নিউজ

© All rights reserved © 2020 bd-bangla24.com

Theme Customized By Subrata Sutradhar