বৃহস্পতিবার, ০৯ ডিসেম্বর ২০২১, ১২:৩৯ পূর্বাহ্ন
শিরোনাম:
দেশে ডিজেলের মূল্য প্রতিবেশী দেশের চেয়ে কম: তথ্যমন্ত্রী কোস্টারিকা বিশ্বে প্রথম শিশুদের করোনা টিকা বাধ্যতামূলক করলো যুক্তরাষ্ট্রের টেক্সাসে সঙ্গীতানুষ্ঠানে হুড়োহুড়ি ৮ মৃত্যু জাতিসংঘের জলবায়ুবিষয়ক ‘কপ২৬ সম্মেলন ব্যর্থ: গ্রেটা থুনবার্গ ব্রাজিলের জনপ্রিয় গায়িকা মারিলিয়া মেন্ডনকা প্লেন দুর্ঘটনায় নিহত ইউরোপে করোনায় আরও পাঁচ লাখ লোক মারা যাবে ডেমোক্র্যাটিক গভর্নর ফিল মারফি নিউ জার্সিতে পুনরায় নির্বাচিত সৌদি ব্যবসায়ীদের বাংলাদেশে বিনিয়োগের আহ্বান সৌদি আরবে জেলাখানায় থাকা বাংলাদেশিদের মুক্তির অনুরোধ আগামী ১৭ নভেম্বর বুধবার পবিত্র ফাতেহা-ই-ইয়াজদাহম পালিত হবে
Reporter Name
  • Update Time : বৃহস্পতিবার, ৪ নভেম্বর, ২০২১, ০৮:০৯ AM
  • ৩৬ বার পড়া হয়েছে

নিউ ইয়র্কে দুই বাংলাদেশি নারী ইতিহাস গড়লেন

মোঃ নাসির, নিউ জার্সি (আমেরিকা) প্রতিনিধিঃশাহানা হানিফ ও সোমা সাঈদ। দুজনই বাংলাদেশি বংশোদ্ভূত। রীতিমতো ইতিহাস গড়েছেন তাঁরা। নিউ ইয়র্ক সিটি নির্বাচনে প্রথম কোনো বাংলাদেশি বংশোদ্ভূত এবং মুসলিম নারী হিসেবে অনন্য নজির স্থাপন করেছেন শাহানা হানিফ। ব্রুকলিনের ডিস্ট্রিক্ট ৩৯ থেকে কাউন্সিলওম্যান নির্বাচিত হয়েছেন তিনি। আর কুইন্সের সিভিল কোর্টের বিচারপতি পদে নির্বাচিত হয়েছেন সোমা সাঈদ।

> বেসরকারি ফল অনুযায়ী এরই মধ্যে বিজয়ের বার্তা পেয়ে গেছেন দুই নারী। মঙ্গলবার দিনভর ভোট দিয়েছেন নিউ ইয়র্কের মানুষ। রাত ১০টার আগেই ফল পরিষ্কার হয়ে যায়। গুরুত্বপূর্ণ এ নির্বাচনে দুই প্রার্থীর বিজয়ে নিউ ইয়র্কে বাংলাদেশি কমিউনিটির মধ্যে উৎসব শুরু হয়েছে। বিশ্ব রাজধানীখ্যাত নিউ ইয়র্কের কাউন্সিলম্যান পদটি খুবই গুরুত্বপূর্ণ। এই নির্বাচনে এর আগে বাংলাদেশি বংশোদ্ভূত কেউ দলীয় মনোনয়নও নিশ্চিত করতে পারেনি। একই সঙ্গে কুইন্স কাউন্টির বিচারপতির মতো অত্যন্ত সম্মানজনক এই পদেও বাংলাদেশি একজন প্রার্থী বিজয়ী হলেন। বিজয়ী হওয়ার খবর পেয়ে শাহানা হানিফ এবং সোমা সাঈদের নির্বাচনী শিবিরেও উৎসবের আমেজ।

> ব্রুকলিনে নিজের নির্বাচনী কার্যালয়ে দেওয়া বক্তব্যে শাহানা হানিফ বলেন, একজন বাংলাদেশি হিসেবে, একজন মুসলিম নারী হিসেবে আমার বিজয় বড় একটি মাইলফলক। আমি বিজয়ী হয়েছি সাধারণ মানুষের পক্ষে লড়াই করার জন্য। তাদের জন্য কাজ করার মধ্য দিয়ে সেই লড়াই চালিয়ে যাব।
>
> যুক্তরাষ্ট্রের প্রভাবশালী পত্রিকা নিউ ইয়র্ক টাইমসসহ বিভিন্ন গণমাধ্যম শাহানা হানিফের বিজয়ের সংবাদ অত্যন্ত গুরুত্ব দিয়ে প্রকাশ করেছে। নিউ ইয়র্ক টাইমস লিখেছে, ‘একজন মুসলিম নারী হিসেবে প্রথমবারের মতো নিউ ইয়র্কের কাউন্সিলওম্যান হয়ে ইতিহাস গড়লেন শাহানা হানিফ।’ এদিকে, বিজয়ী হওয়ার পর সোমা সাঈদ দেওয়া প্রতিক্রিয়ায় বলেছেন, ‘এই জয় আমার একার নয়। পুরো অভিবাসী সমাজের জয়। বাংলাদেশি হিসেবে আমি গর্বিত। এখন ন্যায়ের পক্ষে নিজের প্রতিশ্রুতি পূরণে কাজ করে যেতে চাই।’

Please Share This Post in Your Social Media

এই জাতীয় আরো নিউজ

© All rights reserved © 2020 bd-bangla24.com

Theme Customized By Subrata Sutradhar